আজ থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে, বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা কলকাতায়

  • সপ্তাহভর প্রবল বর্ষণের পূর্বাভাস
  • বৃষ্টির পরিমাণ আগের থেকে কমেছে
  • আজ সারাদিন আকাশ মেঘলা থাকবে  
  •  বজ্রবিদ্যুৎ সহ বর্ষণের সম্ভাবনা রাজ্যে

Asianet News Bangla | Published : Jun 24, 2021 2:08 AM IST / Updated: Jun 24 2021, 07:53 AM IST


বৃহস্পতিবার  সারাদিনই আকাশ মেঘলা থাকবে।  উল্লেখ্য  ঘূর্ণাবর্তের জেরে  ভারী থেকে অতি ভারী বৃষ্টি কিছুদিন টানা চলছিল গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। আগের থেকে সেই বৃষ্টির পরিমাণ অনেকটাই কমেছে।  আবহাওয়া দফতর জানিয়েছে,  এদিন বজ্রবিদ্যুৎ সহ বর্ষণের সম্ভাবনা রয়েছে।  তবে বাতাসে জলীয়বাস্প বেশি থাকার জন্য গরম অনুভূত হয়েছে।

আরও পড়ুন, WBJEE-পিছিয়ে গেল রাজ্যের জয়েন্স এন্ট্রাস, পরীক্ষা ১৭ জুলাই, ফল প্রকাশ অগাস্টেই 

 

 

হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গে সপ্তাহভর বৃষ্টি চলবে। উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানানো হয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার সারাদিনই আকাশ মেঘলা থাকবে। এদিনও কলকাতা সহ রাজ্যে বজ্রবিদ্যুৎ সহ বর্ষণের সম্ভবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, একই সঙ্গে নিম্ন অক্ষরেখা এবং জলীয়বাস্পের উপস্থিতিতেই আার দক্ষিণবঙ্গে টানা বৃষ্টি হতে চলেছে। দক্ষিণ বাংলাদেশ এবং উত্তর পূর্ব বঙ্গোপসাগরের ওপর দিয়ে আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এই ঘূর্ণাবর্তের প্রভাবে জলীয় বাস্প ঢুকছে পশ্চিমবঙ্গে। যার জেরে বৃষ্টির প্রবণতা আরও বেড়ে গিয়েছে।

আরও পড়ুন, ভুয়ো IAS-র ফাঁদে মিমিও, কসবার বেআইনি ভ্যাকসিনেশন ক্যাম্পের পর্দা ফাঁস 

 


আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩২.১  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৬.১  ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭  শতাংশ এবং সর্বনিম্ন ৭৩  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৯  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৬.১  ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭  শতাংশ এবং সর্বনিম্ন ৮১   শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৪  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৪.৯  ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭  শতাংশ এবং সর্বনিম্ন ৮৩   শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে 

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!