Bypoll Live Updates - নিশীথের বিরুদ্ধে কমিশনে অভিযোগ তৃণমূলের, ভোটের শেষ বেলায় তন্ময়কে তোপ পার্থর

West Bengal 4 Assembly Seats Bypoll 2021- Live Updates on Vote Casting

7:03 PM IST

উদয়ন গুহর প্রার্থী পদ খারিজের দাবি বিজেপির

দিনহাটার তৃণমূল প্রার্থী উদয়ন গুহর প্রার্থী পদ খারিজের দাবি জানিয়েছে বিজেপি। পাশাপাশি তাঁর বিরুদ্ধে অভিযোগ জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠিও লিখেছেন বিজেপি প্রার্থী অশোক মণ্ডল। উদয়ন গুহর বিরুদ্ধে নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে অশোক মণ্ডল জানিয়েছেন, 'গণতন্ত্রের উপর বুলডোজার চালিয়েছেন তৃণমূল প্রার্থী। তৃণমূল প্রার্থী উদয়ন গুহ তাঁর নাতিকে নিয়ে ভোট বুথে ঢুকে একসঙ্গে ভোট দিয়েছেন। যা আইনের চোখে অপরাধ। তৃণমূল প্রার্থী তাঁর প্রার্থীপদের নিয়মবিধির তোয়াক্কা করেননি। আপনাকে এই বিষয়ে যত তাড়াতাড়ি সম্ভব পদক্ষেপ করার অনুরোধ করছি।'

5:44 PM IST

শনিবার বিকেল ৫ টা পর্যন্ত কত শতাংশ ভোট পড়েছে দেখুন একনজরে

 শনিবার বিকেল ৫ টা পর্যন্ত দিনহাটায় ভোট পড়েছে ৭০ শতাংশ, শান্তিপুরে ভোট পড়েছে ৭৬ শতাংশ, খড়দহে ৬৪ শতাংশ এবং গোসাবায় পড়েছে ৭৬ শতাংশ। 

 

5:07 PM IST

উপনির্বাচন চলাকালীনই সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্যকে তোপ পার্থর

'তন্ময় ভট্টাচার্য কোথাকার ভোটার, প্রত্যেকবার নাটক করেন। সিপিএমর আছেটা কী, এই বাংলায় তাদের অবস্থান তলানিতে। ৪ টি আসনেই আমাদের জয় নিশ্চিত। সেই দেখেই এরা অভিযোগ করছেন। এটা আর কিছুই নয় হতাশায় ভুগছেন। শান্তিপুরের ঘটনা পরিকল্পনা যাতে পরাজয়ের গ্লানি থেকে মুক্ত হতে পারে,' বলে এদিন উপনির্বাচন চলাকালীনই সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্যকে তোপ দাগলেন পার্থ চট্টোপাধ্যায়।

4:19 PM IST

গোসাবায় শান্তিতে সম্পন্ন হল ভোটগ্রহণ

গোসাবার বিধায়ক জয়ন্ত নস্করের অকাল প্রয়ানের কারণে দক্ষিন ২৪ পরগনার এই বিধানসভা কেন্দ্রে শনিবার উপনির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হল। এই কেন্দ্রের প্রায় ২৩০০০০ ভোটার। ৩৩০ টি বুথে সকাল থেকে চলে ভোট গ্রহণ প্রক্রিয়া। ২৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ও প্রায় ১১৫০ জন রাজ্য পুলিশ দিয়ে কড়া নিরাপত্তার মধ্যে চলে ভোট গ্রহণ প্রক্রিয়া। বিকেল তিনটে পর্যন্ত প্রায় ৬৭ শতাংশ ভোট পড়েছে এই কেন্দ্রে। 

3:23 PM IST

নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানাল তৃণমূল

নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানাল তৃণমূল কংগ্রেস। তাঁদের অভিযোগ নির্বাচনী বিধি ভঙ্গ করে সশস্ত্র নিরাপত্তারক্ষীদের নিয়ে ভোট দিতে গিয়েছিলেন নিশীথ প্রামাণিক।

