Coal Scam: কয়লাকাণ্ডে ED-র মুখোমুখি হবেন অভিষেক, আজই দিল্লি পাড়ি দিলেন তৃণমূলের যুবরাজ

কয়লাকাণ্ডে ইডি-র ডাকে রবিবারই দিল্লি যাচ্ছেন অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়। ৬ সেপ্টেম্বর সোমবার দিল্লিতে ইডি-র দফতরে হাজিরা দিতে বলে নোটিশ পাঠিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Asianet News Bangla | Published : Sep 5, 2021 10:07 AM IST / Updated: Sep 05 2021, 03:58 PM IST

কয়লাকাণ্ডে ইডি-র ডাকে রবিবারই দিল্লি যাচ্ছেন অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়। উল্লেখ্য কয়লা কেলেঙ্কারির তদন্তে অভিষেকের স্ত্রী রুজিরাকেও দিল্লিতে ডাকা হয়েছিল। কিন্তু তাঁর স্ত্রী ইডির তলব সত্বেও হাজিরা দিতে যাননি। তবে এবার   ইডি-র তলবে সাড়া দিয়ে রাজধানীতে পাড়ি দিলেন তৃণমূলের যুবরাজ।

 

আরও পড়ুন, By Poll: 'মেয়ে ঘরে ফিরে এসেছে', শিক্ষক দিবসে ভবানীপুর ইস্য়ুতে বিরোধীদের তোপ ফিরহাদের


এদিন অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় কলকাতা বিমানবন্দরে এসে বলেছেন, প্রায় ৭ মাস অতিক্রান্ত হয়েছে। আমি আজও আমার অবস্থানে অনঢ়। আমি প্রকাশ্য়ে জনসভা থেকে বলেছিলাম যে, আমার বিরুদ্ধে যদিও কোনও প্রমাণ সামনে বা জনসমক্ষে  আনতে পারে , তাহলে ইডি-সিবিআই-র দরকার নেই।   ফাঁসির মঞ্চে আমাকে বলুন, আমি মৃত্যু বরণ করতে রাজি আছি। আমি আজও একই কথা বলছি। এবং আমি যেকোনও তদন্তের মুখোমুখি হতে রাজি। এদিকে কলকাতার মামলায় আমাকে ডেকে পাঠিয়েছে দিল্লিতে। ঠিক আছে, আমি প্রস্তুত. আমি তো যাচ্ছি। ভোটে হেরে গিয়ে এখন প্রতিহিংসা পরায়ণ রাজনীতিতে নেমেছে ওরা। এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে নিজের স্বার্থ চরিতার্থ  করা ছাড়া এদের আর কোনও কাজ নেই।' 

আরও পড়ুন, Post Poll Violence: ধৃতদের জামিন মেলার আগেই চার্জশিট পেশ, মাস্টার স্ট্রোক CBI-র

প্রসঙ্গত, সম্প্রতি সস্ত্রীক অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়কে তলব করেছিল ইডি।  কিন্তু আলাদা আলাদা তারিখ। ১ সেপ্টেম্বর অর্থাৎ বুধবার হাজিরার জন্য রুজিরা নারুলাকেও ডেকে পাঠায় ইডি। কিন্তু শেষ অবধি দিল্লি যাননি  অভিষেক পত্নী রুজিরা। ইডি-কে মেইল পাঠিয়ে রুজিরা জানিয়েছেন, কোভিড পরিস্থিতিতে তাঁর দুই শিশুকে নিয়ে দিল্লিতে একা যাওয়া নিরাপদ নয়। তদন্তকারীরা চাইলে তাঁদের কলকাতার বাড়িতে এসেও জেরা করতে পারেন। এরপরেই  সূত্র মারফৎ জানা গিয়েছিল যে, শনিবার অভিষেকের বাড়িতে যেতে পারে ইডি-র অফিসারেরা। কিন্তু তারপরে আরও কোনও খবর প্রকাশ্য়ে আসেনি। উল্লেখ্য, শনিবার আচমকা মল্লিক বাজার ও ডালহৌসির দুটি অফিসেও হানা দেন সংস্থার আধিকারিকরা। ওই দুই সংস্থার সঙ্গে কয়লা পাচারের যোগ ছিল বলে দাবি তদন্তকারীদের।  

"

আরও পড়ুন, 'সরকারের অক্সিজেন পেয়েই বিশ্বভারতীতে আখড়া বামেদের', বিস্ফোরক দিলীপ, পাল্টা কুনাল-সুজনরাও

এদিকে ২৪ ঘন্টা পেরোতেই এদিন ইডি-র তলবে সাড়া দিয়ে নয়াদিল্লিতে রওনা দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্য়োপাধ্যায়। উল্লেখ্য, ৬ সেপ্টেম্বর সোমবার দিল্লিতে ইডি-র দফতরে হাজিরা দিতে বলে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেই কথা মতোই এদিন কলকাতা ছাড়লেন তিনি। অপরদিকে সোমবার একই দিনে পাল্টা দেহরক্ষীর রহস্যমৃত্যু মামলায় রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে তলব করল সিআইডি। সোমবার সকালে তাঁকে ভবানীভবনে তলব করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। সকাল ১১টা নাগাদ ডেকে পাঠানো হয়েছে তাঁকে। যদিও এই তলব প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি শুভেন্দু।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!