দেওয়া হল না ডেপুটেশন, নিউটাউনে কারিগরি ভবনের সামনে আটক শিক্ষকেরা

ফের একগুচ্ছ দাবি-দাবা নিয়ে রাস্তায় নামতেই সোমবার আটক একাধিক শিক্ষক। মূলত সরকারী বিদ্যালয়ে স্কুল শিক্ষায় বেসরকারিকরণের প্রতিবাদে এবং স্থায়ীকরণের দাবীতে এই প্রতিবাদ।
 

Asianet News Bangla | Published : Sep 6, 2021 7:57 AM IST / Updated: Sep 06 2021, 01:46 PM IST

ফের একগুচ্ছ দাবি-দাবা নিয়ে রাস্তায় নামতেই সোমবার আটক একাধিক শিক্ষক। মূলত এই মুহূর্তে কোভিড পরিস্থতিতে মহামারি আইন চলছে। আর লঙ্ঘন করা মানেই দণ্ডনীয় অপরাধ। এদিন বেশ কয়েকটি দাবি-দাবা নিয়ে নিউটাউন কারিগরি ভবনে ডেপুটেশন দেওয়ার কথা ছিল শিক্ষকদের। তবে তার আগেই কোভিড পরিস্থিতিতে আইন ভাঙায় বেশ কয়েকজন শিক্ষককে আটক করেছে টেকনো সিটি থানার পুলিশ।

আরও পড়ুন, Teachers Day: শিক্ষক দিবসে আরজিকরে চিকিৎসাধীন বিষপানকারী শিক্ষাকাদের দেখতে গেলেন শুভেন্দু

উল্লেখ্য, এনএসকিউএফ (NSQF) অর্থাৎ ন্যাশনাল স্কিলস্ কোয়ালিফিকেশনস্ ফ্রেম ওয়ার্ক-এর অন্তর্গত বৃত্তিমূলক নবম থেকে দ্বাদশ শ্রেণীর চুক্তিভিত্তিক শিক্ষকদের শিক্ষায় বেসরকারীকরণের প্রতিবাদে এবং ৬০ বছর পর্যন্ত চাকরির স্থায়ীকরনের জন্য একটি ডেপুটেশন দেওয়ার কথা ছিল নিউটাউন কারিগরি ভবনে। কোভিড পরিস্থিতিতে কোনওরকম জমায়েত যাতে না হয় সেই কারণে আগের থেকেই কারিগরি ভবনের সামনে মোতায়েন ছিল বিধাননগর পুলিশ।  নিউটাউন থানা, টেকনো সিটি থানা এবং ইকো পার্ক থানার পুলিশ সহ বিধাননগরের উচ্চপদস্থ পুলিশ আধিকারিক ঘটনাস্থলেই রয়েছেন। এদিন জমায়েত করতেই  আটক করা হয় বেশ কয়েকজন শিক্ষক-শিক্ষিকাকে।

"

আরও পড়ুন, Tripura: 'তথ্য প্রমাণ সহ গ্রেপ্তার করাবো', গরু পাচার ইস্যুতে TMC-কে হুমকি ত্রিপুরার মুখ্যমন্ত্রীর
প্রসঙ্গত,  শিক্ষক দিবসের দিনও  হাওড়া স্টেশন সংলগ্ন বাসস্ট্যান্ডে  অভিনব প্রতিবাদে সামিল হন  এনএসকিউএফ-র শিক্ষক শিক্ষিকা ও ল্যাব কর্মীরা। অধিকার নিয়ে দাবি জানিয়েছেন শিক্ষকেরা। পাশাপাশি রবিবার শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু বাড়ির সামনে বিক্ষোভ দেখাতে গেলে আটক করা হয় বেশকিছু আন্দোলনকারীদের তাদেরকে লেকটাউন থানায় নিয়ে যাওয়া হয়। মূলতে অধিকার চেয়ে এবং শিক্ষকদের প্রতিবাদে ছেয়েছে শহর। এমএসকে, এসএসকে সহ একাধিক ক্ষেত্রে প্রায়শই অবস্থান বিক্ষোভ দেখা যাচ্ছে শহরে। এহেন পরিস্থিতি শাসকদল কী সিদ্ধান্ত নেয় তার অপেক্ষায় বিরোধীরাও।  

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

 

Share this article
click me!