Asianet News BanglaAsianet News Bangla

Tripura:অভিষেক-ব্রাত্য সহ ৫ নেতার বিরুদ্ধে FIR, 'ভয় পেয়েছে BJP', টুইট কুণালের

  অভিষেক সহ আরও ৫ নেতার বিরুদ্ধে এফআইআর দায়ের করল ত্রিপুরা পুলিশ।  'ভয় পেয়েছে বিজেপি', বলে টুইটে ত্রিপুরায় মুখমন্ত্রী বিপ্লব দেবকে তোপ কুণালের। 
 

Tripura Police lodged FIR against Abhishek Banerjee and 5 TMC leader RTB
Author
Kolkata, First Published Aug 11, 2021, 10:54 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

  অভিষেক সহ আরও ৫ নেতার বিরুদ্ধে এফআইআর দায়ের করল ত্রিপুরা পুলিশ। খোয়াই থানায় তৃণমূলের সর্ব ভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু , কুণাল ঘোষ, দোলা সেন সহ ৫ নেতার বিরুদ্ধে মামলা রুজু করেছে ত্রিপুরা পুলিশ। 'ভয় পেয়েছে বিজেপি', বলে টুইটে ত্রিপুরায় মুখমন্ত্রী বিপ্লব দেবকে তোপ কুণালের। 

Tripura Police lodged FIR against Abhishek Banerjee and 5 TMC leader RTB

আরও পড়ুন, 'ত্রিপুরার মুখ্যমন্ত্রীর এত সাহস নেই, শাহের নির্দেশেই আক্রমণ', SSKM-এ এসে বিস্ফোরক মমতা

খোয়াই থানার ওসি মনোরঞ্জন দেব বর্মা অভিষেক সহ ৫ নেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের তালিকায় রয়েছেন দোলা সেন, কুণাল ঘোষ, ব্রাত্য় বসু, সুবল ভৌমিক এবং প্রকাশচন্দ্র দাস। তাঁদের বিরুদ্ধে মূলত ২ টি ধারায় মামলা করা হয়েছে। ১৮৬ এবং ৩৪ নম্বর এই দুটি ধারায় সরকারি কাজে বাধা দান এবং পুলিশের কাছে বাধা দেওয়ার অভিযোগে মামলা রুজু করা হয়েছে। এবং কেন দেবাংশু ভট্টাচার্যের আদালতে নিয়ে যেতে দেরি হয়েছে, তা নিয়েও বিস্তারিত কারণ তুলে ধরেন মনোরঞ্জন দেব বর্মা। অভিষেকরা দীর্ঘ সময় থানার ভিতরে বসেছিলেন। 'তৃণমূলের নেতারা পুলিশকে বিজেপির দালাল' বলে থানার মধ্যেই বসে বলে  দুর্ব্যবহার করেছেন, বলে বিস্ফোরক অভিযোগ অভিষেকদের বিরুদ্ধে এনেছেন তিনি। পাশপাশি আদালতে নিয়ে যাওয়ার পথে বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে। এখানেই শেষ নয়, পুলিশের পদস্থ দুই কর্তা এসডিপিও এবং অ্যাডিশনাল এসপি-র সঙ্গে দুর্ব্যবহার করেছেন বলেও অভিযোগ জানিয়েছেন মনোরঞ্জন দেব বর্মা। 

"

 আরও পড়ুন, ফাঁসির আগে হেসে ফেলেন ১৮-র সেই প্রাণবন্ত তরুণ, মৃত্যু দিবসে ক্ষুদিরামকে স্মরণ রাজ্যপালের

Tripura Police lodged FIR against Abhishek Banerjee and 5 TMC leader RTB
অপরদিকে এই ঘটনায় বিজেপিকে নিশানা করে টুইট করেছেন খোদ কুণাল ঘোষ। তিনি বলেছেন, 'অন্যায়ভাবে ধৃত তৃণমূল কর্মীদের পাশে দাঁড়ানোর জন্য গুচ্ছের মিথ্যা অভিযোগ দিয়ে অভিষেক, ব্রাত্য, দোলা, আমি, সুবলদা, প্রকাশদার বিরুদ্ধে IPC 186/34 ধারায় নিজের থেকে মামলা করল খোয়াই থানার পুলিশ। ভয় পেয়েছে বিজেপি।' প্রসঙ্গত, শনিবার ত্রিপুরায় এসে আক্রান্ত হয়েছেন তৃণমূলের যুব নেতারা। প্রতিবাদে শনিবার রাত থেকেই ত্রিপুরার খোয়াই থানার সামনে অবস্থান বিক্ষোভ করেন তৃণমূল কংগ্রেসের যুব নেতারা। সূত্রের খবর, রবিবার ভোর রাতে মহামারী আইনে ত্রিপুরায় দেবাংশু ভট্টাচার্য সহ ১১ জন তৃণমূল নেতাকে গ্রেফতার করা হয়। এরপরেই তৃণমূলের যুব নেতাদের গ্রেফতারের ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে ত্রিপুরা। খোঁয়াই থানায় রুদ্র মূর্তি ধরেন তৃণমূলের সর্ব ভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়। পুলিশ আধিকারিকদের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েন তিনি। জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের হওয়ায় ধৃতদের তোলা হয় আদালতে। এরপর দীর্ঘ সময় ধরে অভিষেক বন্দ্য়োপাধ্যায়, ব্রাত্য বসু সহ তৃণমূলের শীর্ষ নের্তৃত্ব থানাতেই ছিলেন। তারপরেই জল গড়ায় অনেকদূর।

 

 

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Tripura Police lodged FIR against Abhishek Banerjee and 5 TMC leader RTB

Tripura Police lodged FIR against Abhishek Banerjee and 5 TMC leader RTB

 

Follow Us:
Download App:
  • android
  • ios