2:17 PM IST

দুপুর ১ টা অবধি ভোটে সবথেকে বেশি এগিয়ে গোসাবা

দুপুর ১ টা অবধি ভোটে সবথেকে বেশি এগিয়ে গোসাবা। শনিবার দুপুর ১ টা পর্যন্ত দিনহাটায় ভোট পড়েছে ৪৭.৮৩ শতাংশ, শান্তিপুরে ভোট পড়েছে ৪৮ .০২ শতাংশ, খড়দহে ৩৬.৭০ শতাংশ এবং গোসাবায় ভোট পড়েছে ৫২.১৯ শতাংশ।

 

 

1:09 PM IST

একাধিক রক্ষী নিয়ে বুথে প্রবেশ করলেন এন প্রামাণিক

 

একাধিক রক্ষী নিয়ে বুথে প্রবেশ করলেন এন প্রামাণিক। শনিবার বাংলার ৪টি বিধানসভা আসন- গোসাবা, শান্তিপুর, খড়দহ এবং দিনহাটাতে উপনির্বাচন (By Election)। উপনির্বাচনের আগের রাত থেকেই উত্তপ্ত গোসাবা। ধুন্ধুমার খড়দহ। এরই মাঝে স্বসস্ত্র নিরাপত্তা রক্ষী নিয়ে ভোট কেন্দ্রের বুথে ঢুকে পড়লেন কেন্দ্রীয় মন্ত্রী নিতীশ প্রামাণিক।

 

 

 

12:46 PM IST

খড়দহে 'জাল ভোটার' ধরলেন বিজেপি প্রার্থী

খড়দহ উপনির্বাচন চলাকালীন হাতেনাতে 'জাল ভোটার' ধরলেন বিজেপি প্রার্থী জয় সাহা। তাঁর অভিযোগ , একজন প্রার্থীর কাছে ৩০ টি ভোটার কার্ড পাওয়া গিয়েছে।

11:54 AM IST

বিজেপির পোলিং এজেন্টকে তালাবন্দি করলেন মা

শান্তিপুরে বিজেপি প্রার্থীর পোলিং এজেন্টকে বাড়িতে গিয়ে হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। চরম আতঙ্কে এজেন্টের পরিবার। ভয়ে ছেলেকে তালাবন্দি করে রাখেন ওই এজেন্টের মা। পোলিং এজেন্টের দাবি, রাতে তৃণমূল কর্মীরা বাড়িতে এসে তাঁকে হুমকি দেয়। সকালে বিজেপি প্রার্থী গিয়ে পোলিং এজেন্টকে মুক্ত করেন। যদিও অভিযোগ অস্বীকার করেছে শাসকদল। অন্যদিকে আবার, ভোটের আগের রাতে তৃণমূল সন্ত্রাস চালিয়েছে বলে অভিযোগে সরব হন শান্তিপুরের বিজেপি প্রার্থী নিরঞ্জন বিশ্বাস। তাপস দাস শান্তিপুর বিধানসভার বেলঘড়িয়া ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের বাহান্নবিঘা এলাকার দায়িত্বে ছিলেন। বিজেপি কর্মী তাপস এ দিন সকালে বাড়ি থেকে বেরোননি।

11:47 AM IST

সকাল ১১টা পর্যন্ত ভোটদানের হার দেখুন একনজরে

রাজ্যের ৪ কেন্দ্রে সকাল ১১টা পর্যন্ত ভোটদানের হার দেখুন একনজরে। গোসাবা - ৩৪ শতাংশ, শান্তিপুর- শতাংশ, খড়দা - ২৪ শতাংশ এবং দিনহাটায় পড়েছে - ২৯ শতাংশ।

11:44 AM IST

খড়দহে সাংবাদিক সন্মেলন করতে আসার পথে আক্রান্ত বাম নেতা

খড়দহে সাংবাদিক  সন্মেলন করতে  আসার পথে আক্রান্ত সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য।  দুস্কৃতিরা তাকে লক্ষ করে ইট ছোড়ে। ইটের ঘায়ে আক্রান্ত তন্ময় ভট্টাচার্য। 

10:57 AM IST

১০৫ ও ১০৫ এ -খড়দহের দুই বুথ কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অভিযোগ

 ১০৫ এবং ১০৫ এ -খড়দহের দুই বুথ কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে হুমকি সহ একাধিক ইস্যুতে উঠেছে অভিযোগ। 

