Covid-19: পুজোর মুখে রাজ্য়ে কোভিড সংক্রমণ আরও বেড়ে ৮০০ ছুঁইছুঁই, শীর্ষে কলকাতা

  বাংলায়  কোভিড সংক্রমণ গত ২৪ ঘন্টায় ফের বাড়াবাড়ি রকমের  মাত্রা  ছাড়িয়েছে। শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন  অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৭৮৪ জন। 

Asianet News Bangla | Published : Oct 9, 2021 2:26 AM IST

পুজোর (Durga Puja 2021) মুখে বাংলায় (West Bengal) কোভিড সংক্রমণ ফের বাড়াবাড়ি রকমের মাত্রা ছাড়িয়েছে। অগাস্ট -সেপ্টেম্বর থেকেই ৪০০ থেকে ৭০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করেছে কোভিড গ্রাফ। তবে এবার প্রায় ৮০০ ছুঁইছুঁই । উল্লেখ্য গত কয়েকদিন ধরে সুস্থতার হারও আটকে গিয়েছে।  শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৭৮৪ জন।  সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে  কলকাতাতেই (Kolkata)। 

আরও পড়ুন, পুজোর মাঝেই নিম্নচাপের জের, প্রবল বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায় বরাবরের মতোই কোভিড সংক্রমণ বেড়ে ফের দেড়শো পেরোল কলকাতা । রাজ্যে কোভিড সংক্রমণ এবার ৭৮৪ এ এসে দাঁড়িয়েছে। তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া। এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। ২ জন আক্রান্ত হয়েছে উত্তর দিনাপুরে। ৫ জন করে আক্রান্ত হয়েছে বীরভূম এবং কালিংপংয়ে। মালদায় ৬ জন ।   তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত   ১৫৮ জন। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় একদিনে ১২৮ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে সামান্য বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৪৩ জন। কোচবিহারে   ১৪ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৬৮ জন এবং হুগলিতে ৪৯ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা কমে ৫৭ জন।

আরও পড়ুন, By Election: উপনির্বাচনের প্রচারে প্রধান মুখ মমতা, তালিকায় দেব-মিমি থাকলেও বাদ বাবুল-নুসরত   

শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৭,৬৯০ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০৮৬ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৪২ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু কমে এবার ৪ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যুতে শীর্ষে  রয়েছে নদিয়া- উত্তর ২৪ পরগণা।   এখানে একদিনে ২ জনের মৃত্যু হয়েছে।  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৭৭১  জন  এবং ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য়ে ১ জন করে  করে প্রাণ হারিয়েছেন দার্জিলিং এবং কলকাতায়।  উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৬২৫ জন । বেড়েছে কোভিড জয়ীর সংখ্যাও ।পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৪৬ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৪৮,২৯৪ জন।  রাজ্যে  সুস্থতার হার একই জায়গায় দাঁড়িয়ে, শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩২ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!