Asianet News BanglaAsianet News Bangla

'মুখ্যমন্ত্রী কি সংবিধান মেনে চলেন,' রাজ্যপালের কাছে মমতার শপথ গ্রহণ ইস্যুতে কটাক্ষ শুভেন্দুর


'মুখ্যমন্ত্রী কি সংবিধান মেনে চলেন,' রাজ্যপালের কাছে মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ গ্রহণে অস্বীকার করা নিয়ে কটাক্ষ করলেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। পাশাপাশি সিবিআই ইস্যুতে পার্থ চট্টোপাধ্যায়কে নিয়েও কটাক্ষ করেছেন তিনি। 

 

Suvendu Adhikari attacks to CM Mamata Banerjee on oath CBI issue  RTB
Author
Kolkata, First Published Oct 6, 2021, 2:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


'মুখ্যমন্ত্রী কি সংবিধান মেনে চলেন,' (Governor) রাজ্যপালের কাছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) শপথ গ্রহণে অস্বীকার করা নিয়ে কটাক্ষ করলেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। পাশাপাশি সিবিআই ইস্যুতে পার্থ চট্টোপাধ্যায়কে নিয়েও কটাক্ষ করেছেন তিনি। 

আরও পড়ুন, Durga Puja 2021: 'শুভ মহালয়া', 'মা দুর্গাকে প্রণাম' জানিয়ে দেশবাসীকে শুভেচ্ছা মোদী-মমতার

বুধবার মহালয়ার দিন নন্দীগ্রামের সোনাচূড়াতে শহীদ পরিবারের হাতে পুজোর উপহার প্রদান অনুষ্ঠানে উপস্থিত হয়ে বলেন, 'এই মুখ্যমন্ত্রী কোনটা উচিৎ কোনটা অনুচিত সে কি কারো পরামর্শ নিয়ে চলেন, না সংবিধান মেনে চলেন। মুখ্যমন্ত্রী  হওয়ার জন্য বিহার থেকে পিকের নাম কাটিয়ে এখানে নাম তুলিয়েছেন।'  পাশাপাশি তিনি বলেন ,'ভোট পরবর্তী হিংসায় মৃত দেবব্রত মাইতিকে শহীদের মর্যাদা দেওয়া হবে। তাকে খুনের অপরাধে ১২ জনকে জেলে ঢুকতে হবে। খেলা শুরু হয়েছে সেখ সুফিয়ানকে সিবিআই ডাকছে। খেলা তো হচ্ছে।  সিবিআই-র হাত ধরে কান্নাকাটি করছে পার্থ চট্টোপাধ্যায়। ভাইপো কয়লা কান্ডে ৯ ঘন্টা জেরার মুখে পড়েছে। এখানেই শেষ নয়, তৃণমূলের তৈরি কটাক্ষ নিজেই ভরা মঞ্চে বলেন, আমার নামে তো ওরা কুৎসা রটিয়েছে যে, চোর চোর চোরটা, শিশির বাবুর ছেলেটা । এখন আমি যদি পাল্টা বলি চোর চোর চোরটা, ভাইপোর পিসিটা। এটা বলতেই মঞ্চে ওঠে হাসির রোল। এবং তিনি বলেন এই সব কুৎসা রটিয়ে কাজ নেই।'  সোনাচূড়ার শহীদ মিনারে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রায় ১০০০০ মানুষকে পুজোর উপহার তুলে দেন শুভেন্দু অধিকারী।সোনাচূড়ার শহীদ মিনারে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রায় ১০০০০ মানুষকে পুজোর উপহার তুলে দেন শুভেন্দু অধিকারী।

আরও Subrata Mukherjee: রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি আদালতের

প্রসঙ্গত, নির্বাচনের পরেও জটিলতা কাটেনি মুখ্যমন্ত্রী শপথ গ্রহণের। তবে শেষঅধি নজিরবিহীনভাবে পাঠ করবেন রাজ্যপাল নিজেই। ৩ অক্টোবার ভবানীপুর উপনির্বাচন, সামশেরগঞ্জ ও জঙ্গিপুর নির্বাচনের ফল প্রকাশ হয়। তিন আসনেই বিপুল ভোটে জয়লাভ করে তৃণমূল কংগ্রেস। তবে এরপরেই ফের শপথ বাক্য পাঠ নিয়ে চলে জটিলতা। টুইটে রাজ্যপাল জানিয়েছেন, তিন জন বিধায়কের জয়ের গেজেট নোটিফিকেশন যতক্ষন না হচ্ছে, ততক্ষ অবধি তিনি শপথবাক্য পাঠ করানোর বিষয়টিতে ব্যবস্থা নিতে পারবেন না। এবং তিনি সংবিধান মেনে ব্যবস্থাও নিতে পারেন। 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

Follow Us:
Download App:
  • android
  • ios