10:35 AM IST

রিপোর্ট তলব কমিশনের

খড়দহ বিধানসভা কেন্দ্রের ১৯২ নম্বর বুথের বিজেপি প্রার্থীকে ঘিরে স্লোগান দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। বিজেপি প্রার্থী জয় সাহাকে ‘গো ব্যাক’ স্লোগান দেওয়ার অভিযোগ উঠেছে।ভোটারদের প্রভাবিত করা হচ্ছে, এমনকী ভয় দেখানো হচ্ছে বলেও অভিযোগ জানিয়েছেন খড়দহ কেন্দ্রের বিজেপি প্রার্থী জয় সাহা। এই ঘটনা নিয়ে রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন।  বিজেপি প্রার্থী জয় সাহা বলেন, “শুধু রিপোর্ট তলব করলেই চলবে না। নির্বাচন কমিশনকে ব্যবস্থাও নিতে হবে। বুথের বাইরে বেআইনি জমায়েতকারীদের বিরুদ্ধে পদক্ষেপ করতে হবে।” এদিকে তৃণমূলের পাল্টা অভিযোগ, দলীয় প্রতীক লাগানো গাড়ি নিয়ে ঘুরছেন বিজেপি প্রার্থী। পাশাপাশি দিনহাটাতেও বিজেপি প্রার্থীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠেছে। প্রার্থীর সঙ্গে তৃণমূল কর্মীদের বচসা বাধে। এই ঘটনারও রিপোর্ট তলব করেছে কমিশন।

10:26 AM IST

গোসাবায় বিভিন্ন বুথে ঘুরছেন বিজেপি প্রার্থী পলাশ রানা, চলছে নজরদারি

  গোসাবায় বিভিন্ন বুথে সকাল থেকেই ঘুরছেন বিজেপি প্রার্থী পলাশ রানা। ওই বিধানসভা কেন্দ্রে চলছে সিসিটিভিতে বিশেষ নজরদারি। চলছে নদীপথেও নজরদারি।

9:49 AM IST

শোভনদেবকে ঢুকতে দিতে বাধা, উত্তপ্ত খড়দহ

শোভনদেবকে ঢুকতে দিতে বাধা, উত্তপ্ত খড়দহ। কোভিডের ডবল ডোজ না থাকলে ভোটারদের বুথে ঢুকতে দিচ্ছে না কেন্দ্রীয় বাহিনী, অভিযোগ আনলেন খড়দহের তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়। 

9:35 AM IST

দিনহাটায় ২৯৬ নং বুথে উত্তেজনা

দিনহাটায় ২৯৬ নং বুথে সিআরপিএফ বাহিনীর বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ ওঠে। দাবি সিআরপিএফ বাহিনী বুথে ঢুকে ভোটারদের হুমকি দিচ্ছেন। 

9:26 AM IST

দিনহাটার ৯০ নং বুথে বন্ধ ভোট

প্রিসাইডিং অফিসার হৃদরোগে আক্রান্ত হওয়ায় দিনহাটার ৯০ নং বুথে বন্ধ রয়েছে ভোটগ্রহণ পর্ব। উল্লেখ্য, আজ বাংলার ৪টি বিধানসভা আসন- গোসাবা, শান্তিপুর, খড়দহ এবং দিনহাটাতে উপনির্বাচন (By Election)।

9:15 AM IST

দিনহাটায় বিজেপি প্রার্থীর সঙ্গে ব্যাপক বচসা তৃণমূল কর্মীদের

দিনহাটায় বিজেপি প্রার্থীর সঙ্গে ব্যাপক বচসা তৃণমূল কর্মীদের। তৃণমূলের বিরুদ্ধে ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ তুলেছেন বিজেপি প্রার্থী  অশোক মণ্ডল। এদিকে  অশোক মণ্ডলের বিরুদ্ধে পাল্টা ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তুলেছে তৃণমূল কংগ্রেস।

9:00 AM IST

বিজেপি প্রার্থী জয় সাহাকে ঘিরে বিক্ষোভ তৃণমূলের

যুগবেরিয়াতে বিজেপি প্রার্থী জয় সাহাকে ঘিরে বিক্ষোভ দেখানো তৃণমূল কংগ্রেস কর্মীরা।সূর্যসেন স্কুলের বাইরে ১০০ মিটারের মধ্যে শাসকদলের পোস্টার খুলিয়ে দিলো নির্বাচন কমিশন।

