Post Poll Violence: বহাল থাকবে কি হাইকোর্টের রায়, আজ সুপ্রিম কোর্টের দিকে তাকিয়ে রাজ্য

 ভোট পরবর্তী খুন ও ধর্ষণের ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ।  হাইকোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে রাজ্য,এদিন সেই মামলারই শুনানি।
 

Asianet News Bangla | Published : Sep 6, 2021 9:15 AM IST / Updated: Sep 06 2021, 04:40 PM IST

সোমবার সুপ্রিম কোর্টে ভোট পরবর্তী হিংসা মামলার শুনানি। উল্লেখ্য, ইতিমধ্য়েই  ভোট পরবর্তী খুন ও ধর্ষণের ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ। হাইকোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছে রাজ্য। এদিন সেই মামলারই শুনানি।

আরও পড়ুন, Tripura: 'তথ্য প্রমাণ সহ গ্রেপ্তার করাবো', গরু পাচার ইস্যুতে TMC-কে হুমকি ত্রিপুরার মুখ্যমন্ত্রীর
প্রসঙ্গত, ১৯ অগাস্ট ভোট পরবর্তী খুন ও ধর্ষণের ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ। অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ মামলাগুলি সিটকে দিয়ে তদন্ত করতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আর এটা মোটেই পছন্দ নয় রাজ্য়ের। এবং বেজায় অখুশি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। এরপরেই ভোট পরবর্তী হিংসা মামলা হাইকোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য। যদিও এদিকে জোর তৎপরতার সঙ্গে তদন্তের কাজ শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইতিমধ্যেই ভোট পরবর্তী হিংসার তদন্তে একাধিক এফআইআর দায়েরও করা হয়েছে। খুন হয়ে যাওয়া অভিজিৎ সরকার সহ বিজেপির একাধিক কর্মী-নেতা-কার্যকর্তাদের পরিবারের সঙ্গে সরাসরি গিয়ে কথা বলে পরিদর্শন করা শুরু করেছেন সিবিআই আধিকারিকরা। তবে ইতিমধ্যেই তৃণমূল অভিযোগ জানিয়েছে, খুন হয়ে যাওয়া তৃণমূল কর্মীদের বাড়িতে তদন্তে যায়নি এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন, Tripura: 'তথ্য প্রমাণ সহ গ্রেপ্তার করাবো', গরু পাচার ইস্যুতে TMC-কে হুমকি ত্রিপুরার মুখ্যমন্ত্রীর

সোমবার  ভোট পরবর্তী খুন ও ধর্ষণের ঘটনায় হাওড়ায় অভিযান চালাচ্ছে সিবিআই। এদিন হাওড়ার ডোমজুড়ে আক্রান্ত ব্যাক্তিদের সঙ্গে কথা বলেছেন সিবিআই আধিকারিকরা। এরপরেই ওই এলাকা থেকে ৬ জনকে আটক করে ডোমজুড় থানায় নিয়ে যাওয়া হয়েছে। পরবর্তীকালে তাঁদেরকে জিজ্ঞাসাবাদের জন্য নিজামপ্যালেসে নিয়ে যাওয়া হতে পারে। পাশাপাশি, নির্বাচন পরবর্তী হিংসার তদন্তে ফের ভাটপাড়ায় গিয়েছে সিবিআইয়ের তদন্তকারী দল ।উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষনার দিন  ভাটপাড়ার পুরানিতলা এলাকার যুবক আকাশ যাদবকে দুষ্কৃতীরা গুলি করে খুন করে ।সেই ঘটনার তদন্তে সোমবার দুপুরে ভাটপাড়ার শ্রীহরি উচ্চ বিদ্যালয়ে এসেছে সিবিআই। সেখানে আকাশ যাদব খুনের ঘটনার তিন সাক্ষীর প্রসঙ্গে জিজ্ঞাসাবাদ করা হয় বলে জানা গিয়েছে।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!