অত টাকা লুকিয়ে রেখে অর্পিতা আনুগত্যের নয়া নিদর্শন তৈরি করেছেন-আইপিএস অফিসারের টুইট ভাইরাল

ইডি জানিয়েছে, অর্পিতাকে জিজ্ঞাসাবাদ করে তাঁর নামে থাকা মোট ৬টি সংস্থার খোঁজ পাওয়া গেছে। রিয়েল এস্টেটের পর মিলেছে টেক্সটাইল সংস্থার হদিশ। বঙ্গের এসএসসি নিয়োগের দুর্নীতির টাকা ওই টেক্সটাইল সংস্থাটিতে কাজে লাগানো হত বলেই ধারণা অফিসারদের। 

Parna Sengupta | Published : Jul 31, 2022 12:18 PM IST

মন্ত্রীত্ব গেছে, তৃণমূল সব পদ হাতছাড়া। এরই মধ্যে পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়কে নিয়ে আইপিএস অফিসারের টুইট ভাইরাল হয়েছে। আইপিএস অফিসার অরুণ বোথরা ২৮ জুলাই এই টুইট করেন। এর একদিন আগে পার্থ ও অর্পিতাকে গ্রেফতার করা হয়। শিক্ষক নিয়োগ কেলেঙ্কারি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে তদন্ত করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

আইপিএস অফিসার অরুণ বোথরা টুইট করে বলেছেন, 'যাই বলুন না কেন, অর্পিতা আনুগত্যের উদাহরণ তৈরি করেছেন। হাউসিং সোসাইটির কাছে নিজের নামে বাকি রেখেছিলেন ১১,৮০৯ টাকা। দরজায় নোটিশ পর্যন্ত পড়েছিল। কিন্তু অন্যের হেফাজতের কোটি কোটি টাকা নিরাপদে রেখে দিয়েছিলেন নিজের কাছে।' 

পশ্চিমবঙ্গের স্কুলগুলিতে শিক্ষক নিয়োগ দুর্নীতি ও বিশাল অঙ্কের আর্থিক তছরুপের ঘটনা নিয়ে সরগরম গোটা রাজ্য রাজনীতি। বিষয়টি নিয়ে চাকরিপ্রার্থীদের শোরগোলের পরেই কলকাতা হাই কোর্টের নির্দেশে তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইতিমধ্যেই ইডি হেফাজতে চলে গিয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। তাঁর আবাসন থেকে সব মিলিয়ে প্রায় ৫০ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে ইডি। ৩টি নেল পার্লার এবং বাংলা ও ওড়িয়া সিনেমায় সহ অভিনেত্রী হিসাবে কাজ করা এই মডেল অর্পিতার এতগুলি ফ্ল্যাটে কীভাবে কোটি কোটি টাকা এবং তাঁর নামে বিঘার পর বিঘা জমিই বা কোথা থেকে এল, সেইটাই এখন সবচেয়ে বড় আলোচনার বিষয়। যদিও সূত্রের খবর, অর্পিতা নিজেই জানিয়েছেন এই বিপুল পরিমাণ টাকার মালিক আদতে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় নিজেই।

ইডি জানিয়েছে, অর্পিতাকে জিজ্ঞাসাবাদ করে তাঁর নামে থাকা মোট ৬টি সংস্থার খোঁজ পাওয়া গেছে। রিয়েল এস্টেটের পর মিলেছে টেক্সটাইল সংস্থার হদিশ। বঙ্গের এসএসসি নিয়োগের দুর্নীতির টাকা ওই টেক্সটাইল সংস্থাটিতে কাজে লাগানো হত বলেই ধারণা অফিসারদের। আজ সকাল পর্যন্ত মোট ৮টি ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করে দিয়েছে ইডি। অর্পিতার পরিবারের সদস্যদের ব্যাংক অ্যাকাউন্টও এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের স্ক্যানারে রয়েছে।

বেলঘরিয়ার দেওয়ানপাড়ার মধ্যবিত্ত পরিবারের মেয়ে এই এককালীন মডেল অভিনেত্রীর ব্যাপক প্রতিপত্তির উৎস দারুণ ভাবিয়েছে তদন্তকারী ও রাজ্যের মানুষদের। ইডি সূত্রে খবর, শুক্রবার থেকে শনিবার সকাল পর্যন্ত অর্পিতা মুখোপাধ্যায়ের নামে খোলা মোট ৮টি ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। শুধু তাইই নয়, অর্পিতার পরিবার ও পরিচিতদের আর্থিক লেনদেনের দিকেও নজর রাখছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

আরও পড়ুন-
‘দিদি তো চাননি, বাধ্য হয়েছেন’, পার্থর অপসারণ প্রসঙ্গে দাবি দিলীপ ঘোষে-র
'অন্তর্জলী যাত্রার সময় এসেছে এই সরকারের' - মন্তব্য করলেন সুকান্ত মজুমদার
'আমি ষড়যন্ত্রের শিকার'- ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়ার সময় বললেন পার্থ চট্টোপাধ্যায়

Share this article
click me!