8:42 AM IST

ভোট দিলেন প্রয়াত কাজল সিনহার স্ত্রী নন্দিতা সিনহা

ভোট দিলেন প্রয়াত কাজল সিনহার স্ত্রী নন্দিতা সিনহা । খড়দহ সূর্যসেন হাইস্কুলে  নন্দিতা সিনা ভোট দান করলেন ভোট দিতে এসে স্বামীর কথা মনে পড়ে আবেগতাড়িত হয়ে পড়লেন।

8:32 AM IST

'জিতেই নেমেছি, লক্ষ্য মার্জিন বাড়ানো',  বার্তা শোভনদেবের

 আজ বাংলার ৪টি বিধানসভা আসন- গোসাবা, শান্তিপুর, খড়দহ এবং দিনহাটাতে শুরু উপনির্বাচন (By Election)। খড়দহ উপনির্বাচনে তৃণমূলের হয়ে ভোট যুদ্ধে নেমেছেন শোভনদেব চট্টোপাধ্যায় (Sovandeb Chattopadhyay)। শোভনদেব চট্টোপাধ্যায় একটি সাক্ষাতকারে বলেছেন, আমরা এখানে জিতে লড়াইয়ে নেমেছি। মমতা বন্দ্য়োপাধ্যায়কে নিয়ে মানুষের মধ্যে উচ্ছ্বাস রয়েছে। আমাদের লক্ষ্য এখানে মার্জিন বাড়ানো। অর্জুন সিং এখানে কোনও ফ্যাক্টর নয়।' 

8:26 AM IST

খড়দহে বিজেপি প্রার্থীকে ঘিরে উত্তেজনা

খড়দহে বিজেপি প্রার্থী জয় সাহার বিরুদ্ধে গাড়িতে দলের প্রতীক চিহ্ন লাগিয়ে ঘুরে বেড়ানোর অভিযোগ, এই নিয়ে জয় সাহার গাড়ি আটকে বিক্ষোভ তৃণমূল কংগ্রেসের, পাল্টা বুথ জ্যামের অভিযোগ জয় সাহার, পুলিশ ও আধা সেনার সামনেই বিজেপি ও তৃণমূল কংগ্রেসের মধ্যে বচসা ও উত্তপ্ত বাক্য বিনিময়।

8:15 AM IST

দিনহাটায় বিজেপি প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ

দিনহাটায় বিজেপি প্রার্থী অশোক মণ্ডলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, বুথের মধ্যে মোবাইল ফোন কানে ঢোকার অভিযোগ, যদিও, এই বিষয়কে তৃণমূলের চক্রান্ত বলে দাবি করেছে বিজেপি, তাদের পাল্টা জায়গায় জায়গায় তৃণমূল সন্ত্রাস করছে, তারই খবরাখবর নিচ্ছিলেন প্রার্থী।

8:13 AM IST

কোভিড বিধি মেনে হচ্ছে ভোটগ্রহণ

দিনহাটা থেকে শুরু করে খড়দহ, শান্তিপুর এবং গোসাবায় উপনির্বাচনের ভোটগ্রহণে বুথে বুথে মানা হচ্ছে কোভিড বিধি, রাখা হয়েছে হ্যান্ড স্যানিটািজার, থার্মাল গান এবং মাস্ক পরে বুথে প্রবেশকে বাধ্যতামূলক করা হয়েছে, রাখা হয়েছে সোশ্যাল ডিস্ট্যান্সিং বিধি

 

7:45 AM IST

বিহারেও চলছে উপনির্বাচন

বিহারের দারভাঙা জেলার কুশেশ্বর আস্থান বিধানসভা ক্ষেত্রেও চলছে উপনির্বাচনের ভোটগ্রহণ, সেই ছবি এখানে তুলে ধরা হয়েছে। 

 

7:32 AM IST

গোসাবায় বিজেপি প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ

গোসাবায় বিজেপি প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনের আগের রাতে লিফলেট বিলির অভিযোগ বিজেপি প্রার্থীর বিরুদ্ধে, তৃণমূল কংগ্রেসের অভিযোগ নির্বাচনের দিন কয়েক আগে থেকেই  ধর্মীয় উসকানি দেওয়া লিফলেট বিলি চলছিল, আজ সকালে এই নিয়ে উত্তেজনা ছড়ায়, যদিও বিজেপি প্রার্থী সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন, বিজেপি প্রার্থী পলাশ রানার পাল্টা অভিযোগ তৃণমূল সন্ত্রাস চালাচ্ছে আর সেই কারণে বিরোধী দলের বিরুদ

