"দলের মধ্যে কিছু লোক খারাপ কাজ করেছে,যারা খারাপ কাজ করেছে", দলীয় নেতাদের প্রকাশ্যেই বিঁধলেন সৌগত রায়

সোমবার সোদপুরের এক অনুষ্ঠানে এসে বর্তমান রাজনৈতিক টালমাটাল পরিস্থিতি, একের পর পর দলের দুঁদে নেতার গ্রেফতারি এবং তার দরুণ দল ও দলীয় কর্মীদের বদনাম ইত্যাদি প্রসঙ্গে মন্তব্য করেন তিনি।
 

Ishanee Dhar | Published : Aug 22, 2022 7:52 AM IST

পার্থ চট্টোপাধ্যায় সহ দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত দলীয় নেতাদের প্রকাশ্যে 'অসৎ' আখ্যা দিলেন তৃণমূল সাংসদ সৌগত রায়। পাশাপাশি তাঁর দাবি এই 'অসৎ' নেতাদের দল ইতিমধ্যে বহিষ্কার করেছে এবং করবেও। তাঁদের জন্য যদি দল বা দলের 'সৎ' সদস্যদের বদনামের ভাগিদার হতে হয় তবে তাঁর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানান সাংসদ। 
সোমবার সোদপুরের এক অনুষ্ঠানে এসে বর্তমান টালমাটাল রাজনৈতিক পরিস্থিতি, একের পর পর দলের দুঁদে নেতার গ্রেফতারি এবং তার দরুণ দল ও দলীয় কর্মীদের বদনাম ইত্যাদি প্রসঙ্গে মন্তব্য করেন সৌগত রায়। এই পরিস্থিতিকে 'দলের খারাপ সময়' হিসেবে আখ্যায়ীত করে সাংসদ বলেন," এখন আমাদের দল কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে,এটা আমাদের কোন দোষ নয়"। এই প্রসঙ্গে পার্থ চট্টোপাধ্যায় সহ দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত দলীয় নেতাদের প্রকাশ্যেই 'অসৎ' বলে উল্লেখ করেন সৌগত রায়। এদিন দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত দলীয় নেতাদের বিঁধে তিনি বলেন,"দলের মধ্যে কিছু লোক খারাপ কাজ করেছে,যারা খারাপ কাজ করেছে।" পাশাপাশি দল ও দলীয় কর্মীদের উপর না পরে সেই সেইদিকেও দল লক্ষ্য রাখবে বলে জানান তিনি। 
এদিন সোদপুররের মঞ্চে দাঁড়িয়ে সাংসদ সৌগত রায় বলেন, "এখন আমাদের দল কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। আমাদের কোন দোষ নেই,দলের মধ্যে কিছু লোক খারাপ কাজ করেছে,যারা খারাপ কাজ করেছে তাদেরকে দল থেকে বের করে দেওয়া হয়েছে। ইতিমধ্যে পার্থ চট্টোপাধ্যায় কে দল বের করে দিয়েছে,কিন্তু তৃণমূল কংগ্রেসের ৯৫% কর্মী সৎ ও নিষ্ঠবান, মানুষের জন্য কাজ করে। দলের কিছু নেতার জন্য দল আজকে বদনামের ভাগীদার হচ্ছে। আমরা দলীয়ভাবে এই ব্যাপারে ব্যবস্থা নিচ্ছি ও নেব। দলের মধ্যে সবাইকে যদি বিজেপি,সিপিএম ও কংগ্রেস চোর বলে তাহলে তাদের যোগ্য জবাব আমরা দেবো।" 

আরও পড়ুন"সিবিআই-কে বিশ্বাস করেছিলাম, কিন্তু ওরা ন্যায় দিতে পারেনি", সেটিং তত্ত্বে ফের ক্ষোভ উগড়ে দিলেন দিলীপ 


সৌগত রায়ের এই মন্তব্যের রাজ্যরাজনীতিতে কী প্রভাব পড়তে পারে তা এখনও স্পষ্ট নয়। এমনকী তৃণমূলের অন্দরেও এর প্রভাব পড়বে কী না সে বিষয়ও ধোঁয়াশা রয়েছে। প্রসঙ্গত, ক্রমেই অভিযোগের তালিকা বেড়েই চলেছে তৃণমূল নেতা ও তাঁদের ঘনিষ্টদের বিরুদ্ধে। একের পর এক সম্পত্তির হদিশ মিলছে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে। শুধু তাই নয় দুর্নীতি কাণ্ডে নাম জড়িয়েছে অনুব্রতর মেয়েরও। এই সব কিছুর প্রভাবে দলের যে ক্ষতি হয় যাচ্ছে সে বিষয় স্পষ্ট ইঙ্গিত দিলেন তৃণমূল সাংসদ সৌগত রায়।  

আরও পড়ুনগায়ের চামড়া দিয়ে পায়ের জুতো তৈরি হবে: তৃণমূলের প্রতিবাদ মঞ্চে বিরোধীদের বিরুদ্ধে আক্রমণাত্বক সৌগত রায়

Read more Articles on
Share this article
click me!