ফের নিম্নচাপের সম্ভাবনা বঙ্গোপসাগরে, সপ্তাহান্তে ভারী বৃষ্টি উপকূলের জেলাগুলিতে

 নিম্নচাপের জেরে সপ্তাহান্তে বাড়বে বৃষ্টি  উপকূলের জেলাগুলিতে। বৃষ্টি কমবে দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে।
 

Asianet News Bangla | Published : Sep 10, 2021 2:08 AM IST / Updated: Sep 10 2021, 07:42 AM IST


কলকাতায়  আংশিক মেঘলা আকাশ। আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে । তাপমাত্রা বাড়বে আগামী কয়েকদিন। ফের নিম্নচাপের সম্ভাবনা বঙ্গোপসাগরে। সপ্তাহান্তে বাড়বে বৃষ্টি। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে।


আরও পড়ুন, Bhabanipur By Poll: নন্দীগ্রামের হার থেকে শিক্ষা, 'ষড়যন্ত্র' থেকে খুব সতর্ক মমতা

 আবহাওয়া দফতর সূত্রে খবর,  উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা। শনিবার নিম্নচাপ তৈরি হতে পারে। এই নিম্নচাপ গভীর নিম্নচাপে পরিণত হবে। বাংলা এবং উড়িষ্যা উপকূলের দিকে আসবে এই নিম্নচাপ।আগের নিম্নচাপটি মধ্যপ্রদেশ ও রাজস্থানে অবস্থান করছে। মৌসুমি অক্ষরেখা সেই নিম্নচাপের থেকে ডালটনগঞ্জ দীঘা হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। দক্ষিণবঙ্গে আগামী দুদিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আংশিক মেঘলা আকাশ। বজ্রগর্ভ মেঘ থেকে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। রবিবার থেকে আবহাওয়ার পরিবর্তনে বৃষ্টি বাড়বে। রবিবার রাত থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা উপকূলের জেলাগুলিতে। পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা।উত্তরবঙ্গে স্থানীয় বজ্রগর্ভ মেঘ থেকে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই উত্তরবঙ্গের জেলাগুলিতে। তাপমাত্রা বাড়বে। সঙ্গে জলীয়বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে।

আরও পড়ুন, Durga Puja 2021: একাধিক কমিটির বিল বেপাত্তা, পুজোয় ফের ৫০ হাজার অনুদানের ইস্যুতে উঠল প্রশ্ন

হাওয়া অফিসের তরফে বলা হয়েছে,  গুজরাটে ভারী বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি কমবে দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে। আগামী সোমবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস কঙ্কন গোয়া ,গুজরাট ,কর্ণাটক ,মহারাষ্ট্র ও মারাঠা ওয়ারাতে। ভারী বৃষ্টি হবে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলি তে। প্রবল বৃষ্টির সম্ভাবনা উত্তরাখণ্ডে। কাশ্মীর হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড পাঞ্জাব হরিয়ানা উত্তরপ্রদেশ এবং রাজস্থানে ভারী বৃষ্টির সম্ভাবনা আগামী তিন-চারদিন। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্রবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.০ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.০ ডিগ্রী। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।   সর্বনিম্ন ৫৭ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  বৃহস্পতিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩২.১ ডিগ্রি সেলসিয়ার্স। সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৫ ডিগ্রী।  স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে।   শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ।   সর্বনিম্ন ৬৯শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!