7:30 AM IST

তিন বিধানসভা ক্ষেত্রে ত্রিমুখী লড়াই এবং ১ বিধানসভা ক্ষেত্রে চতুর্মুখী লড়াই

দিনহাটা বিধানসভা ক্ষেত্রে শুরু ভোটগ্রহণ, সকাল থেকে বুথের সামনে ভিড় করেছেন ভোটদাতারা, এই আসনে র উপনির্বাচনে এবার চতুর্মুখী লড়াই হচ্ছে।

7:14 AM IST

কড়া নিরাপত্তা রাজ্যের ৪ বিধানসভা কেন্দ্রে ভোট

সবমিলিয়ে রাজ্যে ৪ বিধানসভা উপনির্বাচনে মোট ৯২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রয়েছে। গোসাবায় ২৩ কোম্পানি আধা সেনা, খড়দহে ২০ কোম্পানি আধা সেনা, শান্তিপুর বিধানসভা ক্ষেত্রে ২২ কোম্পানি আধা সেনা এবং দিনহাটায় ২৭ কোম্পানি আধা সেনা মোতায়েন রয়েছে। 

7:04 PM IST:

দিনহাটার তৃণমূল প্রার্থী উদয়ন গুহর প্রার্থী পদ খারিজের দাবি জানিয়েছে বিজেপি। পাশাপাশি তাঁর বিরুদ্ধে অভিযোগ জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠিও লিখেছেন বিজেপি প্রার্থী অশোক মণ্ডল। উদয়ন গুহর বিরুদ্ধে নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে অশোক মণ্ডল জানিয়েছেন, 'গণতন্ত্রের উপর বুলডোজার চালিয়েছেন তৃণমূল প্রার্থী। তৃণমূল প্রার্থী উদয়ন গুহ তাঁর নাতিকে নিয়ে ভোট বুথে ঢুকে একসঙ্গে ভোট দিয়েছেন। যা আইনের চোখে অপরাধ। তৃণমূল প্রার্থী তাঁর প্রার্থীপদের নিয়মবিধির তোয়াক্কা করেননি। আপনাকে এই বিষয়ে যত তাড়াতাড়ি সম্ভব পদক্ষেপ করার অনুরোধ করছি।'

5:44 PM IST:

 শনিবার বিকেল ৫ টা পর্যন্ত দিনহাটায় ভোট পড়েছে ৭০ শতাংশ, শান্তিপুরে ভোট পড়েছে ৭৬ শতাংশ, খড়দহে ৬৪ শতাংশ এবং গোসাবায় পড়েছে ৭৬ শতাংশ। 

 

5:07 PM IST:

'তন্ময় ভট্টাচার্য কোথাকার ভোটার, প্রত্যেকবার নাটক করেন। সিপিএমর আছেটা কী, এই বাংলায় তাদের অবস্থান তলানিতে। ৪ টি আসনেই আমাদের জয় নিশ্চিত। সেই দেখেই এরা অভিযোগ করছেন। এটা আর কিছুই নয় হতাশায় ভুগছেন। শান্তিপুরের ঘটনা পরিকল্পনা যাতে পরাজয়ের গ্লানি থেকে মুক্ত হতে পারে,' বলে এদিন উপনির্বাচন চলাকালীনই সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্যকে তোপ দাগলেন পার্থ চট্টোপাধ্যায়।

4:19 PM IST:

গোসাবার বিধায়ক জয়ন্ত নস্করের অকাল প্রয়ানের কারণে দক্ষিন ২৪ পরগনার এই বিধানসভা কেন্দ্রে শনিবার উপনির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হল। এই কেন্দ্রের প্রায় ২৩০০০০ ভোটার। ৩৩০ টি বুথে সকাল থেকে চলে ভোট গ্রহণ প্রক্রিয়া। ২৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ও প্রায় ১১৫০ জন রাজ্য পুলিশ দিয়ে কড়া নিরাপত্তার মধ্যে চলে ভোট গ্রহণ প্রক্রিয়া। বিকেল তিনটে পর্যন্ত প্রায় ৬৭ শতাংশ ভোট পড়েছে এই কেন্দ্রে। 

3:23 PM IST:

নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানাল তৃণমূল কংগ্রেস। তাঁদের অভিযোগ নির্বাচনী বিধি ভঙ্গ করে সশস্ত্র নিরাপত্তারক্ষীদের নিয়ে ভোট দিতে গিয়েছিলেন নিশীথ প্রামাণিক।

2:17 PM IST:

দুপুর ১ টা অবধি ভোটে সবথেকে বেশি এগিয়ে গোসাবা। শনিবার দুপুর ১ টা পর্যন্ত দিনহাটায় ভোট পড়েছে ৪৭.৮৩ শতাংশ, শান্তিপুরে ভোট পড়েছে ৪৮ .০২ শতাংশ, খড়দহে ৩৬.৭০ শতাংশ এবং গোসাবায় ভোট পড়েছে ৫২.১৯ শতাংশ।

 

 

1:09 PM IST:

 

একাধিক রক্ষী নিয়ে বুথে প্রবেশ করলেন এন প্রামাণিক। শনিবার বাংলার ৪টি বিধানসভা আসন- গোসাবা, শান্তিপুর, খড়দহ এবং দিনহাটাতে উপনির্বাচন (By Election)। উপনির্বাচনের আগের রাত থেকেই উত্তপ্ত গোসাবা। ধুন্ধুমার খড়দহ। এরই মাঝে স্বসস্ত্র নিরাপত্তা রক্ষী নিয়ে ভোট কেন্দ্রের বুথে ঢুকে পড়লেন কেন্দ্রীয় মন্ত্রী নিতীশ প্রামাণিক।

 

 

 

12:46 PM IST:

খড়দহ উপনির্বাচন চলাকালীন হাতেনাতে 'জাল ভোটার' ধরলেন বিজেপি প্রার্থী জয় সাহা। তাঁর অভিযোগ , একজন প্রার্থীর কাছে ৩০ টি ভোটার কার্ড পাওয়া গিয়েছে।

11:55 AM IST:

শান্তিপুরে বিজেপি প্রার্থীর পোলিং এজেন্টকে বাড়িতে গিয়ে হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। চরম আতঙ্কে এজেন্টের পরিবার। ভয়ে ছেলেকে তালাবন্দি করে রাখেন ওই এজেন্টের মা। পোলিং এজেন্টের দাবি, রাতে তৃণমূল কর্মীরা বাড়িতে এসে তাঁকে হুমকি দেয়। সকালে বিজেপি প্রার্থী গিয়ে পোলিং এজেন্টকে মুক্ত করেন। যদিও অভিযোগ অস্বীকার করেছে শাসকদল। অন্যদিকে আবার, ভোটের আগের রাতে তৃণমূল সন্ত্রাস চালিয়েছে বলে অভিযোগে সরব হন শান্তিপুরের বিজেপি প্রার্থী নিরঞ্জন বিশ্বাস। তাপস দাস শান্তিপুর বিধানসভার বেলঘড়িয়া ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের বাহান্নবিঘা এলাকার দায়িত্বে ছিলেন। বিজেপি কর্মী তাপস এ দিন সকালে বাড়ি থেকে বেরোননি।

11:47 AM IST:

রাজ্যের ৪ কেন্দ্রে সকাল ১১টা পর্যন্ত ভোটদানের হার দেখুন একনজরে। গোসাবা - ৩৪ শতাংশ, শান্তিপুর- শতাংশ, খড়দা - ২৪ শতাংশ এবং দিনহাটায় পড়েছে - ২৯ শতাংশ।

11:44 AM IST:

খড়দহে সাংবাদিক  সন্মেলন করতে  আসার পথে আক্রান্ত সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য।  দুস্কৃতিরা তাকে লক্ষ করে ইট ছোড়ে। ইটের ঘায়ে আক্রান্ত তন্ময় ভট্টাচার্য। 

10:57 AM IST:

 ১০৫ এবং ১০৫ এ -খড়দহের দুই বুথ কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে হুমকি সহ একাধিক ইস্যুতে উঠেছে অভিযোগ। 

10:40 AM IST:

