UP Violence: লখিমপুর ইস্যুতে কংগ্রেসকে তোপ পিকে-র, বাদ যাননি বাঘেলও, কোন পথে কংগ্রেস-তৃণমূল

ছত্রিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলকে নিশানা তৃণমূল কংগ্রেসের। লখিমপুর খেরির ইস্যু তুলে টুইটে তোপ দেগেছেন প্রশান্ত কিশোর, যার জেরে চব্বিশের লোকসভা ভোটের আগে ক্রমশই কংগ্রেস-তৃণমূলের সম্পর্ক জটিল হচ্ছে।

Asianet News Bangla | Published : Oct 9, 2021 3:20 AM IST / Updated: Oct 09 2021, 08:54 AM IST

ছত্রিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলকে (Bhupesh Baghel) নিশানা তৃণমূল কংগ্রেসের (TMC)। পাশপাশি (Rahul Gandhi) রাহুল গান্ধীকেও কটাক্ষ করতে ছাড়েনি ঘাসফুল শিবির। (Lakhimpur Violence) লখিমপুর খেরির ইস্যু তুলে টুইটে তোপ দেগেছেন প্রশান্ত কিশোর (PK)। যার জেরে চব্বিশের লোকসভা ভোটের আগে ক্রমশই কংগ্রেস-তৃণমূলের সম্পর্ক জটিল হচ্ছে।

 

তৃণমূলের জানিয়েছে,  প্রথমবারের একজন মুখ্যমন্ত্রীর থেকে বড়বড় কথা শোনা যাচ্ছে। নিজের ওজন বুঝে কথা না বললে সম্মান পাওয়া সম্ভব নয়। পাশপাশি রাহুল গান্ধীকেও কটাক্ষ করতে ছাড়েনি ঘাসফুল শিবির। অমেঠিতে ঐতিহাসিক পরাজয় মুছে দিতেই কি কংগ্রেস নতুন এই টুইটার ট্রেন্ড শুরু করল বলে প্রশ্ন ছুড়েছে তৃণমূল।লখিমপুর খেরির ইস্যু তুলে টুইটে তোপ দেগেছেন প্রশান্ত কিশোর। তিনি বলেছেন, লখিমপুর খেরিকে ঘুঁটি করে গ্র্যান্ড ওল্ড প্রার্টির সঙ্কট মিটবে না। লখিমপুর খেরির ঘটনাকে হাতিয়ার করে যারা  গ্র্যান্ড ওল্ড প্রার্টির নের্তৃত্বাধীন বিরোধী জোটের দ্রুত এবং স্বতঃস্ফূর্ত নতুন জীবন চাইছেন, তাঁর আসলে বড় মাপের হতাশার জন্য নিজেদের তৈরি করছেন। দুভাগ্যজনকভাবে গ্রান্ড ওল্ড পার্টির কাঠামোগত সমস্যার কোনও দ্রুত সমাধান নেই।ছত্রিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল পাল্টা টুইট করে লিখেছেন, আমাদের দলে থেকে যাঁরা নিজেদের আসনেই জিততে পারেননি, তাঁদের ভাঙিয়ে জাতীয় বিকল্প গড়ার কারিগড়রা খুব হতাশ হবেন। জাতীয় বিকল্প হতে গেলে গভীর ঐক্যবদ্ধ হওয়া দরকার। দুভাগ্যজনকভাবে এর চটজলদি কোনও সমাধান নেই।

প্রসঙ্গত, রবিবার চার কৃষক সহ আটজন মারা যান ওই এলাকায়। রবিবার কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র ও উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব মৌর্যর অনুষ্ঠানকে কেন্দ্র করে রণক্ষেত্রের আকার নিয়েছিল লাখিমপুর খেরি এলাকা। কয়েক হাজার কৃষক প্রতিবাদে সামিল হয়েছিল। তারা অনুষ্ঠান বন্ধ করে উদ্যোগ নিয়েছিল। তাতেই গোটা এলাকা অগ্নিগর্ভ হয়ে ওঠে। উত্তর প্রদেশ পুলিশ জানিয়েছে হিংসার ঘটনায় এখনও পর্যন্ত ৪ কৃষকসহ ৮ জনের মৃত্যু হয়েছে। যৌথ কিষাণ মোর্চার দাবি, উত্তর প্রদেশের উপ -মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যের লখিমপুর খেরির একটি গ্রামে সফরের বিরুদ্ধে বিক্ষোভকারী কৃষকদের ওপর দিয়ে চলে যায় আশিস মিশ্রর গাড়ি। তবে অজয় মিশ্র এবং তার ছেলে আশিস অবশ্য দাবি করেছেন যে বিক্ষোভকারীরা কনভয়ের উপর হামলা চালায় এবং একজন ড্রাইভার এবং দুইজন বিজেপি কর্মী সহ তিনজনকে হত্যা করে।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Read more Articles on
Share this article
click me!