Jadavpur University: শুধু গবেষক ছাত্রীই নয়, যাদবপুরের অধ্যাপকের ফাঁদে আরও অনেকে

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে একাধিক বার সহবাস করেন ওই অধ্যাপক। তবে যাদবপুরের ওই গবেষক ছাত্রী আরও বড় বিস্ফোরক অভিযোগ তুললেন।  

Asianet News Bangla | Published : Sep 2, 2021 10:46 AM IST / Updated: Sep 02 2021, 04:20 PM IST

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গবেষক ছাত্রী এবার আরও বড় বিস্ফোরক অভিযোগ তুললেন। শুধু তিনিই নন, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে অভিযুক্ত প্রফেসর আরও একাধিক ছাত্রীর সঙ্গেও সম্পর্ক বানিয়েছেন বলে অভিযোগ। 

আরও পড়ুন, Post Poll Violence:রাজ্য পুলিশের তদন্তকারী অফিসারদের এবার তলব করল CBI
অভিযুক্ত ওই প্রফেসর অন্য়ান্য ছাত্রীদের হুমকি দিতেন যে, পড়ুয়াদের মেয়াদ শুধুমাত্র শিক্ষাবর্ষ পর্যন্ত থাকবে। কিন্তু প্রফেসর থেকে যাবে বিশ্ববিদ্যালয়েই। তাই মুখ বন্ধ রাখতে হবে। এভাবেই ভয় দেখিয়ে তিনি অভিযোগ চাপা দিতেন। প্রসঙ্গত,  যাদবপুর বিশ্ববিদ্যালয়ের লিঙ্গুইস্টিক্সের এক অধ্যাপকের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ এনেছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক গবেষক-ছাত্রী। ওই গবেষক ছাত্রীর দাবি, ওই অধ্যাপক কথা দিয়ে কথা রাখেননি। বছর খানের আগে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে একাধিক বার সহবাস করেন ওই অধ্যাপক। এদিকে তাঁর উপর এখন শারীরিক এবং মানসিক অত্যাচার করেছেন। যার জেরে তিনি অসুস্থ হয়ে পড়েছেন। ২৫ অগাস্ট যাদবপুর থানায় অভিয়োগ দায়ের করেছেন ওই ছাত্রী। অভিযুক্ত অধ্যাপক এখনও কোনও প্রতিক্রিয়া জানাননি। তবে তাঁর দাবি, এটা তাঁর বিরুদ্ধে সাজানো অভিযোগ। বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট আইসিসি কমিটি বিষয়টির তদন্ত শুরু করে দিয়েছে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য চিরঞ্জিব ভট্টাচার্য এবিষয়ে জানিয়েছেন, আমরা অভিযোগ পেয়েছি। তদন্ত প্রক্রিয়া শুরু হয়েছে।

"
আরও পড়ুন, 'দেওয়ার ইচ্ছা নেই, শুধু লোককে বোকা বানানোর চেষ্টা', মমতাকে তোপ দিলীপের
অপরদিকে নিরাপত্তারক্ষীরা জানিয়েছেন,অভিযোগ আসতেই অভিযুক্ত প্রফেসর বাড়ি থেকে উধাও। জানা গিয়েছে, বুধবার বিকেলের পর থেকে আর দেখা যায় অতনু সাহাকে। আবাসনের বাসিন্দাদের দাবি, ওই প্রফেসরের ফ্ল্যাটে প্রায়শই মহিলারা আসতেন। যাদবপুর থানা সূত্রে খবর, অভিযুক্তের বাড়িতে পুলিশ গেলেও দেখা মেলেনি তাঁর। নির্যাতিতা ওই গবেষক ছাত্রীর ইতিমধ্যেই মেডিক্যাল পরীক্ষা হয়েছে। পুলিশের তরফে আলিপুর আদালতে গোপন জবানবন্দির আবেদন করা হয়েছে। অভিযুক্তের ফোন বন্ধ থাকায় অভিযুক্তের  মালদার বাড়িতে অভিযান চালাতে পারে পুলিশ।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!