বিকেল পেরলেই শুরু বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, ঝড়ো হাওয়ায় উত্তাল হবে উপকূলবর্তী এলাকা

  • আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা 
  • অপরদিকে দক্ষিণবঙ্গের কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা 
  •  ৫০ কিমি বেগে ঝড়ো হাওয়ায় উত্তাল হবে  বঙ্গোপসাগর এলাকা 
  •  শুক্রবার পশ্চিমবঙ্গ উপকূলে সমুদ্রে যেতে নিষেধ মৎস্যজীবীদের 

Ritam Talukder | Published : Apr 15, 2020 11:26 AM IST

বুধবার রাতেও আকাশ আংশিক মেঘলা থাকবে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা  রয়েছে। অপরদিকে, ৫০ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়ায় উত্তাল হবে বঙ্গোপসাগর এলাকা।  উপকূলের সমুদ্রে যেতে মৎস্যজীবীদের  নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

 আরও পড়ুন, করোনা আক্রান্ত এবার কলকাতা পুলিশের কর্মী, তিনি এখন এমআর বাঙ্গুর হাসপাতালে চিকিৎসাধীন

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস। এদিকে কলকাতার সর্বোচ্চ  তাপমাত্রা ৩৬-৩৮ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে। বুধবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস।  

আরও পড়ুন, পয়লা বৈশাখে মমতার মিষ্টি উপহার, বুধবার রাজ্যে লকডাউন সফলে আধা সেনার পক্ষে সওয়াল রাজ্যপালের



আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি তে ঝড় ও বৃষ্টির সম্ভাবনা বেশি। হতে পারে শিলাবৃষ্টি। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে দুই দিনাজপুর ও মালদাতে। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ নদিয়া বীরভূম উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত। ৫০ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়ায় উত্তাল হবে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকা। সমুদ্রের মাঝে এই ঝড়ের জেরে সমুদ্র উত্তাল হবে। পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে শুক্রবার সমুদ্রে যেতে নিষেধ মৎস্যজীবীদের।  উত্তর-পশ্চিম ভারতে নতুন করে ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা আগামী ১৭ই এপ্রিল। এর জেরে আবহাওয়ার পরিবর্তন হবে। আগামী ৪৮ ঘণ্টায় আসাম মেঘালয় মিজোরাম ত্রিপুরাতে ভারী বৃষ্টির পূর্বাভাস।বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে উত্তর পশ্চিম ভারতের রাজ্য সিকিম এবং উত্তরবঙ্গের জেলাগুলিতে।




করোনা আক্রান্ত এবার কলকাতা পুলিশের কর্মী, তিনি এখন এমআর বাঙ্গুর হাসপাতালে চিকিৎসাধীন

করোনার কোপে বন্ধ কলকাতার আস্ত একটি হাসপাতাল, ১০০ ছাড়িয়ে চিকিৎসক-নার্স সহ কোয়ারেন্টাইনে
 
পার্ক সার্কাসের বেসরকারি হাসপাতালে প্রৌঢ়ের মৃত্য়ু, করোনা রিপোর্ট পজিটিভ আসতেই অভিযোগ তুলল পরিবার



 

Share this article
click me!