স্পিকারকে নিয়ে বেফাঁস মন্তব্যের জের, বিধানসভায় তলব শুভেন্দু অধিকারীকে

 বিধানসভা বাজেট অধিবেশনে স্পিকার বিমান বন্দ্য়োপাধ্য়ায়কে 'দলদাস' বলে আক্রমণ করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর এরপরেই জবাবদিহির জন্য তলব করা হয়েছে  শুভেন্দুকে
 

Asianet News Bangla | Published : Aug 27, 2021 6:51 AM IST / Updated: Aug 27 2021, 12:25 PM IST

স্পিকার সম্পর্কে বেফাঁস মন্তব্য়ের জেরে বিধানসভায় তলব শুভেন্দুকে। উল্লেখ্য, মুকুল রায় ইস্যুতে বিধানসভায় সরব হয়েছিলেন রাজ্য়ের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী। বিধানসভা বাজেট অধিবেশনে স্পিকার বিমান বন্দ্য়োপাধ্য়ায়কে 'দলদাস' বলে আক্রমণ করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর এরপরেই বিতর্ক গড়ায় অনেকদূর।

আরও পড়ুন, 'উনি এখন বসে আছেন দিদি কখন প্রধানমন্ত্রী হবেন',ঘাটাল ইস্যুতে দেবকে খোঁচা দিলীপের
এরপরেই স্পিকার বিমান বন্দ্য়োপাধ্য়ায়কে করা বেফাঁস মন্তব্য়ের জেরে বিধানসভায় জবাবদিহির জন্য তলব করা হয়েচে শুভেন্দুকে। ৬ সেপ্টেম্বরের মধ্য়ে তাঁর কাছে জবাবদিহি চেয়ে পাঠিয়েছে বিধানসভার কমিটি। বৃহস্পতিবার বিধানসভায় স্বাধিকার কমিটির বৈঠক বসেছিল। ওই বৈঠকে সভাপতিত্ব করেন বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্য়োপাধ্যায়। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ৬ সেপ্টেম্বরের মধ্যে নন্দীগ্রামের বিধায়ককে জবাবদিহি করতে হবে। তারপর তাঁরা ৯ সেপ্টেম্বর বৈঠকে বসবেন। প্রসঙ্গত, বিধানসভা বাজেট অধিবেশনে স্পিকার বিমান বন্দ্য়োপাধ্য়ায়কে 'দলদাস' বলে আক্রমণ করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তখনই বিধানসভায় মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য তাঁর বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের প্রস্তাব আনেন।

আরও পড়ুন, Kolkata Metro: পুজো থেকে শুধুই এসি, ৩৭ তম জন্মদিনে নন এসিকে বিদায় জানাবে কলকাতা মেট্রো

প্রস্তাব গৃহীত হতেই পাঠানো হয় স্বাধিকার কমিটির কাছে। এরপর কমিটিই বিষয়টি নিয়ে বৈঠকে বসে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কাছে। যদিও বৃহস্পতিবার এই বৈঠকে আসেননি শুভেন্দু। পাশপাশি শুধু শুভেন্দুই নয়,স্বাধিকারভঙ্গের অভিযোগ উঠেছে সিপিআইএম নেতা শতরূপ ঘোষের বিরুদ্ধেও। শতরূপের বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের নোটিশ এনেছেন উপ-মুখ্যসচেতক তাপস রায়।

    আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!