আজ ভারী বর্ষণ উত্তরবঙ্গে, ভ্যাপসা গরম কাটিয়ে বৃষ্টি নামবে কি কলকাতায়

বুধবার আকাশ আংশিক মেঘলা থাকবে শহর এবং শহরতলিতে।  প্রবল বর্ষণে ভাসছে উত্তরবঙ্গ, তবুও উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত চলবে।  

Asianet News Bangla | Published : Aug 25, 2021 2:11 AM IST / Updated: Aug 25 2021, 07:44 AM IST


বুধবার আকাশ আংশিক মেঘলা থাকবে শহর এবং শহরতলিতে।  আবহাওয়া দফতর সূত্রে খবর,  বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রাজ্যে।  প্রবল বর্ষণে ভাসছে উত্তরবঙ্গ। তবুও উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত চলবে। বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি কমেনি দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন, পদ থেকে কি সরছেন দিলীপ ঘোষ, BJP-র ৩ দিন ব্যাপী সাংগঠনিক বৈঠকে নজর সবার

প্রবল বর্ষণে ভাসছে উত্তরবঙ্গ। ভারী বৃষ্টিতে জলমগ্ন উত্তরের একাধিক এলাকা। আজও সেখানে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি কমেনি।আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, স্বাভাবিকের থেকে উত্তরদিকে অবস্থান করছে মৌসুমি অক্ষরেখা। মালদা ও দিনাজপুরের একাংশের উপর দিয়ে এই রেখা বিস্তৃত রয়েছে। যার জেরে বিহার ও লাগোয়া দিনাজপুর ও মালদহে সোমবার দুপুর থেকেই শুরু হয় বৃষ্টি। এছাড়া উত্তরবঙ্গে বৃষ্টিপাত কয়েকদিন বজায় থাকবে বলে হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে।  ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে। আর মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।  বুধবার উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাত চলবে । আলিপুরদুয়ার,কোচবিহারে অতি ভারী বৃষ্টি এবং দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবারও হতে পারে বৃষ্টি। পূর্বাভাস অনুযায়ী, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন, ভোট পরবর্তী হিংসার তদন্তে CGO-নিজাম প্যালেস নয়, এবার নতুন জায়গা বাছল CBI
আবহাওয়া দফতর সূত্রে খবর,  বৃষ্টিতে তুলনামূলকভাবে কমেছে তাপমাত্রা। বুধবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.০ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের ৩ ডিগ্রি বেশী।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.০ ডিগ্রী।  স্বাভাবিকের ১ ডিগ্রি বেশী রয়েছে। অপরদিকে আদ্রতা বেড়ে অস্বস্তি ভাবটা রয়েই গিয়েছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ।   সর্বনিম্ন ৬৬  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  সোমবার   শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৬ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের ৩ ডিগ্রি বেশী।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৭ ডিগ্রী।  স্বাভাবিকের ১ ডিগ্রি বেশী রয়েছে। অপরদিকে আদ্রতা বেড়ে অস্বস্তি ভাবটা রয়েই গিয়েছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ।   সর্বনিম্ন ৬১  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার   শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.০ ডিগ্রি সেলসিয়ার্স।   সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৯ ডিগ্রী।  অপরদিকে আদ্রতা বেড়ে অস্বস্তি ভাবটা রয়েই গিয়েছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।   সর্বনিম্ন ৭৮  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

   আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!