স্বরার নামে FIR কলকাতায়, হিন্দুত্ববাদের সঙ্গে তালিবানি সন্ত্রাসের তুলনা টানতেই রোষানলে নায়িকা

 স্বরা  ভাস্করের  নামে এফআইআর দায়ের কলকাতায়।   তালিবানি সন্ত্রাসের সঙ্গে হিন্দুত্ববাদকে সন্ত্রাস বলে অপমান করার অভিযোগ উঠেছে অভিনেত্রীর বিরুদ্ধে। 

Asianet News Bangla | Published : Aug 20, 2021 6:32 AM IST / Updated: Aug 20 2021, 12:21 PM IST

 
হিন্দুত্ববাদের সঙ্গে তালিবানি সন্ত্রাসের তুলনা করতেই স্বরা ভাস্করের (Swara Bhasker) নামে এফআইআর (FIR) দায়ের কলকাতায়।  উল্লেখ্য, তালিবানি সন্ত্রাসের সঙ্গে হিন্দুত্ববাদকে সন্ত্রাস বলে অপমান করার অভিযোগ উঠেছে অভিনেত্রীর বিরুদ্ধে। আর তারপরেই স্বরার নামে এফআইআর দায়ের করা হয়েছে কলকাতা পুলিশে। ইতিমধ্য়েই তাঁর গ্রেফতারের দাবিতে উত্তাল নেট দুনিয়া।

আরও পড়ুন, বিরোধী জোটের শক্তি বাড়াতে আজই বৈঠক সোনিয়ার, থাকবেন মমতা সহ একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রী

প্রসঙ্গত, কাবুলের ভয়ঙ্কর পরিস্থিতি নিয়ে সম্প্রতি একটি টুইট করেছেন অভিনেত্রী স্বরা ভাস্কর। ইতিমধ্য়েই তালিবানের গ্রাসে আফগানিস্থান। নৃশংসতার শিখরে চলছে অত্যাচার। আর সেই ভয়াবহ অত্যাচারের কথাই তুলে ধরেছেন স্বরা। কিন্তু ঘটনা মোড় নেয় ওই টুইটেই করা স্বরার বিস্ফোরক মন্তব্যে। তিনি টুইটে লিখেছেন, হিন্দুত্ববাদী সন্ত্রাস নিয়ে আমরা আওয়াজ তুলি না। কিন্তু তালিবান সন্ত্রাস দেখলে আমরা হতবাক হই। আবার ভেঙেও পড়ি। তালিবানি সন্ত্রাস দেখলে আমরা মাথা ঠান্ডা রাখতে পারি না। তবে হিন্দুত্ববাদী সন্ত্রাস দেখে আমারা চোখ বন্ধ করে রাখি। আমাদের মানসিকতা কিংবা মূল্যবোধ কখনও কোনও নিপীড়ক, নিপীড়তের পরিচয়ের ভিত্তিতে গর্জে উঠতে পারে না।'  

আরও পড়ুন, ভোট পরবর্তী হিংসার তদন্তে ৪ টি বিশেষ দল গঠন CBI-র, শীঘ্রই রাজ্যে আসছেন দুঁদে কর্তারা

হিন্দুত্ববাদের সঙ্গে তালিবানি সন্ত্রাসের তুলনা টেনে স্বরার এই বিস্ফোরক মন্তব্যের পরেই বিতর্কের ঝড় উঠেছে।স্বরা ভাস্করের (Swara Bhasker) নামে এফআইআর (FIR) দায়ের হয়েছে কলকাতায়। লালবাজার সূত্রে খবর, রাজ চৌধুরী নামে কলকাতার এক যুবক ধর্মীয় ভাবাবেগে আঘাত, সাম্প্রদায়িক উস্কানিমূলক মন্তব্য এবং হিংসা ছড়ানোর অভিযোগে স্বরার নামে সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ দায়ের করেছেন। বরাবরাই স্পষ্ট কথা বলে শিরোণামে থাকেন স্বরা। এলার আরও একবার মোদী সরকার বিরোধী এবং হিন্দুত্ববাদ বিরোধী টুইট করে রোষানলের মুখে পড়লেন অভিনেত্রী।

 

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!