পার্থ-অর্পিতাকে মুখোমুখি জেরা, মঙ্গলবারই সামনে আসতে পারে চাঞ্চল্যকর তথ্য

ভুবনেশ্বর এইমস (bhubaneswar aiims) থেকে চিকিৎসার পর কলকাতায় ফিরলেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। নিয়ে যাওয়া হহল সিজিও কমপ্লেক্সে(CGO Complex)। সেখানেই ১০ দিন ইডি কাস্টডিতে (ED custody)থাকবেন পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়। 
 

Web Desk - ANB | Published : Jul 26, 2022 4:55 AM IST

এসএসসি দুর্নীতি কাণ্ডে ধৃত রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী ও বর্তমান শিল্প মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তার ঘনিষ্ঠ বান্ধবী অর্পিকা মুখোপাধ্যায়তে ১০ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। রায়ের পর সোমবার রাতেই সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে নিয়ে আসা হয়েছে অর্পিতাকে। আর মঙ্গলবার সকালে ভুবনেশ্বরের এইমস থেকে মেডিক্যাল টেস্টের পর কলকাতা ফিরেছেন পার্থ চট্টোপাধ্য়ায়। তাকেও নিয়ে যাওয়া হয়েছে সিজিও কমপ্লেক্সে। সাত তলায় সেখানে ইড হেফাজতে পার্থ চট্টোপাধ্যায়কে রাখা হয়েছে বলে সূত্রের খবর। মঙ্গলবার এই মামলায় দুজনেক জেরার পর আরও একাধিক চাঞ্চল্যকর তথ্য সামনে আসতে পারেই বলে খবর ইডি সূত্রে।

১০ দিনের হেফাজতে পাওয়ার পর কীভাবে ধৃত পার্থ চট্টোপাধ্যায়অর্পিতা মুখোপাধ্যায়কে জেরা করা হবে তার একটি ব্লু প্রিন্ট রেডি করে ফেলেছে কেন্দ্রী. তদন্তকারী সংস্থার আধিকারিকরা। মঙ্গলবার সকালে  পার্থ ও অর্পিতাকে প্রথমে আলাদা জিজ্ঞাসাবাদ করবেন ইডির অফিসারের। ইডি সূত্রের খবর প্রশ্নের তালিকাও তৈরি করা হয়েছে। এত টাকা উৎস, এত সম্পত্তি কথা থেকে এল, পার্থ ও অর্পিতার মধ্যে সম্পর্ক, এ চক্রে আরও কেউ রয়েছে কিনা, হাওয়ালার মাধ্যমে বিদেশী টাকা পাচার হয়েছে কিনা এই ধরনে একগুচ্ছ প্রশ্নের মুখোমখু হতে হবে পার্থ চট্টোপাধ্যা ও অর্পিতা মুখোপাধ্যায়কে। ইডি সূত্রে এখনও পর্যন্ত যা খবর তাতে মঙ্গলবার প্রথমে পার্থ চট্টোপাধ্যায় ও পরে অর্পিতা মুখোপাধ্যায়রে আলাদা করে জিজ্ঞাসাবাদ করা হবে।

অর্পিতা মুখোপাধ্যায়কেও তার ঘর থেকে উদ্ধার টাকা, উচ্চ শিক্ষা দফতরের খামে টাককা, উদ্ধার হওয়া ডায়েরি, হার্ড ডিস্ক সহ একাধিক প্রশ্নের সম্মুখীন হতে হবে মঙ্গলবার। এখনও পর্যন্ত ইডি সূত্রে যা খবর তদন্তে সবযোগিতা করেননি অর্পিতা মুখোপাধ্যায়। তার ঘরে উদ্ধার হওয়া পাহাড় প্রমাণ টাকা তার না বলে দাবি করেছেন তিনি। কিন্তু কোথা থেকে এল এই টাকা, এই টাকার উৎস কী এই সকল প্রশ্নে নীরব থেকেছেন পার্থ বান্ধবী। তবে মঙ্গলবার এই সকল প্রশ্নের উত্তর পেতে চাইছে ইডি আধিকারিকরা। প্রথমে আলাদা আলাদ জিজ্ঞাসাবাদের পর বিকেলের দিকে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে মুখোমুখি বসিয়ে জেরা করতে পারে ইডি। সেখানেই আরও কিছু চাঞ্চল্যকর তথ্যা বেরিয়া আসতে পার বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুনঃভুবনেশ্বর থেকে কলকাতায় ফিরলেন পার্থ চট্টোপাধ্যায়, নিয়ে যাওয়া হল সিজিও কমপ্লেক্সে ইডি হেফাজতে

আরও পড়ুনঃ'কে কার বন্ধু আমি জানব কি করে?' , নজরুল মঞ্চের অনুষ্ঠান থেকে পার্থ ইস্যুতে দায় ঝাড়লেন মমতা

প্রসঙ্গত, সোমবাবার এইমসে পার্থ চট্টোপাধ্যায়ের মেডিক্যাল টেস্টের রিপোর্ট আদালতের হাতে তুলে দেওয়া  হয়। আদালত শুনানি শেষে বেশ কয়েক ঘণ্টা রায়দান স্থগিত রেখেছিল আদালত। তারপর পার্থ চট্টোপাধ্য়ায়  এবং অর্পিতা মুখোপাধ্য়ায়কেদশ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেয় আদালত। আগামী ৩ অগস্ট পর্যন্ত পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের ইডি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। দুই জনেরই প্রতি ৪৮ ঘণ্টা অন্তর মেডিক্যাল টেস্ট করানোরও নির্দেশ দেওয়া হয়েছে। ১০ দিনের ইডি হেফাজতরে শেষে ফের  তোলা হবে আদালতে। 

Read more Articles on
Share this article
click me!