Coal Scam: অভিষেকের বাড়িতে আসতে পারে ED, কয়লাকাণ্ডে আজ শহরের একাধিক অফিসে হানা


 কয়লাকাণ্ডে অভিষেকের বাড়িতে আসার কথা ইডির। তবে শুধু অভিষেকই নয়,  শনিবার শহরের একাধিক অফিসে হানা দিয়েছে  এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অর্থাৎ ইডি। 

Asianet News Bangla | Published : Sep 4, 2021 8:51 AM IST / Updated: Sep 04 2021, 02:24 PM IST

 কয়লাকাণ্ডে অভিষেকের বাড়িতে আসার কথা ইডির। তবে শুধু অভিষেকই নয়,  শনিবার শহরের একাধিক অফিসে হানা দিয়েছে  এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অর্থাৎ ইডি। এই মুহূর্তে কয়লা-কেলেঙ্কারি নিয়ে তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন, Post Poll Violence: ধৃতদের জামিন মেলার আগেই চার্জশিট পেশ, মাস্টার স্ট্রোক CBI-র

সূত্রের খবর,কয়লাকাণ্ডে অভিষেক বন্দ্য়োপাধ্যায়েরর অফিস- বাড়িতে আসার কথা এদিন ইডি-র। ইতিমধ্য়েই ২জনকে পোস্টিং করতে হয়েছে। প্রসঙ্গত, সম্প্রতি সস্ত্রীক অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়কে তলব করেছিল ইডি।  কিন্তু আলাদা আলাদা তারিখ। ১ সেপ্টেম্বর অর্থাৎ বুধবার হাজিরার জন্য রুজিরা নারুলাকেও ডেকে পাঠায় ইডি। কিন্তু শেষ অবধি দিল্লি যাননি  অভিষেক পত্নী রুজিরা। ইডি মেইল পাঠিয়ে রুজিরা জানিয়েছেন, কোভিড পরিস্থিতিতে তাঁর দুই শিশুকে নিয়ে দিল্লিতে একা যাওয়া নিরাপদ নয়। তদন্তকারীরা চাইলে তাঁদের কলকাতার বাড়িতে এসেও জেরা করতে পারেন। তিনি আবেদনে লিখেছেন, আমি দুই সন্তানের মা। এই অতিমারীর সময়ে আমার এবং আমার সন্তানের জন্য অতি ঝুঁকি পূর্ণ হয়ে যাবে।  যদি আপনারা কলকাতায় আমাকে হাজিরা দিতে বলেন, তাহলে আমার পক্ষে ভাল হয়। ইডি-র দফতরও রয়েছে কলকাতায়। আমি কলকাতায় থাকি। আমি যতদূর বুঝি তাতে আপনাদের মামলাটিও গঠনও হয়েছে কলকাতাতেই।'  এর পরেই ঘটনার মোড় ঘোরে বলে অনুমান রাজনৈতিক মহলে।  এদিকে কাল বাদে পরশু ৬ তারিখ অভিষেকের হাজিরা দেওয়ার কথা। এদিন তাই স্বস্ত্রীক অভিষেককে প্রশ্নের মুখে পড়তে হবে কিনা তা সময়ই বলবে।

"

আরও পড়ুন, 'সরকারের অক্সিজেন পেয়েই বিশ্বভারতীতে আখড়া বামেদের', বিস্ফোরক দিলীপ, পাল্টা কুনাল-সুজনরাও

  শনিবার সকালে আচমকা মল্লিক বাজার ও ডালহৌসির দুটি অফিসে হানা দেন সংস্থার আধিকারিকরা। ওই দুই সংস্থার সঙ্গে কয়লা পাচারের যোগ ছিল বলে দাবি তদন্তকারীদের। জানা যাচ্ছে, ওই সংস্থাগুলির মাধ্যমেই কয়লা পাচারের টাকা যেত অন্য কোনও অ্যাকাউন্টে। সূত্রের খবর, এদিন সকালে ইডির তিনটি দল শহরে তল্লাশি চালাচ্ছে। ওই দলে দিল্লি থেকে আসা আধিকারিকরাও রয়েছেন বলে খবর। অফিসে হানা দিয়ে ইতিমধ্যেই কর্মীদের বেরতে নিষেধ করে দেওয়া হয়েছে। জানা গিয়েছে, এর মধ্যে একটি স্টিল কোম্পানির অফিস ও অন্যটি পর্যটন ব্যবসার সঙ্গে যুক্ত। কর্মীদের আটকে রেখে জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি। সংস্থার ডিরেক্টরদেরও জিজ্ঞাসাবাদ করা হবে। ওই আধিকারিকদের দল অন্য জায়গায় তল্লাশিতে যেতে পারে বলেও জানা যাচ্ছে। তবে শেষ পর্যন্ত পাওয়া খবরে জানা গিয়েছে, ইডি চলে গিয়েছে ট্রাভেলের অফিসে।

    আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!