কাজল কালো চোখে নজর কাড়ুন সকলের, রইল ২৫শে বৈশাখের ফ্যাশন টিপস

২৫ বৈশাখ দিনটি পালিত হয় রবীন্দ্র জয়ন্তী হিসেবে। এই দিনটি আপামর বাঙালি আন্তরিক শ্রদ্ধা জ্ঞাপন করেন বিশ্ব কবিকে। সে কারণে বিভিন্ন স্থানে আয়োজিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এই দিন শাড়ি, খোঁপা, চোখে কাজল আর ছোট লাল টিপ পরে সকলকে চমক দেওয়ার পালা। তবে, ২৫ শে বৈশাখের সাজের আগে কয়টি জিনিস মাথায় রাখুন। 

Sayanita Chakraborty | Published : May 8, 2022 9:11 AM IST

শিক্ষা প্রতিষ্ঠান থেকে পাড়ার ক্লাব, এমনকী বিভিন্ন বাড়িতে শুরু হয়ে গিয়েছে রবীন্দ্র জয়ন্তীর প্রস্তুতি। মে মাস পড়তে না পড়তেই বাঙালি অপেক্ষা করে থাকে দিনটির জন্য। ইংরেজি ক্যালেন্ডার অনুসারে ৭ মে জন্মগ্রহণ করেছিলেন বিশ্ব কবি। তবে, বাংলা ক্যালেন্ডার বলছে দিনটি ছিল ২৫শে বৈশাখ। সেই কারণে ২৫ বৈশাখ দিনটি পালিত হয় রবীন্দ্র জয়ন্তী হিসেবে। এই দিনটি আপামর বাঙালি আন্তরিক শ্রদ্ধা জ্ঞাপন করেন বিশ্ব কবিকে। সে কারণে বিভিন্ন স্থানে আয়োজিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এই দিন শাড়ি, খোঁপা, চোখে কাজল আর ছোট লাল টিপ পরে সকলকে চমক দেওয়ার পালা। তবে, ২৫ শে বৈশাখের সাজের আগে কয়টি জিনিস মাথায় রাখুন। 

শাড়ি- মে মাসে গরমের তাপমাত্রা থাকে ৪০ ছুঁই ছুঁই। কখনও তা ৪০-র ঘর পারও করে থাকে। তাই এই সময় এমন শাড়ি পরুন যাতে আপনার গরম কম লাগবে। এই সময় সুতির শাড়ি বেছে নিন। হ্যান্ডলুক কিংবা মলমল শাড়ি পরতে পারেন। তবে, জরজেট, সিল্ক ধরনের মেটিরায়িল এড়িয়ে চলাই ভালো। আর শাড়ির রঙ যেন হয় হালকা। তাহলে গরম কম হবে। আর এই দিনে সাংস্কৃতিক অনুষ্ঠানে মূলত সকালে হয়। তাই হালকা রঙের বেছে নেওয়াই ভালো।   

জুয়েলারি- এই দিন ডোকরা, মাটির কাজের তৈরি গয়না কিংবা জুটের গয়নায় সেজে উঠতে পারেন। বর্তমানে হ্যান্ড মেড জুয়েলারি পরার চল বেড়েছে। এই ধরনের গয়না হালকাও হয়, আবার দেখতেও সুন্দর হয়। চাইলে সিলভার জুয়েলারিতেও সেজে উঠতে পারেন। এদিনের সাজের সঙ্গে সিলভার কিংবা অক্সিডাইজের গয়নাও বেশ মানাবে। 
 
মেকআপ- গরমে মেকাআপ করতে বিশেষ গুরুত্ব দিন। সবার আগে মুখ ভালো করে পরিষ্কার করে নেবেন। দিনের বেলার অনুষ্ঠান হোক কিংবা রাতের, বেশি মেকআপ না করাই ভালো। এই দিন ভালো করে মুখ পরিষ্কার করে হালকা করে বরফ ঘষে নিন। তারপর একে একে লাগান প্রাইমার, ফাউন্ডেশন থেকে কনসিলার। তারপর ঠোঁট সাজান লাল রঙে। প্রথমে লিপ পেনসিল দিয়ে বর্ডার করে নিন। তারপর লাগান লিপস্টিক। এর পর আসে চোখের মেকআপ। এদিন কাজল কালো চোখে নজর কাড়ুন সকলের। গাঢ় করে লাগানো কাজল, ছোট টিপ আর হালকা লিপস্টিকে নজর কাড়ুন। আর এদিন চুল খোঁপে করে নিন। এই সাজের সঙ্গে খোঁপা বেশ মানাবে।      

আরও পড়ুন- উপহার নয়, মায়ের দীর্ঘকালীন সুস্থতার জন্য এই স্বাস্থ্য পরীক্ষাগুলি প্রয়োজন

আরও পড়ুন- কাজ করার এক ইচ্ছে নেই সারাদিন ক্লান্ত লাগে, আপনি কি তবে বার্নআউট-এ আক্রান্ত

​​​​​​​আরও পড়ুন- কালার চুলে যত্ন নিতে মেনে চলুন এই বিশেষ টোটকা, জেনে নিন কী কী করলে চুল ভালো থাকবে
 

Share this article
click me!