সিতরাং-এর আশঙ্কায় বাংলা, কলকাতা থেকে প্রাইভেট জেটের উড়ানে নিষেধাজ্ঞা

ইতিমধ্যেই নিষিদ্ধ করা হয়েছে সমুদ্রস্নান। দিঘায় দড়ি দিয়ে বেঁধে দেওয়া হয়ছে  সমুদ্রস্নানের ঘাটগুলি। পাশাপাশি চলছে লাগাতার মাইকিং ও প্রচার। সোমবার সকাল থেকেই প্রবল জলোচ্ছ্বাস শুরু হয়েছে দিঘায়। 
 

Web Desk - ANB | Published : Oct 24, 2022 5:44 PM IST

কালীপুজোতেও কাটল না দুর্যোগ। আসন্ন সাইক্লোন অভিমুখ বদলে বাংলাদেশে আঁছড়ে পড়লেও দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতেও  প্রভাব পড়বে সিতরাং-এর। উপকূলবর্তী এলাকাগুলিতে ৬ মিটার পর্যন্ত উঁচু জলোচ্ছ্বাস হতে পারে আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যেই নিষিদ্ধ করা হয়েছে সমুদ্রস্নান। দিঘায় দড়ি দিয়ে বেঁধে দেওয়া হয়ছে  সমুদ্রস্নানের ঘাটগুলি। পাশাপাশি চলছে লাগাতার মাইকিং ও প্রচার। সোমবার সকাল থেকেই প্রবল জলোচ্ছ্বাস শুরু হয়েছে দিঘায়। 

সিত্রাংয়ের তাণ্ডবে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে কলকাতায়। ঘূর্ণিঝড়ের সতর্কতা হিসাবে নিয়ন্ত্রণ জারি করা হল ছোট ছোট বিমান চলাচলের উপর। সোমবার থেকেই চাটার্ড প্লেনের উড়ানে জারি করা হয়েছে। মঙ্গলবার পর্যন্ত প্রাইভেট জেটের উড়ানে নিষেধাজ্ঞা জারি থাকবে। 

ঘূর্ণিঝড়ের প্রভাবে সোমবার সন্ধ্যা থেকেই বাড়বে ঝোড়ো হাওয়ার প্রভাব।  দুই ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুর এই তিন জেলায় রাতের দিকে ঘণ্টায় ৯০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।  কলকাতা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুরে হাওয়ার গতিবেগ থাকবে ঘন্টায় ৫০ কিলোমিটারের মধ্যে। 

মঙ্গলবার আরও দুর্যোগের প্রভাব আরও খানিকটা বাড়বে। বাড়তে পারে হাওয়ার গতিবেগ সহ বৃষ্টির প্রকোপও। দুই ২৪ পরগণায় ১০০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। পূর্ব মেদিনীপুরে ঝড়ের গতিবেগ থাকবে ঘণ্টায় ৮০ কিলোমিটার। অন্যান্য জেলাগুলিতে ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা হাওয়া বইতে পারে। 
 

আরও পড়ুন - 

ঘুর্ণিঝড় সিতরাং-এর প্রভাবে রাত থেকেই বাড়বে ঝড়ের গতি, মঙ্গলবার ৯০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া

বাজির আগুন থেকে সাবধান! পোড়ার ক্ষত এড়াতে রইল কতগুলি গুরুত্বপূর্ণ টিপস

অযোধ্যায় ভগবান শ্রীরামের 'প্রতীকি' রাজ্যাভিষেক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, দেখুন দীপোৎসবের ভিডিও

Share this article
click me!