খড়দহ বিধানসভা কেন্দ্রের ১৯২ নম্বর বুথের বিজেপি প্রার্থীকে ঘিরে স্লোগান দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। বিজেপি প্রার্থী জয় সাহাকে ‘গো ব্যাক’ স্লোগান দেওয়ার অভিযোগ উঠেছে।ভোটারদের প্রভাবিত করা হচ্ছে, এমনকী ভয় দেখানো হচ্ছে বলেও অভিযোগ জানিয়েছেন খড়দহ কেন্দ্রের বিজেপি প্রার্থী জয় সাহা। এই ঘটনা নিয়ে রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন।  বিজেপি প্রার্থী জয় সাহা বলেন, “শুধু রিপোর্ট তলব করলেই চলবে না। নির্বাচন কমিশনকে ব্যবস্থাও নিতে হবে। বুথের বাইরে বেআইনি জমায়েতকারীদের বিরুদ্ধে পদক্ষেপ করতে হবে।” এদিকে তৃণমূলের পাল্টা অভিযোগ, দলীয় প্রতীক লাগানো গাড়ি নিয়ে ঘুরছেন বিজেপি প্রার্থী। পাশাপাশি দিনহাটাতেও বিজেপি প্রার্থীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠেছে। প্রার্থীর সঙ্গে তৃণমূল কর্মীদের বচসা বাধে। এই ঘটনারও রিপোর্ট তলব করেছে কমিশন।

10:26 AM IST:

  গোসাবায় বিভিন্ন বুথে সকাল থেকেই ঘুরছেন বিজেপি প্রার্থী পলাশ রানা। ওই বিধানসভা কেন্দ্রে চলছে সিসিটিভিতে বিশেষ নজরদারি। চলছে নদীপথেও নজরদারি।

9:49 AM IST:

শোভনদেবকে ঢুকতে দিতে বাধা, উত্তপ্ত খড়দহ। কোভিডের ডবল ডোজ না থাকলে ভোটারদের বুথে ঢুকতে দিচ্ছে না কেন্দ্রীয় বাহিনী, অভিযোগ আনলেন খড়দহের তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়। 

9:35 AM IST:

দিনহাটায় ২৯৬ নং বুথে সিআরপিএফ বাহিনীর বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ ওঠে। দাবি সিআরপিএফ বাহিনী বুথে ঢুকে ভোটারদের হুমকি দিচ্ছেন। 

9:26 AM IST:

প্রিসাইডিং অফিসার হৃদরোগে আক্রান্ত হওয়ায় দিনহাটার ৯০ নং বুথে বন্ধ রয়েছে ভোটগ্রহণ পর্ব। উল্লেখ্য, আজ বাংলার ৪টি বিধানসভা আসন- গোসাবা, শান্তিপুর, খড়দহ এবং দিনহাটাতে উপনির্বাচন (By Election)।

9:15 AM IST:

দিনহাটায় বিজেপি প্রার্থীর সঙ্গে ব্যাপক বচসা তৃণমূল কর্মীদের। তৃণমূলের বিরুদ্ধে ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ তুলেছেন বিজেপি প্রার্থী  অশোক মণ্ডল। এদিকে  অশোক মণ্ডলের বিরুদ্ধে পাল্টা ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তুলেছে তৃণমূল কংগ্রেস।

9:00 AM IST:

যুগবেরিয়াতে বিজেপি প্রার্থী জয় সাহাকে ঘিরে বিক্ষোভ দেখানো তৃণমূল কংগ্রেস কর্মীরা।সূর্যসেন স্কুলের বাইরে ১০০ মিটারের মধ্যে শাসকদলের পোস্টার খুলিয়ে দিলো নির্বাচন কমিশন।

8:42 AM IST:

ভোট দিলেন প্রয়াত কাজল সিনহার স্ত্রী নন্দিতা সিনহা । খড়দহ সূর্যসেন হাইস্কুলে  নন্দিতা সিনা ভোট দান করলেন ভোট দিতে এসে স্বামীর কথা মনে পড়ে আবেগতাড়িত হয়ে পড়লেন।

8:32 AM IST:

 আজ বাংলার ৪টি বিধানসভা আসন- গোসাবা, শান্তিপুর, খড়দহ এবং দিনহাটাতে শুরু উপনির্বাচন (By Election)। খড়দহ উপনির্বাচনে তৃণমূলের হয়ে ভোট যুদ্ধে নেমেছেন শোভনদেব চট্টোপাধ্যায় (Sovandeb Chattopadhyay)। শোভনদেব চট্টোপাধ্যায় একটি সাক্ষাতকারে বলেছেন, আমরা এখানে জিতে লড়াইয়ে নেমেছি। মমতা বন্দ্য়োপাধ্যায়কে নিয়ে মানুষের মধ্যে উচ্ছ্বাস রয়েছে। আমাদের লক্ষ্য এখানে মার্জিন বাড়ানো। অর্জুন সিং এখানে কোনও ফ্যাক্টর নয়।' 

