রাখিতেও হিট মোদী-মমতা, কোভিডে প্রথম লাভের মুখ দেখছেন বিক্রেতারাও

রাজ্যের বাজারে দেদার বিক্রি মোদী-মমতার ছবি দেওয়া রাখি। কোভিড পরিস্থিতিতে বহু দিন পর উৎসবে লাভের মুখ দেখছেন বিক্রেতারাও।
 

Asianet News Bangla | Published : Aug 22, 2021 5:12 AM IST

রাজ্যের বাজারে দেদার বিক্রি মোদী-মমতার ছবি দেওয়া রাখি। রাখি বন্ধন উৎসবে জনসংযোগ বাড়াতে সমানে সমানে টক্কর তৃণমূল-বিজেপির। এদিকে কোভিড পরিস্থিতিতে বহু দিন পর উৎসবে লাভের মুখ দেখছেন বিক্রেতারাও।

আরও পড়ুন, Tripura: ত্রিপুরায় রাখি বন্ধন উৎসবে মাতবে তৃণমূল, ৬০ বিধানসভায় 'পিসি-ভাইপো'-র পোস্টার

উত্তর দিনাজ পুর রায়গঞ্জ, মালদা নদিয়া সহ রাজ্য়ের একাধিক জেলায় ক্রেতাদের রীতিমতো চোখ কেড়েছে মোদী-মমতার দেওয়া রাখি।  এই রাখির দামও নাগালের মধ্যেই। বিক্রেতারা জানিয়েছেন, ১০ টাকা থেকে ৩০ টাকার মধ্য়ে বিক্রি করা হচ্ছে মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর ছবি দেওয়া এই রাখি। তবে কোভিডের জেরে আগের থেকে মানুষ অনেক বেশি অনলাইন নির্ভর হয়ে পড়েছে। বাজারে গিয়ে নিজে হাতে রাখি বেছে নেওয়ার ক্রেতার সংখ্যা কমেছে। জেলায় বিক্রেতারা জানাচ্ছেন, অনলাইনের জেরে তাঁরা এবার ব্য়বসায় ক্ষতির সম্মুখীন হয়েছেন। অন্তত লগ্নীকৃত অর্থ ফিরে পাব কিনা, এনিয়ে বেশ চিন্তায় রয়েছেন। তবে দেদার বিক্রি হচ্ছে  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রীর ছবি দেওয়া রাখি।

আরও পড়ুন, রাখি বন্ধন উৎসবে সামিল TMC-BJP, দেশবাসীকে শুভেচ্ছা মোদী-মমতার

অপরদিকে, বাংলায় রাখি বন্ধন উৎসবের দলীয় অনুষ্ঠানে  তৃণমূলের প্রতীক আঁকা রাখির ব্যবহার করা হবে বলে জানা গিয়েছে। সকাল থেকেই কোভিড বিধি মেনেই রবিবার রাখি বন্ধন উৎসবে মেতে উঠেছে তৃণমূল এবং বিজেপি। এদিন বীরভূম জেলার প্রতি মণ্ডলে রাখি  বন্ধন উৎসব পালন করবে ভারতীয় জনতা পার্টি। একইভাবেই উৎসব পালনের ক্ষেত্রে জেলার সব ব্লক সভাপতি থেকে শুরু করে বিধায়ককে বাড়তি দায়িত্ব দিয়েছে তৃণমূলের শীর্ষ নের্তৃত্ব। দলের বিধায়কদের রাখি বন্ধনের মাধ্যমে ধর্মীয় মেরুকরণের বিরুদ্ধে শান্তি, সম্প্রীতি এবং উন্নয়নের বার্তা সাধারণ মানুষের কাছে পৌছে দিতে বলা হয়েচে। বোলপুর, সিউড়ি পুরসভার পক্ষ থেকেও সাংষ্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে রাখি বন্ধন উৎসব পালন করা হবে। 

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!