WB Covid-19: শুধু কলকাতাতেই সংক্রমণ ৭ হাজারের গণ্ডী পার, রাজ্যে ২২ হাজারের উপরে কোভিড পজিটিভ

রাজ্য়ে নতুন করে কোভিড পজিটিভ ২২ হাজার ১৫৫ জন। এর মধ্যে শুধু কলকাতাতেই একদিনে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬০জন।  

Web Desk - ANB | Published : Jan 12, 2022 5:23 PM IST

রাজ্য়ে নতুন করে কোভিড পজিটিভ (Covid Positive in WB) ২২ হাজার ১৫৫ জন। এর মধ্যে শুধু কলকাতাতেই (Kolkata) একদিনে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬০জন। অর্থাৎ শীর্ষে কলকাতা এবং এই মুহূর্তে দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণা। এদিকে  হালকা সর্দি-গর্মির আওয়াজ রাস্তায় বেরোলেই অধিকাংশ জায়গা থেকে ভেসে আসছে। তার উপর খারাপ আবহাওয়া। তাহলে কী নিছকই ঠান্ডা-গরম নাকি ওমিক্রন, কোনটা, জটিলতা বাড়ছে। কোথায় গিয়ে থামবে কোভিড। এখন একটাই প্রশ্ন, ঘুরছে সবার মাথায়।

মঙ্গলবারের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে কোভিডে আক্রান্ত হয়েছেন  ২২ হাজার ১৫৫ জন। যেখানে পয়লা জানুয়ারি সংখ্যাটি ছিল ৪ হাজার ৫১২ জন। অর্থাৎ মাত্র ১১ দিনের মধ্য়ে প্রায় ১৮ হাজারের দৈনিক সংক্রমণের ব্যবধান হয়েছে। এদিকে কলকাতায়  পয়লা জানুয়ারি সংখ্যাটি ছিল ২ হাজার ৩৯৮ জন। এই মুহূর্তে  কলকাতায় একদিনে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬০জন। অর্থাৎ মাত্র ১১ দিনের মধ্য়ে প্রায় ৫ হাজারের পার্থক্য তৈরি হয়েছে।কলকাতার সঙ্গে পাল্লা দিয়ে একই হারে দৈনিক সংক্রমণ বেড়েছে হাওড়া, হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণায়।  মঙ্গলবারের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, দৈনিক সংক্রমণের ভিত্তিতে কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগণা। তবে কলকাতার মতো কোনও জেলাই একদিনে ৭ হাজার পার করেনি। উত্তর ২৪ পরগণায় গত চব্বিশ ঘন্টায় আক্রান্ত বেড়ে হয়েছে  ৪,৩২৬ জন। যা গত কয়েক দিনের তুলনায় অনেকবেশি।  রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,   হাওড়াতে এই মুহূর্তে আক্রান্ত বেড়ে  ১৩৬১ জন এবং হুগলিতে ১১০৭ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ১৪৬১ জন। যেখানে এই তিন জেলাতেই কয়েকদিন আগে সংখ্যা দুই থেকে তিন অঙ্কের ঘরে থাকত। তবে শুধু সংক্রমণেই নয়, বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

আরও পড়ুন, Municipal Election-High Court: ভোট হলেই কি হাইকোর্ট, নির্বাচনের আগে কোন পথে রাজ্য-রাজনীতি

স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,  কোভিডে মৃত্যু এবার ৮ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ২৩ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৭ জন  করে কলকাতা, ৮ জন উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে। ২ জন করে উত্তর দিনাজপুর-হাওড়ায়, ১ জন করে দক্ষিণ ২৪ পরগণা, দুই বর্ধমান এবং দার্জিলিংয়ে প্রাণ হারিয়েছে।  পাশপাশি  হুগলি, বীরভূম , পূর্ব মেদিনীপুর,  নদিয়া ঝাড়গ্রামে,  মালদহ, জলপাইগুড়ি,  বাঁকুড়া, পুরুলিয়া, কোভিডে আক্রান্ত মৃত্য়ু থেমেছে। উল্লেখ্য, কোভিড বর্ষে রাজ্যের মধ্য়ে সবচেয়ে বেশি এখনও অবধি মৃত্যু হয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগণায়।  কলকাতায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা বেড়ে  ৫,৩৭৬ জন। উত্তর ২৪ পরগণায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫ হাজার ৬৯ জন। অপরদিকে,  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়াও এক লাফে বেড়ে এখন ১১৬, ২৫১  জন।  পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮১১৭ জন।  রাজ্যে  সুস্থতার হার কমে এসেছে।   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার,  ৯৮.৩৩ শতাংশ থেকে কমে এখন ৯২.৫১ শতাংশ।    

Share this article
click me!