8:26 AM IST:

খড়দহে বিজেপি প্রার্থী জয় সাহার বিরুদ্ধে গাড়িতে দলের প্রতীক চিহ্ন লাগিয়ে ঘুরে বেড়ানোর অভিযোগ, এই নিয়ে জয় সাহার গাড়ি আটকে বিক্ষোভ তৃণমূল কংগ্রেসের, পাল্টা বুথ জ্যামের অভিযোগ জয় সাহার, পুলিশ ও আধা সেনার সামনেই বিজেপি ও তৃণমূল কংগ্রেসের মধ্যে বচসা ও উত্তপ্ত বাক্য বিনিময়।

8:15 AM IST:

দিনহাটায় বিজেপি প্রার্থী অশোক মণ্ডলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, বুথের মধ্যে মোবাইল ফোন কানে ঢোকার অভিযোগ, যদিও, এই বিষয়কে তৃণমূলের চক্রান্ত বলে দাবি করেছে বিজেপি, তাদের পাল্টা জায়গায় জায়গায় তৃণমূল সন্ত্রাস করছে, তারই খবরাখবর নিচ্ছিলেন প্রার্থী।

8:13 AM IST:

দিনহাটা থেকে শুরু করে খড়দহ, শান্তিপুর এবং গোসাবায় উপনির্বাচনের ভোটগ্রহণে বুথে বুথে মানা হচ্ছে কোভিড বিধি, রাখা হয়েছে হ্যান্ড স্যানিটািজার, থার্মাল গান এবং মাস্ক পরে বুথে প্রবেশকে বাধ্যতামূলক করা হয়েছে, রাখা হয়েছে সোশ্যাল ডিস্ট্যান্সিং বিধি

 

7:51 AM IST:

বিহারের দারভাঙা জেলার কুশেশ্বর আস্থান বিধানসভা ক্ষেত্রেও চলছে উপনির্বাচনের ভোটগ্রহণ, সেই ছবি এখানে তুলে ধরা হয়েছে। 

 

7:35 AM IST:

গোসাবায় বিজেপি প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনের আগের রাতে লিফলেট বিলির অভিযোগ বিজেপি প্রার্থীর বিরুদ্ধে, তৃণমূল কংগ্রেসের অভিযোগ নির্বাচনের দিন কয়েক আগে থেকেই  ধর্মীয় উসকানি দেওয়া লিফলেট বিলি চলছিল, আজ সকালে এই নিয়ে উত্তেজনা ছড়ায়, যদিও বিজেপি প্রার্থী সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন, বিজেপি প্রার্থী পলাশ রানার পাল্টা অভিযোগ তৃণমূল সন্ত্রাস চালাচ্ছে আর সেই কারণে বিরোধী দলের বিরুদ

7:30 AM IST:

দিনহাটা বিধানসভা ক্ষেত্রে শুরু ভোটগ্রহণ, সকাল থেকে বুথের সামনে ভিড় করেছেন ভোটদাতারা, এই আসনে র উপনির্বাচনে এবার চতুর্মুখী লড়াই হচ্ছে।

7:15 AM IST:

সবমিলিয়ে রাজ্যে ৪ বিধানসভা উপনির্বাচনে মোট ৯২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রয়েছে। গোসাবায় ২৩ কোম্পানি আধা সেনা, খড়দহে ২০ কোম্পানি আধা সেনা, শান্তিপুর বিধানসভা ক্ষেত্রে ২২ কোম্পানি আধা সেনা এবং দিনহাটায় ২৭ কোম্পানি আধা সেনা মোতায়েন রয়েছে। 

আজ পশ্চিমবঙ্গের ৪টি বিধানসভা আসনে উপনির্বাচন হচ্ছে। এই চারটি আসন হল গোসাবা, শান্তিপুর, খড়দহ এবং দিনহাটা। এই চারটি আসনেই বিধানসভা নির্বাচন হলেও পরে দেখা যায় হয় জয়ী প্রার্থীরা বিধায়ক পদ থেকে পদত্যাগ করেছে অথবা জয়ী প্রার্থীর মৃত্যু হয়েছে। যার জন্য এখানে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।