শোয়ার জন্য নেই খাটের ব্যবস্থা, কয়েদিদের সাধারণ খাবার খেয়েই জেলে দিন কাটছে প্রাক্তন মন্ত্রীর

বর্তমানে প্রেসিডেন্সি জেল ব্লকের ২ নম্বর কক্ষে রয়েছেন পার্থ। জেলে একেবারে সাধারণ কয়েদিদের মতই থাকতে হচ্ছে তৃণমূলের অপসারিত মহাসচিবকে। সাদামাটা খাবার, শুতে হচ্ছে মেঝেতেই। কেমন আছেন প্রাক্তন মন্ত্রী? পড়ুন বিস্তারিত.... 

Ishanee Dhar | Published : Aug 6, 2022 11:41 AM IST

ইডির দফতরে থাকাকালীন পার্থর খাওয়া দাওয়ার বিষয় বিশেষ খেয়াল রাখা হয়েছিল। তিন বেলার খাবারই আসত বাইরে থেকে। নিরামিষের পাশাপাশি আসত আমিষ পদও। কিন্তু জেলে চিত্রটা খানিকটা অন্যরকম। খেতে হচ্ছে সাধারণ কয়েদিদের খাবারই। মিলছে না আলাদা কোনও সুযোগ সুবিধাও। যদিও ডায়বেটিস আছে বলে সেই বুঝেই খাবার দেওয়া হচ্ছে প্রাক্তন মন্ত্রীকে।  

এসএসসিকাণ্ডে গত ২২ জুলাই, শুক্রবার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে হানা দেয় ইডি। ২৭ ঘন্টা ধরে লাগাতার জিজ্ঞাসাবাদের পর পরের দিন ২৩ জুলাই পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। ১৩ দিন ইডি হেফাজতে থাকার পর গত ৫ অগাস্ট পার্থর ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত।  

আরও পড়ুন - ED-র নজরে পার্থ-অর্পিতার অঢেল সম্পত্তি, রইল তার লম্বা তালিকা

বর্তমানে প্রেসিডেন্সি জেল ব্লকের ২ নম্বর কক্ষে রয়েছেন পার্থ। জেলে একেবারে সাধারণ কয়েদিদের মতই থাকতে হচ্ছে তৃণমূলের অপসারিত মহাসচিবকে। সাদামাটা খাবার, শুতে হচ্ছে মেঝেতেই। শনিবার তাঁর খাদ্যতালিকায় ছিল ডাল, ভাত ও সবজি। রাতের খাবারে ডাল, রুটি, সবজি দেওয়া হবে বলে জানা যাচ্ছ। সকালে খেয়েছেন চা রুটিও।  

আরও পড়ুনপার্থর দিকে জুতো ছুড়ে ‘প্রকৃত মহিষাসুরমর্দিনী’, বিজেপির টুইটে শুভ্রার প্রভূত প্রশংসা

শুধু তাই নয় প্রাক্তন মন্ত্রীর শোয়ার জন্য ব্যবস্থা নেই খাটেরও। মেঝেতেই বিছানা করে শুতে হচ্ছে। শুক্রবার রাতে তাঁকে একটি কম্বল দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।  

এই প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “জেলে পার্থ চট্টোপাধ্যায় কোনও অতিরিক্ত সুবিধা পেলে ব্যক্তগত ভাবে প্রতিবাদ করব।”  

আরও পড়ুনআইনি প্যাঁচে মনিবহারা পার্থর সাধের সারমেয়রা, একাকী ফ্ল্যাটে কেমন আছে তারা? খোঁজ নিল কলকাতা পুলিশ

Read more Articles on
Share this article
click me!