Petrol-Diesel Price: উৎসবে লাগতার ৩ দিন জ্বালানীর দামে আগুন, পেট্রোল পেরোল ১০৬-র গণ্ডি

  উৎসবে লাগতার ৩  দিন জ্বালানীর দামে আগুন, বাদ গেল না একাদশীও। বারবার পেট্রোল-ডিজেলের দাম বেড়ে পুজোয় অসুবিধার মুখে সাধারন মানুষ।

 

Asianet News Bangla | Published : Oct 16, 2021 5:51 AM IST / Updated: Oct 16 2021, 11:23 AM IST

  উৎসবের মরশুমে (Durga Puja 2021) লাগতার ৩  দিন জ্বালানীর দামে আগুন, বাদ গেল না একাদশীও। ফের জ্বালানীর দাম বেড়ে মধ্যপিত্তদের নাভিশ্বাস পড়ার জোগাড়। (Covid Situation) কোভিড পরিস্থিতিতে অনেকেই ভীড় এড়াতে নিজস্ব গাড়ি যাতায়াত করছে। কিন্তু বারবার পেট্রোল-ডিজেলের র (Petrol and Diesel Price hike) দাম বেড়ে পুজোয় অসুবিধার মুখে সাধারন মানুষ।

আরও পড়ুন, By Election: পুজো পেরোতেই দোরগড়ায় ভোট, মণ্ডপেই জনসংযোগ শোভনদেবের

শনিবার এই নিয়ে পরপর তিনদিন  জ্বালানীর দাম বাড়ল কলকাতায়। বৃহস্পতিবার পেট্রোল-ডিজেলের দাম ৩৫ করে বেড়েছিল।   শুক্রবার ফের কলকাতায় পেট্রোল-ডিজেলের দাম বেড়ে হয়েছিল ১০৫ টাকা ৭৬ পয়সা এবং ৯৬ টাকা ৯৮ পয়সা। আর এবার সেটা শনিবার এসে ছাড়াল ১০৬ টাকার গণ্ডী। যা এতদিনের সবমূল্যকে পার করেছে। শনিবার কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম হয়েছে ১০৬ টাকা ১০ পয়সা এবং   ডিজেলের দাম রয়েছে ৯৭ টাকা ৩৩ পয়সা। প্রসঙ্গত, ভোটের আগে পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির ইস্যুকেই ঢাল বানিয়ে আন্দোলনের কর্মসূচিতে মোদী সরকারের বিরুদ্ধে নেমেছিল তৃণমূল, কংগ্রেস এবং বামেরা। এবার জ্বালানীর দামে আগুন লেগেছে দিল্লি-মুম্বইতেও।

আরও পড়ুন, Murder Case: পরকীয়ায় মত্ত হয়ে স্বামীকে গলা টিপে খুন ভাঙড়ে, ধৃত স্ত্রী

 এদিন দাম বৃদ্ধির পর দিল্লিতে ৩৫ পয়সা করে বেড়েছে।  দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম  ১০৫ টাকা ১৪ পয়সা থেকে বেড়ে  এবং ১০৫ টাকা ৪৯ পয়সা । ডিজেলের দাম ৯৩ টাকা ৮৭ পয়সা থেকে বেড়ে  ৯৪ টাকা ২২ পয়সা । এমনিতেই এটা পুজোর মাস, খরচের উপর বাড়তি চাপ বাঙালির। তার উপর জ্বালানীর দাম বেড়ে মধ্যপিত্তদের নাভিশ্বাস পড়ার জোগাড়। মাসের প্রথম দশ দিনে পেট্রোল ২ টাকা ৮০ পয়সা এবং ডিজেল ৩ টাকা ৩০ পয়সা করে বৃদ্ধি পেয়েছে। মুম্বইয়ে ৩৪ পয়সা বেড়ে যথাক্রমে জ্বালানির দাম হয়েছে ১১১ টাকা ০৯ পয়সা থেকে বেড়ে ১১১ টাকা ৪৩ পয়সা  এবং ডিজেল ১০১ টাকা ৭৮ পয়সা থেকে বেড়ে ১০২ টাকা ১৫ পয়সা। চেন্নাইয়ে এক লিটার পেট্রোল এবং ডিজেলের দাম হয়েছে ১০২ টাকা ৭০ পয়সা এবং ৯৮ টাকা ৫৯ পয়সা।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Read more Articles on
Share this article
click me!