ক্রমে জলঘোলা হচ্ছে গয়না ব্যবসায়ীর মৃত্যু রহস্য, উদ্ধার শান্তিলালের নগ্ন দেহ

গয়না ব্যবসায়ী শান্তিলাল বৈদের নগ্ন দেহ (Necked) উদ্ধার হয়েছে শহরের একটি অতিথিশালা থেকে। গলায় টেলিফোনের তার জড়ানো অবস্থায় পাওয়া গিয়েছে দেহ। কিন্তু, কেন এভাবে তাঁক হত্যা করা হয় তা এখনও জানা সম্ভব হয়নি।

Sayanita Chakraborty | / Updated: Feb 16 2022, 05:00 AM IST

ক্রমে জলঘোলা হচ্ছে গয়না ব্যবসায়ী শান্তিলাল বৈদের মৃত্যু রহস্য। পুলিশি তদন্ত চললেও, এখনও কিনারা হয়নি ঘটনারা। সম্প্রতি, গয়না ব্যবসায়ী শান্তিলাল বৈদের নগ্ন দেহ (Necked) উদ্ধার হয়েছে শহরের একটি অতিথিশালা থেকে। গলায় টেলিফোনের তার জড়ানো অবস্থায় পাওয়া গিয়েছে দেহ। কিন্তু, কেন এভাবে তাঁকে হত্যা করা হয় তা এখনও জানা সম্ভব হয়নি।
 
জানা গিয়েছে, সোমবার সন্ধ্যা ৬টা ৪০ নাগান লি রোডের বাড়ি থেকে বের হন তিনি। স্থানীয় দোকানে পান খেতে গিয়েছিলেন। তারপর আর বাড়ি ফেরেননি। সন্ধ্যা ৭টা নাগান গয়না ব্যবসায়ী শান্তিলাল বৈদের ছেলের মোবাইলে (Mobile) ফোন আসে। ফোনটি করেছিল অপহরণকারীরা। তারা মুক্তিপণ হিসেবে ২৫ লক্ষ টাকা দাবি করে। এরপর সেই টাকা জোগার করে ভিক্টরিয়ার সামনে গিয়েছিল গয়না ব্যবসায়ী শান্তিলাল বৈদের পরিবারের লোকেরা। টাকা দিয়েও ফেরত পাননি শান্তিলালকে। 

পুলিশ সূত্রে খবর, অপহরণকারীরা ফোন করে ২৫ লক্ষ টাকা দাবি করেছিল। তারা প্রায় ৪০ মিনিট ফোনে কথা বলে। এমনকী, শান্তিলাল বৈদের ছেলে ও স্ত্রীর সঙ্গে কথা হয় তাদের। তারপর টাকা জোগার করে রাত ১০টা নাগাদ শান্তিলাল বৈদের পরিবারের সদস্যরা দেখা করেন অপহরণকারীদের (Kidnapper) সঙ্গে। তারা টাকা পেয়ে একটি মোবাইল দেয় শান্তিলাল বৈদের পরিবারের সদস্যদের হাতে। বলা হয়েছিল, শান্তিলাল নিজে ফোন করে নেবে। কিন্তু, দীর্ঘক্ষণ অপেক্ষার পর কোনও ফোন আসেনি। তখন পুলিশের দ্বারস্থ হন তাঁর পরিবারের সদস্যরা। এরপরই শুরু হয় পুলিশি তদন্ত। 

ঘটনার তদন্তে নেমে পুলিশ মোবাইলের টাওয়ার লোকেট করে। পার্ক স্ট্রিট ও ভিক্টোরিয়া অঞ্চলের কাছে তিনি আছেন তা বোঝা যায়। সেই সূত্র ধরে, ভবানীপুরের (Gest House) একটি অতিথিশালায় পৌঁছায় পুলিশ। অতিথিশালা থেকে উদ্ধার হয় ব্যবসায়ীর নগ্ন দেহ। ব্যবসায়ীকে তাঁর কিছু গোপন মুহূর্তে ছবি দেখিয়ে ব্ল্যাকমেল করা হচ্ছিল হলে জানা গিয়েছে। এমনকী, অপহরণকারীরা ফোনে বলেন যে টাকা দিতে দেরি হলে শান্তিলালের গোপন ছবি ফাঁস করে দেবে। 

গয়না ব্যবসায়ী শান্তিলাল বৈদের মৃত্যু রহস্যের এখনও কিনারা করতে পারেনি পুলিশ। কেন গয়না ব্যবসায়ী শান্তিলাল বৈদের নগ্ন দেহ পাওয়া গেল, কেন তাকে ব্ল্যাকমেল করা হয়েছিল, আর কী সেই গোপন ছবি- এই কয়টি বিষয় এখনও তথ্য মেলেনি। আশা করা যায়, শীঘ্রই নিষ্পত্তি হবে লি রোডের (Lee Road) ব্যবসায়ীর মৃত্যুর রহস্য। 

আরও পড়ুন: শুভেন্দুর বিরুদ্ধে বড় অভিযোগ, তীব্র আক্রমণ শানিয়ে দল ছাড়লেন বিজেপির সংখ্যালঘু মোর্চার সহ-সভাপতি

আরও পড়ুন: সন্ধ্যা মুখোপাধ্যায়ের মৃত্যুতে উত্তরবঙ্গ সফরে কাঁচি, বুধবার কলকাতা ফিরছেন মমতা

আরও পড়ুন: গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোকাহত, বললেন প্রধানমন্ত্রী মোদী
 

Share this article
click me!