Asianet News BanglaAsianet News Bangla

By Election: চার বিধানসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল BJP

পুজোর পরেই চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। ইতিমধ্যেই প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস এবং বামফ্রন্টা, আর এবার ওই চার কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল বিজেপি।  

BJP announce the Candidates of four Assembly Constituency By Election RTB
Author
Kolkata, First Published Oct 7, 2021, 11:54 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুজোর পরেই চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন (By Election)। ইতিমধ্যেই প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস এবং বামফ্রন্ট (TMC and LeftFront)। আর এবার ওই চার কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল বিজেপি (BJP)। শান্তিপুরে বিজেপির হয়ে ভোটযুদ্ধে লড়ছেন নিরঞ্জন বিশ্বাস। খড়দহে লড়ছেন জয় সাহা , গোসাবায় লড়ছেন পলাশ রাণা। দিনহাটায় বিজেপি প্রার্থী হয়ে লড়ছেন অশোক মন্ডল। শুক্রবারই এই উপনির্বাচনের মনোনয়ন পেশের শেষ দিন। তার ঠিক আগের মুহুর্তে প্রার্থী ঘোষণা করল বিজেপি।

আরও পড়ুন, 'মুখ্যমন্ত্রী কি সংবিধান মেনে চলেন,' রাজ্যপালের কাছে মমতার শপথ গ্রহণ ইস্যুতে কটাক্ষ শুভেন্দুর

উল্লেখ্য, শান্তিপুর, খড়দহ, গোসাবা,দিনহাটা এই চার বিধানসভা কেন্দ্রে ভোট হবে ৩০ অক্টোবর। ইতিমধ্যেই এই চার কেন্দ্রের প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস এবং বামফ্রন্ট। খড়দহে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রার্থী হয়েছেন বর্ষীয়াণ নেতা শোভন দেব চট্টোপাধ্যায়। এবং বামফ্রন্টের হয়ে দাড়িয়েছেন দেবজ্যোতি দাস। তাদের বিরুদ্ধে ভোট যুদ্ধে লড়বেন বিজেপি প্রার্থী  জয় সাহা। দিনহাটায় তৃণমূলের হয়ে দাড়িয়েছেন উদয়ন গুহ। বামেদের হয়ে আব্দুর রইফ। দিনহাটায় বিজেপি প্রার্থী হয়ে লড়ছেন অশোক মন্ডল। শান্তিপুরে তৃণমূল কংগ্রেসের প্রার্থী ব্রজকিশোর গোস্বামী এবং গোসাবায় সুব্রত মন্ডল। শান্তিপুরে বিজেপির হয়ে ভোটযুদ্ধে লড়ছেন নিরঞ্জন বিশ্বাস এবং গোসাবায় বিজেপি প্রার্থী পলাশ রাণা। এই দুই কেন্দ্রে সিপিআইএম-র প্রার্থী সৌমেন মাহাতো এবং আরএসপি-র অনিলচন্দ্র মন্ডল। প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনে উত্তর ২৪ পরগনার খড়দায় জয়ী হয়েছিলেন তৃণমূল প্রার্থী কাজল সিনহা। কিন্তু, নির্বাচনের ফল ঘোষণা হওয়ার আগেই তাঁর মৃত্যু হয়। সেই কারণে এই কেন্দ্রে উপনির্বাচনের প্রয়োজন হয়ে পড়ে। আর এবার এই আসন থেকে তৃণমূলের হয়ে লড়াই করবেন শোভনদেব চট্টোপাধ্যায়। এর আগে নির্বাচনে ভবানীপুর আসন থেকে প্রার্থী হয়েছিলেন তিনি। তখন বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষকে হারিয়ে জয়ী হন। কিন্তু, ফলাফল ঘোষণার পরই বিধায়ক পদ থেকে তিনি ইস্তফা দেন। ফলে ভবানীপুর আসনে উপনির্বাচনের প্রয়োজন ছিল। সেখানে প্রার্থী হন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই কেন্দ্রে ৩০ সেপ্টেম্বর উপনির্বাচন হয়েছে। আর  সেখানে রেকর্ড ভোটে জয়ী হন মমতা।

আরও পড়ুন, Subrata Mukherjee: রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি আদালতের

বৃহস্পতিবার এই সকল কেন্দ্রে বিজেপির প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এদিনই বিধানসভায় শপথ নেবেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়, জাকির হোসেন এবং আমিরুল ইসলাম। একুশের নির্বাচনে জয়ী হয়ে ১২ মে বিদাক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন বিজেপির দুই সাংসদ জগন্নাথ সরকার এবং নিশীন প্রামাণিক। তাঁদের কেন্দ্র শান্তিপুর এবং দিনহাটায় মেয়াদ ১১ নভেম্বর শেষ হয়ে যাবে। আর ১৮ ডিসেম্বর গোসাবার মেয়াদ ফুরোবে।

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Follow Us:
Download App:
  • android
  • ios