আজ থেকে খুলছে ভিক্টোরিয়ার উদ্যান, টিকিট মিলবে অনলাইনে

  • আজ থেকে খুলছে ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের উদ্যান
  • সকাল ৬টা থেকে খোলা থাকবে বাগান
  • মিউজিয়াম গ্যালারি আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত
  • করোনা টিকার দুটি ডোজ বাধ্যতামূলক

Asianet News Bangla | Published : Jul 8, 2021 3:12 AM IST / Updated: Jul 08 2021, 08:47 AM IST

আজ থেকে জন সাধারণের জন্য খুলে দেওয়া হচ্ছে ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের উদ্যান। এখন থেকে সকাল ৬টা থেকে খোলা থাকবে বাগান। তবে বাগানে প্রবেশ করতে গেলে মানতে হবে কিছু বিধিনিষেধ। প্রবেশের জন্য করোনা টিকার দুটি ডোজ বাধ্যতামূলক। বাগানে প্রবেশের সময় সেই শংসাপত্র দেখাতে হবে। তবে বাগান সবার জন্য খুলে দেওয়া হলেও মিউজিয়াম গ্যালারি আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

আরও পড়ুন- মাত্র ২৪ ঘণ্টায় খতম ৫ জঙ্গি, পুলওয়ামায় জারি গুলির লড়াই

 

আরও পড়ুন- বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি উত্তরবঙ্গে, ঝাপিয়ে বৃষ্টির পূর্বাভাস কলকাতায়

করোনার দ্বিতীয় ঢেউ থাবা বসানোর পরই বন্ধ করে দেওয়া হয়েছিল কলকাতার দর্শনীয় স্থানগুলি। কিন্তু, আগের থেকে রাজ্যে সংক্রমণের পরিমাণ অনেকটাই কম। তাই রাজ্যে বিধিনিষেধ জারি থাকলেও বেশ কিছু ক্ষেত্রে ছাড় ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তার মধ্যে বাস, অটো, টোটো চলাচলের উপর ছাড় দেওয়া হয়েছে। এছাড়া রেস্তরাঁ, বার, শপিং মল সবই নিয়ম মেনে খোলার অনুমতি দিয়েছেন তিনি। যদিও ট্রেন ও মেট্রো পরিষেবা এখনও বন্ধ রাখা হয়েছে। আর তার মধ্যেই এবার খুলে দেওয়া হল ভিক্টোরিয়ার উদ্যান। তবে সেখানে প্রবেশের সময় দেখাতে হবে করোনার টিকা নেওয়ার শংসাপত্র।  

আরও পড়ুন- প্রয়াত হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী, দুবার আক্রান্ত হয়েছিলেন কোভিডে

ভিক্টোরিয়া মেমোরিয়াল সূত্রের খবর, বাগানে প্রবেশের অনুমতি দেওয়া হলেও এখনও পর্যন্ত কাউন্টার থেকে টিকিট কাটার ব্যবস্থা চালু হয়নি। তাই টিকিট কাটতে হবে অনলাইনে। বুকমাইশো ওয়েবসাইটে গিয়ে নির্ধারিত সময়ের মধ্যে কাটতে হবে টিকিট। তাছাড়া উদ্যানে প্রবেশের জন্য যাঁদের বার্ষিক ছাড়পত্র রয়েছে তাঁরাই একমাত্র প্রবেশ করতে পারবেন। সেক্ষেত্রেও দেখাতে হবে করোনার টিকা নেওয়ার শংসাপত্র। পাশাপাশি উদ্যানের মধ্যে মাস্ক পরা বাধ্যতামূলক। এছাড়া মেনে চলতে হবে করোনা সংক্রান্ত বিধিনিষেধ। 

Share this article
click me!