Post Poll Violence:রাজ্য পুলিশের তদন্তকারী অফিসারদের এবার তলব করল CBI

ভোট পরবর্তী হিংসার মামলায় এবার রাজ্য পুলিশের তদন্তকারী অফিসারদের তলব করল সিবিআই। বৃহস্পতিবার সিজিও কমপ্লেক্সে সোনারপুর থানার তদন্তকারী অফিসার সুজয় দাসকে  তলব করা হয়েছে।

Asianet News Bangla | Published : Sep 2, 2021 9:06 AM IST

ভোট পরবর্তী হিংসার মামলায় এবার রাজ্য পুলিশের তদন্তকারী অফিসারদের তলব করল সিবিআই। বৃহস্পতিবার সিজিও কমপ্লেক্সে সোনারপুর থানার তদন্তকারী অফিসার সুজয় দাসকে  তলব করা হয়েছে। পাশপাশি ভোট পরবর্তী হিংসার ঘটনায় বাড়ল মামলার সংখ্যা।

আরও পড়ুন, PAC: ফের বাধার মুখে মুকুল, পিএসি ইস্যুতে বিধানসভায় চিঠি পাঠালেন রাজ্যপাল
সুজয় দাস হলেন সোনারপুরের নিহত  বিজেপি নেতার খুনের মামলার তদন্তকারী অফিসার। সিবিআই সূত্রে খবর, এবার প্রতিটি কেসের রাজ্যের তদন্তকারী অফিসারদের তলব করা হবে। ভোট পরবর্তী সংশ্লিষ্ট হিংসার মামলার  গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যেতে পারে তাজ্যের তদন্তকারী অফিসার দের কাছেই, অনুমান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। ভোট পরবর্তী হিংসায় মামলায় কাদের গ্রেফতার করা হয়েছিল, কাদের গ্রেফতার করা হয়নি, কী কারণে গ্রেফতার করা হয়নি এখনও পর্যন্ত, কী তথ্য প্রমাণ এসেছে তাঁদের হাতে, সকল বিষয়ে বিস্তারিত তথ্য রাজ্যের তদন্তকারী অফিসারদের থেকে জানতে চায় সিবিআই। প্রয়োজনে ওই অফিসারদের বয়ানও রেকর্ড করে রাখতে পারেন অফিসাররা।

""

আরও পড়ুন, 'দেওয়ার ইচ্ছা নেই, শুধু লোককে বোকা বানানোর চেষ্টা', মমতাকে তোপ দিলীপের

 অপরদিকে, ভোট পরবর্তী হিংসার ঘটনায় বাড়ল মামলার সংখ্যা। আরও তিনটি এফআইআর রুজু করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। মামলার সংখ্যা বেড়ে হয়েছে ৩৪ টি। নতুন ৩ টি মামলার মধ্য়ে ১ টি নদিয়া জেলা এবং ২ চি উত্তর ২৪ পরগণা জেলার। উল্লেখ্য, নদিয়ার চাপড়ায় খুনের মামলায় ইতিমধ্যেই ধৃত ৪ । সেই ৪ জনকে রাতভর বসিয়ে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। প্রসঙ্গত,ইতিমধ্য়েই কাঁকুড়গাছিতে অভিজিতের বাড়িতে গিয়েছেন সিবিআই-র স্পেশাল ইনভেস্টিগেশন টিমের ডিআইজি পদ মর্যাদার আধিকারিকরা। জানা গিয়েছে, কাঁকুড়গাছিতে বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিৎ সরকারের সঙ্গে কথা বলেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই বিশেষ দল। ভোট পরবর্তী হিংসার মামলার মধ্যে রয়েছে কাঁকুড়গাছির অভিজিৎ সরকারের হত্যাকাণ্ডও। সরকার পরিবারের অভিযোগ, হোমিসাইড শাখার তদন্তকারীরা তদন্তে পক্ষপাতিত্ব করেছেন। তবে শুধু কাঁকুড়গাছি বা নদিয়াই নয়, রাজ্য জুড়ে তদন্তে ঝাপিয়ে পড়েছেন সিবিআই কর্তারা।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!