Tripura: 'ত্রিপুরা থেকে চলে যাচ্ছেন বিপ্লব দেব', বিস্ফোরক ফিরহাদ


খোয়াই থানায়  অভিষেক সহ ৫ নেতার বিরুদ্ধে মামলা রুজু করেছে ত্রিপুরা পুলিশ।  'ত্রিপুরা থেকে চলে যাচ্ছে বিপ্লব দেব',   এফআইআর দায়ের হতেই কড়া প্রতিক্রিয়া দিলেন ফিরহাদ হাকিম।উল্লেখ্য,

Asianet News Bangla | Published : Aug 11, 2021 8:18 AM IST / Updated: Aug 11 2021, 01:50 PM IST


'ত্রিপুরা থেকে চলে যাচ্ছে বিপ্লব দেব',  অভিষেক সহ আরও ৫ নেতার বিরুদ্ধে এফআইআর দায়ের হতেই কড়া প্রতিক্রিয়া দিলেন ফিরহাদ হাকিম।উল্লেখ্য, খোয়াই থানায়  অভিষেক বন্দ্য়োপাধ্যায় সহ ৫ নেতার বিরুদ্ধে মামলা রুজু করেছে ত্রিপুরা পুলিশ। আর এবার বিজেপিকে তোপ দাগলেন ফিরহাদ।

আরও পড়ুন, Tripura:'রোজই আমাদের নামে এখানে মামলা হয়, ২-৪ টে হোক না ওদের নামেও', দাবি সায়ন্তনের
ত্রিপুরাতে তৃণমূল নেতাদের বিরুদ্ধে বিজেপির মামলা করা নিয়ে ফিরহাদ হাকিম বলেছেন,  'বিজেপি প্রতিহিংসার দল। অর্থাৎ ভয় দেখাব,পুলিশ দেখাব, ক্ষমতার বাজে ব্যবহার করব। এই ভাবে তৃণমূল কে আটকানো যাবে না। ত্রিপুরা থেকে চলে যাচ্ছেম বিপ্লব দেব। আর ভারত বর্ষ থেকে চলে যাচ্ছে বিজেপি। সেই সময় এই পুলিশ আমাদের সেলুট করবে। এরপর তিনি বলেন, ওরা বলছে করোনা বিধি মানা হয়নি। তাহলে যখন অভিষেক এর গাড়ির উপর হামলা হল, তখন হামলাকারীরা কি করোনা বিধি মেনেছিল, তাঁদের বিরুদ্ধে কেন কেস হল না' প্রশ্ন তোলেন তিনি। 'আসলে ত্রিপুরাতে বিজেপি ভয় পেয়েছে, ওদের ভয় থেকে আমাদের জয় শুরু হয়েছে', এভাবেই  নিশানা করলেন ফিরহাদ হাকিম।

"

আরও পড়ুন, Tripura:অভিষেক-ব্রাত্য সহ ৫ নেতার বিরুদ্ধে FIR, 'ভয় পেয়েছে BJP', টুইট কুণালের
প্রসঙ্গত, শনিবার ত্রিপুরায় এসে আক্রান্ত হয়েছেন তৃণমূলের যুব নেতারা। প্রতিবাদে শনিবার রাত থেকেই ত্রিপুরার খোয়াই থানার সামনে অবস্থান বিক্ষোভ করেন তৃণমূল কংগ্রেসের যুব নেতারা। সূত্রের খবর, রবিবার ভোর রাতে মহামারী আইনে ত্রিপুরায় দেবাংশু ভট্টাচার্য সহ ১১ জন তৃণমূল নেতাকে গ্রেফতার করা হয়। এরপরেই তৃণমূলের যুব নেতাদের গ্রেফতারের ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে ত্রিপুরা। খোঁয়াই থানায় রুদ্র মূর্তি ধরেন তৃণমূলের সর্ব ভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়। পুলিশ আধিকারিকদের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েন তিনি। জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের হওয়ায় ধৃতদের তোলা হয় আদালতে। এরপর দীর্ঘ সময় ধরে অভিষেক বন্দ্য়োপাধ্যায়, ব্রাত্য বসু সহ তৃণমূলের শীর্ষ নের্তৃত্ব থানাতেই ছিলেন। তারপরেই জল গড়ায় অনেকদূর।

আরও পড়ুন, Khadya Bhavan: মেধা তালিকা মেনে হয়নি নিয়োগ, অবস্থান বিক্ষোভে চাকরি প্রার্থীরা
খোয়াই থানার ওসি মনোরঞ্জন দেব বর্মা অভিষেক সহ ৫ নেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের তালিকায় রয়েছেন দোলা সেন, কুণাল ঘোষ, ব্রাত্য় বসু, সুবল ভৌমিক এবং প্রকাশচন্দ্র দাস। তাঁদের বিরুদ্ধে মূলত ২ টি ধারায় মামলা করা হয়েছে। ১৮৬ এবং ৩৪ নম্বর এই দুটি ধারায় সরকারি কাজে বাধা দান এবং পুলিশের কাছে বাধা দেওয়ার অভিযোগে মামলা রুজু করা হয়েছে। এবং কেন দেবাংশু ভট্টাচার্যের আদালতে নিয়ে যেতে দেরি হয়েছে, তা নিয়েও বিস্তারিত কারণ তুলে ধরেন মনোরঞ্জন দেব বর্মা। অভিষেকরা দীর্ঘ সময় থানার ভিতরে বসেছিলেন। 'তৃণমূলের নেতারা পুলিশকে বিজেপির দালাল' বলে থানার মধ্যেই বসে বলে  দুর্ব্যবহার করেছেন, বলে বিস্ফোরক অভিযোগ অভিষেকদের বিরুদ্ধে এনেছেন তিনি। পাশপাশি আদালতে নিয়ে যাওয়ার পথে বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে। এখানেই শেষ নয়, পুলিশের পদস্থ দুই কর্তা এসডিপিও এবং অ্যাডিশনাল এসপি-র সঙ্গে দুর্ব্যবহার করেছেন বলেও অভিযোগ জানিয়েছেন মনোরঞ্জন দেব বর্মা। 

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!