Subrata Mukherjee: আদালতে আত্মসমর্পণ করলেন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়

বাম আমলে  রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের বিরুদ্ধে কড়েয়া থানায় একটি মামলা রুজু হয়েছিল।  সেই মামলাতেই এদিন বিধাননগর আদালতে আত্মসমর্পণ করলেন সুব্রত মুখোপাধ্যায়। 

 

Asianet News Bangla | Published : Oct 7, 2021 7:24 AM IST / Updated: Oct 07 2021, 01:49 PM IST

বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করলেন সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee) ।উল্লেখ্য, পুরোনো একটি মামলায় রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে বিধাননগর এমপি-এমএলএ আদালত (Bidhanagar Court )। সেই মামলাতেই এদিন বিধাননগর আদালতে (Surrender) আত্মসমর্পণ করলেন সুব্রত মুখোপাধ্যায়। 

আরও পড়ুন, By Election: চার বিধানসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল BJP 

বিধাননগর এমপি এমএলএ কোর্টে হাজির হয়ে সুব্রত মুখোপাধ্য়ায় বলেন, 'প্রায় ২০ বাইশ বছর আগে ট্রাফিক কেস একটা সেই ট্রাফিক কেসে যে মামলা করেছিল, সে আসেন না। কিন্তু আমার ডেট পরেই যাচ্ছে। আমরা আসছি।পুজোর পরে আবার ডেট দেওয়া হয়েছে।' উল্লেখ্য, পুরোনো একটি মামলায় রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে বিধাননগর এমপি-এমএলএ আদালত। বাম আমলে তাঁর বিরুদ্ধে কড়েয়া থানায় একটি মামলা রুজু হয়েছিল। এক গাড়ির চালক মন্ত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিলেন।সংশ্লিষ্ট দিনে মন্ত্রী নিজেই গাড়ি চালিয়ে ফিরছিলেন সেই সংক্রান্ত মামলাতেই তাঁর  বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। ১৬ নভেম্বর আত্মসমপর্ণের নির্দেশ দেওয়া হয়েছিল তাঁকে। যদি নির্দিষ্ট সময়ের মধ্য়েই আত্মসমর্পণ না করেন , তাহলে সুব্রত মুখোপাধ্যায়কে গ্রেফতারও করা হতে পারে বলে খবর প্রকাশ্যে আসে। মন্ত্রীর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, নির্ধারিত সময়ের আগেই তিনি বিধাননগর আদালতে গিয়ে আত্মসমর্পণ করতে পারেননি। আদালতের এই সংক্রান্ত নির্দেশের কপি পেলে তিনি  যাবেন আত্মসমপর্ণ করতে। তবে শেষ অবধি গ্রেফতার হওয়ার আগেই নিজেই এদিন বিধাননগর আদালতে  আত্মসমর্পণ করেছেন।

আরও পড়ুন, 'মুখ্যমন্ত্রী কি সংবিধান মেনে চলেন,' রাজ্যপালের কাছে মমতার শপথ গ্রহণ ইস্যুতে কটাক্ষ শুভেন্দুর

প্রসঙ্গত, শুধু কড়েয়া মামলাই নয় নারদ মামলাতেও নাম জড়িয়েছিল রাজ্যের এই মন্ত্রীর।  ১৭ মে সকালে আচমকাই সুব্রত মুখোপাধ্যায় সহ ৪ হেভিওয়েট নেতা-মন্ত্রীকে নারদ কাণ্ডে তাঁদের গ্রেফতার করে নিয়ে যাওয়া হয় নিজাম প্যালেস।  এরপর সেখানে পৌছে যান খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। জল গড়ায় অনেকদূর। অনিশ্চয়তার হাতছানিতে ফিরহাদ ছাড়া সুব্রত সহ তিন হেভিওয়েটই অসুস্থ হয়ে ভর্তি এসএসকেম-এ।  এরপর একাধিকবার শুনানির পরে  অনেক মতবিরোধ শেষে জামিন পান তাঁরা। যদিও শুধু সুব্রত মুখোপাধ্যায়ের ইস্য়ুই নয়, সারদা, আইকোর, কয়লাকাণ্ড সহ একাধিক মামলায় নাম জড়িয়েছে  তৃণমূলের হেভিওয়েটের একাধিক নেতা-মন্ত্রীর।

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

Share this article
click me!