Asianet News Bangla

বুধবার থেকে কলকাতায় চালু হচ্ছে বাস পরিষেবা, বাসকর্মীদের হাজিরার নির্দেশ

  • রাস্তায় যাত্রীসংখ্যা বাড়তে চলেছে
  • ভিড় সামাল দিতে ব্যবস্থা পরিবহণ দফতরের
  • বিভিন্ন রুটে বিশেষ বাস চালুর পরিকল্পনা
  • বুধবার প্রতিটি ডিপোর বাসকর্মীদের হাজিরার নির্দেশ 
Special staff Bus will run in Kolkata from wednesday   bpsb
Author
Kolkata, First Published Jun 15, 2021, 12:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নবান্নে সাংবাদিক বৈঠক করে লকডাউনের কড়া বিধি নিষেধে কিছু ছাড় দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানানো হয়েছে বুধবার থেকে শিথিল হচ্ছে একাধিক বিধিনিষেধ। এখন থেকে ২৫ শতাংশ কর্মী নিয়ে চালু থাকবে সরকারি অফিস। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে বেসরকারি সংস্থা। ২৫ শতাংশ কর্মী নিয়ে অফিস খুলতে পারবে বেসরকারি সংস্থাগুলি। আর সকাল ১০টা থেকে ২টো পর্যন্ত খোলা থাকবে ব্যাঙ্ক।

জমি দখল-তোলাবাজি নিয়ে দুই তৃণমূল কর্মীর দ্বন্দ্বে চুপ নেতৃত্ব, ক্ষোভ বাড়ছে ঘাসফুলে

এই পরিস্থিতিতে রাস্তায় যাত্রীসংখ্যা বাড়তে চলেছে। ভিড় সামাল দিতে ব্যবস্থা নেওয়ার পরিকল্পনার কথা জানিয়েছে রাজ্য পরিবহণ দফতর। সেক্ষেত্রে স্টাফ স্পেশাল বেশ কয়েকটি বাস চালু করা হতে পারে বিভিন্ন রুটে বলে খবর। আগামী কয়েক দিনের মধ্যেই সরকারি বাস রাস্তায় নামতে পারে। সূত্রের খবর বুধবার থেকেই রাজ্যের প্রতিটি ডিপোর বাসকর্মীদের অর্থাৎ বাস চালক, খালাসি, কন্ডাক্টর, মেনটেনেন্স বিভাগের কর্মীদের হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। 

ধাপে ধাপে চালু করা হবে বাস পরিষেবা, এমনই ইঙ্গিত মিলেছে রাজ্যের তরফে। বর্তমানে স্বাস্থ্যকর্মীদের জন্য ও করোনার প্রথম সারির যোদ্ধাদের জন্য কয়েকটি স্পেশাল বাস চলছে, তার সংখ্যাও বাড়ানো হতে পারে বলে খবর। রাজ্যের তরফে বাসের সংখ্যা বৃদ্ধি করা হলে সাধারণ মানুষের গন্তব্যে পৌঁছতে সুবিধা হবে বলেই মনে করা হচ্ছে। 

এদিকে, রাজ্যে করোনার দৈনিক সংক্রমণের গতি নিম্নমুখী। সংক্রমণের উপর রাশ টানতে কড়া বিধিনিষেধ জারি করা হয়েছিল রাজ্যে। ১৫ জুন পর্যন্ত বিধিনিষেধ আরোপ করার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময়সীমা শেষ হচ্ছে মঙ্গলবার। আগের থেকে সংক্রমণ এখন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। এই পরিস্থিতিতে রাজ্যে বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে। সোমবার নবান্নে সাংবাদিক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান ১৬ জুন থেকে ১ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে মেয়াদ। তবে বেশ কয়েকটি ক্ষেত্রে ছাড় ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন - সুন্দর সকালের প্রতিশ্রুতি দিচ্ছে পুরুলিয়া, করোনা ছুঁতে পারেনি ৮০টি গ্রামকে

Follow Us:
Download App:
  • android
  • ios