Petrol-Diesel Price- আজ ভোটের সকালে ফের জ্বালানীর দাম বাড়ল কলকাতায়, পেট্রোল-ডিজেলের দামে আগুন

 শনিবার ভোটের সকালে ফের জ্বালানীর দাম বাড়ল  কলকাতায়। যদিও  ইতিমধ্যেই  ডিজেল সেঞ্চুরী হাঁকিয়েছে কলকাতা সহ পশ্চিমবঙ্গের ৫ শহরে।  

Asianet News Bangla | Published : Oct 30, 2021 3:29 AM IST / Updated: Oct 30 2021, 09:09 AM IST

 শনিবার ভোটের সকালে ফের জ্বালানীর দাম বাড়ল  কলকাতায়। যদিও  ইতিমধ্যেই  ডিজেল সেঞ্চুরী  (Century) হাঁকিয়েছে কলকাতা সহ পশ্চিমবঙ্গের ৫ শহরে। দেশের ১২ টি রাজ্য ডিজেলের দাম ১০০ টাকা পার করেছে।  শনিবার আবারও জ্বালানীর (Petrol and Diesel Price Hike) দাম বাড়ল শহরে।  বারবার পেট্রোল-ডিজেলের র (Petrol and Diesel Price hike) দাম বেড়ে নাভিশ্বাস ওঠার জোগাড় কলকাতাবাসীর।

আরও দেখুন, Bypoll Live Updates - রাজ্যের চার আসনে শুরু ভোটগ্রহণ, কড়া নিরাপত্তায় চার বিধানসভা  

ভোটের সকালেও কলকাতায় জ্বালানীর দামে আগুন

উল্লেখ্য,  ২১ অক্টোবার  বৃহস্পতিবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয় ১০৭ টাকা ১১  পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়  ৯৮ টাকা ৩৮ পয়সা। শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম ৩৩ পয়সা বেড়ে হয় ১০৭ টাকা ৪৪  পয়সা এবং ডিজেলের দাম ৩৫ পয়সা  বেড়ে হয়  ৯৮ টাকা ৭৩ পয়সা। এরপর ২০ অক্টোবারের পর ২৮ অক্টোবর সপ্তাহ ঘুরতেই ফের আকাশ ছোঁওয়া জ্বালীনির দাম কলকাতায়।  যা এতদিনের সবমূল্যকে পার করেছে। ২৮ তারিখ বৃহস্পতিবার কলকাতায় পেট্রোলের দাম হয়  প্রতি লিটার প্রেট্রোলের দাম বেড়ে ১০৮ টাকা ৪৫  পয়সা থেকে ১০৮ টাকা ৮০ পয়সা।  এবং ডিজেলের দাম   ৯৯ টাকা ৭৮পয়সা থেকে বেড়ে হয় ১০০ টাকা ১৬ পয়সা । শনিবার ভোটের সকালে  কলকাতায় পেট্রোলের দাম হয়েছে  প্রতি লিটার প্রেট্রোলের দাম ৩৩ পয়সা বেড়ে  ১০৯ টাকা ৪৬ পয়সা।  এবং ডিজেলের দাম   পয়সা ৩৫ বেড়ে হয়েছে ১০০ টাকা ৮৪ পয়সা । 

আরও পড়ুন, By Election-'জিতেই নেমেছি, অর্জুন সিং কোনও ফ্যাক্টর নয়', ভোটের সকালেই উষ্মা শোভনদেবের

কী করে দাম কমবে, বার্তা বিজেপির

 জ্বালানীর মূল্যবৃদ্ধিতে প্রতিবাদ আগেই জানিয়েছে তৃণমূল-কংগ্রেস-বামেরা। তবে এবার মুখ খুলল বিজেপি। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেছেন, 'রাজ্য জিএসটি-র আওতায় আনতে সম্মতি দিলে দাম কমবে পেট্রোল এবং ডিজেলের।' উল্লেখ্য, ২৩ অক্টোবর ডিজেলে সেঞ্চুরী  (Century) হাঁকিয়েছে পশ্চিমবঙ্গের ৪ শহর। পুরুলিয়ার ঝালদা শহরে এক লিটার ডিজেলের দাম ১০০ টাকা ১৯ পয়সা। ঝালদা থানার অন্তর্গত খাটজুরি এবং স্কুল মোড়ে ডিজেলের দাম ১০০ টাকা ১৪ পয়সা। এই দুটি এলাকা মূলত ঝাড়খন্ড সংলগ্ন। শনিবার সকাল ৬ টা থেকে কোচবিহারে ডিজেলের দাম লিটার পিছু ১০০ টাকা ৫ পয়সা। লিস্টে ছিল আলিপুরদুয়ারও। এমনিতেই এটা পুজোর মরশুম, খরচের উপর বাড়তি চাপ বাঙালির। তার উপর জ্বালানীর দাম বেড়ে মধ্যপিত্তদের নাভিশ্বাস পড়ার জোগাড়। অক্টোবারের প্রথম দশ দিনে পেট্রোল ২ টাকা ৮০ পয়সা এবং ডিজেল ৩ টাকা ৩০ পয়সা করে বৃদ্ধি পেয়েছে। 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Read more Articles on
Share this article
click me!