Bhabanipur By Poll: নন্দীগ্রামের হার থেকে শিক্ষা, 'ষড়যন্ত্র' থেকে খুব সতর্ক মমতা


 'দিদি জিতবে বলে বসে থাকবেন না, তাহলে ষড়যন্ত্র আরও গভীর হবে', ভবানীপুর উপনির্বাচনকে কেন্দ্র করে দলের নেতা কর্মীদের সজাগ করলেন তৃণমূল সুপ্রিমো ।  নন্দীগ্রামের হারের পিছনে কারণ বললেন মমতা। 
 

Asianet News Bangla | Published : Sep 9, 2021 5:33 AM IST / Updated: Sep 09 2021, 11:10 AM IST


 'দিদি জিতবে বলে বসে থাকবেন না, তাহলে ষড়যন্ত্র আরও গভীর হবে', ভবানীপুর উপনির্বাচনকে কেন্দ্র করে দলের নেতা কর্মীদের সজাগ করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায়।  নন্দীগ্রামের হারের পিছনে কারণ বললেন মমতা। 

আরও পড়ুন, WB By poll 2021: ভবানীপুরে মমতার বিরুদ্ধে বামেদের প্রার্থী আইনজীবী শ্রীজীব বিশ্বাস

 উল্লেখ্য রাজ্যের পাঁচটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের পাশপাশি দুটি কেন্দ্রে ভোট গ্রহণও বাকি আছে। যে পাঁচটি কেন্দ্রে উপনির্বাচন হওয়ার কথা, এর মধ্যে ভবানীপুর কেন্দ্র থেকে ভোটে লড়ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। কারণ এবার শুভেন্দু অধিকারীর কাছে নন্দীগ্রাম কেন্দ্র থেকে পরাজিত হয়েছেন। তবে নন্দীগ্রাম থেকে পরাজিত হওয়ার শপথ নেওয়ার ৬ মাসের মধ্যে যে কোনও একটি বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হতে হবে মুখ্যমন্ত্রীকে। নভেম্বর মাসে সেই সময় সীমা শেষ হচ্ছে। তবে সেই আশঙ্কা এখন আর নেই কারণ পুজোর আগেই ভবানীপুরের উপনির্বাচন হয়ে যাচ্ছে। তবে যতোই হোক, বাংলায় বিজেপিকে হারিয়ে বিপুল ভোটে জয়ী হওয়ার পরেও নন্দীগ্রামের হার  ঘাসফুল শিবিরে তীরের ফলার মতো আঘাত হেনেছে। 

"

আরও পড়ুন, CBI-ED-র তলবের মুখে ফের পার্থ-অভিষেক, উপনির্বাচনের মুখে চাপ বাড়ল কি তৃণমূলে

  তবে এই হারের পিছনে ষড়যন্ত্রের কথাই তৃণমূল সুপ্রিমো বারবার বলেছেন। এবার ভবানীপুরের উপনির্বাচনে দাঁড়িয়ে মমতা বলেছেন, 'দিদি জিতবে বলে বসে থাকবেন না। তাহলে ষড়যন্ত্র আরও গভীর হবে।' ষড়যন্ত্রের কথা বলে তিনি আরও বলেন, 'প্রতিটি বুথ অফিসার, আইসি, ডিএম থেকে শুরু করে সব বদলি হয়েছে। ছাপ্পা করা হয়েছে। কাউকে ভোট করতে দেয়নি।' যদিও অভিযোগের পাশাপাশি তিনি স্থানীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেছেন, প্রতিটি জরজায় মানুষের কাছে পৌছতে হবে। কমিশনের বিধিনিষেধ মেনে চলতে হবে। বৈঠকে ভবানীপুরে তাঁর মুখ্য নির্বাচন এজেন্ট রূপে বৈশ্বান্বর চট্টোপাধ্য়ায়ের নাম ঘোষণা করেছেন মমতা। এরই সঙ্গে সুব্রত বক্সী, সুব্রত মুখোপাধ্য়ায়, ফিরহাদ হাকিম, পার্থ চট্টোপাধ্যায়ের মতো নেতা মন্ত্রীদের একাধিক কেন্দ্রের ওয়ার্ডের দায়িত্ব দিয়েছেন তিনি।
 
বলাইবাহুল্য চলতিবছরের অন্যতম গুরুত্বপূর্ণ উপনির্বাচন কেন্দ্র ভবানীপুর। এ প্রসঙ্গে মমতা বন্দ্য়োপাধ্য়ায় বলেছেন,২০২৪ এর লোকসভা ভোটের আগে এই নির্বাচন গুরুত্বপূর্ণ। এরপরে পুরসভার ভোট হবে। সব ভোটেই আমাদের জিততে হবে।' খড়দহ উপনির্বাচনে প্রার্থী হিসেবে তিনি ভবনীপুরের পদত্যাগী বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায়ের নাম পুনরায় ঘোষণা করলেন। সেই সঙ্গে বললেন, 'আমি শোভনদার কাছে কৃতজ্ঞ। তিনি মন্ত্রী থাকবেন।'

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!