Post Poll Violence: ধৃতদের জামিন মেলার আগেই চার্জশিট পেশ, মাস্টার স্ট্রোক CBI-র

 ভোট পরবর্তী হিংসা মামলায় রাজ্য পুলিশ কৃর্তৃক ধৃতরা যাতে ছাড়া না পায় সেদিকে কড়া নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে আধিকারিকদের। পরবর্তী কৌশল সাজাতে  কলকাতার নিজাম প্য়ালেসে বৈঠকে বসেছে সিবিআই। 

Asianet News Bangla | Published : Sep 4, 2021 6:17 AM IST

ভোট পরবর্তী হিংসার মামলায়  হাইকোর্টের নির্দেশের পর চূড়ান্ত তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। প্রায় ২ সপ্তাহ ধরে তদন্ত প্রক্রিয়া চালাচ্ছেন সিবিআই আধিকারিকরা। এরই মধ্যে কোন কোন মামলায় অগ্রাধিকার দেওয়া উচিত এবং তদন্তের জন্য কোন পথ বাছা উচিত, এনিয়ে পরবর্তী কৌশল সাজাতে  কলকাতার নিজাম প্য়ালেসে বৈঠকে বসেছে সিবিআই। 

আরও পড়ুন, ৩০০ টাকা ভাতা সহ ৪০ তপসিলী শিল্পীকে প্রশিক্ষণ, বাংলার শোলা শিল্পের মানোন্নয়নে কেন্দ্রীয় সরকার

সূত্রের খবর, ভোট পরবর্তী হিংসা মামলায় রাজ্য পুলিশ কৃর্তৃক ধৃতরা যাতে ছাড়া না পায় সেদিকে কড়া নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে আধিকারিকদের।  এই মামলায় অনেকেরই গ্রেফতারির পর ৯০ দিন পার হয়েছে। ৯০ দিন পর জামিনের সম্ভাবনা থাকে। তাই সেদিকেই নজর রেখেই ৯০ দিন পার হওয়ার আগেই চার্জশিট পেশ করার কথা হয়েছে। এই সকল মামলা চিহ্নিত করবে সিবিআই। এর পাশপাশি যে কটি মামলায় অভিযুক্তরা পলাতক, তাঁদের জোরদার তল্লাশি চালিয়ে গ্রেফতার করা হবে। ভিন রাজ্যে বা ভিন দেশে যাতে কোনওভাবেই পাড়ি না যায়, সেদিকে বিশেষ নজর দেওয়া হবে। কারণ এমন অনেকের পিছনেই প্রভাবশালীরা রাজ করতে পারে বলে অনুমান গোয়েন্দাদের। 

"

আরও পড়ুন, Post Poll Violence: সিটের প্রধান হলেন হাইকোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি চেল্লুর

অপরদিকে, এখনও অবধি ভোট পরবর্তী হিংসার মামলায় মোট ৩৪ টি মামলা হয়েছে। মামালার সংখ্যা না বাড়িয়ে যেনও ওই ৩৪ টি মামলাতেই কড়া নজর দেওয়া হয় বলে জানিয়েছেন আধিকারিকরা। ওই সকল মামলার সাক্ষ্য জোগাড় করতে হবে, প্রমাণও জোগাড় করবে সিবিআই। সূত্রের খবর, এই মামলাগুলিতে অনেকেই  সিবিআই-র কাছে সাক্ষ্য দিতে চাইছে না। এদিকে তাঁদের সাক্ষ্য এই মামলার মোড় ঘোরাতে পারে। তাই সাক্ষ্য দিতে যাতে অসুবিধা না হয়, তাঁধের জন্য উপযুক্ত নিরাপত্তার কথা লক্ষ্যে রাখছে সিবিআই।
 

    আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!