'উত্তর প্রদেশে গিয়ে উপদেশ দিন', শিশুদের জ্বর নিয়ে পরামর্শ দিতে গিয়ে ফিরহাদের নিশানায় রাজ্যপাল

মোদীর জন্মদিনে শিশুদের জ্বর নিয়ে পরামর্শ দিতে গিয়ে ফিরহাদের নিশানায় রাজ্যপাল। মূলত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১ তম জন্মদিন উপলক্ষে শুক্রবার রাজভবনে সস্ত্রীক বৃক্ষরোপণ করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। 

Asianet News Bangla | Published : Sep 17, 2021 9:08 AM IST / Updated: Sep 17 2021, 02:59 PM IST


 রাজ্য়ে শিশুদের অজানা জ্বর নিয়ে পরামর্শ দিতে গিয়ে ফিরহাদের নিশানায় পড়লেন রাজ্যপাল। মূলত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১ তম জন্মদিন উপলক্ষে শুক্রবার রাজভবনে সস্ত্রীক বৃক্ষরোপণ করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। এবং  প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে  কৃতজ্ঞতা জানালেন তিনি। এরপরেই শিশু জ্বর নিয়ে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে অভিযোগ তুলতেই ধনখড়কে তীব্র আক্রমণ করলেন পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম।

আরও পড়ুন, 'পুরুলিয়ায় আক্রান্ত ২৩৭ শিশু, আর উনি এখন নির্বাচনে ব্যস্ত', মমতাকে তোপ শুভেন্দুর
 মোদীর জন্মদিন উপলক্ষে এদিন রাজ্যপাল বলেন,' পরিবেশ পাল্টাচ্ছে। তাই বৃক্ষরোপণ দরকার' বলে এদিব সকলকে আহ্বান করেন বৃক্ষরোপণ করবার জন্য। মানব অধিকার সভ্যতার অন্যতম অঙ্গ । তাই তিনি সকলের উদ্দেশ্যে বলেন, মানবাধিকার লংঘন না হয় সকলের লক্ষ্য রাখা উচিত। এতেই সকলের মঙ্গল। আগামী দিনে নাগরিকরা সেই কাজ কথা মনে রাখবে। ভারতও উন্নতি লাভ করছে । খুব শীঘ্রই ভারত উন্নতশীল দেশগুলোর তালিকায় চলে আসবে ভারত । টিকাকরণের মাধ্যমে দেখিয়ে দিয়েছে বিশ্বকে, যে শুধু নিজের জন্য নয়, অন্য দেশের জন্য সমান কাজ করে ভারত ।' এর পাশাপাশি রাজ্যপাল আরও বলেন,' রাজনীতি নিয়ে রাজ্যপালের মন্তব্য করা উচিত না।' তবে তিনি রাজ্যে অজানা জ্বরে শিশু মৃত্যু ও অসুস্থ শিশুদের নিয়ে উদ্বিগ্নতা প্রকাশ করেছেন।  এপ্রসঙ্গে রাজ্য়পাল বলেন,' স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন লোকজনের আরও সচেষ্ট হওয়া দরকার।এই ব্যাপারে আমি আগেও অনেকবার  জানিয়েছি রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার উন্নতির জন্য।' ব্যাস এরপরেই তোপ দাগলেন ফিরহাদ হাকিম।

 আরও পড়ুন, 'রেশনে মোদীজির ছবি সহ ব্যাগ', প্রধানমন্ত্রী জন্মদিনে BJP-র ২০ দিন ব্যাপী কর্মসূচি জানালেন দিলীপ
ধনখড়কে এরপর তোপ দেগে  রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম বলেছেন, 'রাজ্যপাল মহোদয়কে বলব, এই পরামর্শগুলি উনি যেন উত্তরপ্রদেশে গিয়ে দেন। যেখানে ১৬ টি বাচ্চা অক্সিজেনের অভাবে মারা গিয়েছে। যেখানে মানুষ অক্সিজেনের অভাবে ছটফট করতে করতে মারা গিয়্ছে। যেখানে শ্মশানের অভাবে গঙ্গায় দেহ ভাসিয়ে দিতে হয়েছে। সেই জায়গায় গিয়ে উনি একটু বেশি করে উপদেশ দিন। আমাদের এখানে স্বাস্থ্য ব্যাবস্থা একদম ঠিক আছে।' প্রসঙ্গত, বিগত কয়েক দিন ধরেই রাজ্যে আচমকাই অজানা জ্বরে আক্রান্ত শিশুর সংখ্যা হাজার ছাড়িয়েছে। রাজ্যের জেলায়-জেলায় তো বটেই, স্বাস্থ্য দফতরে ঘন ঘন বৈঠক বসছে। উত্তরবঙ্গের পাশপাশি দক্ষিণবঙ্গেও এই অজান জ্বর থাবা বসিয়েছে। দুর্গাপুর, পুরুলিয়া, আসানসোল, মুর্শিদাবাদেও জ্বরে শিশু আক্রান্তের সংখ্যা বাড়ছে। বিশ্বকর্মা পুজোর সকালেও মলদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে দুই শিশুর মৃত্যু হয়েছে। গত তিন দিনে এই নিয়ে ৫ শিশুর মৃত্যু হয়েছে।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!