জনের মতো ‘হট’ চেহারা পেতে কসরত করছেন? জেনে নিন শরীরচর্চায় কোন বিষয়কে গুরুত্ব দেন নায়ক

জনের মতো বডি পেতে অনেকেই কসরত করেন। ঘন্টার পর ঘন্টা জিম করেন কেউ তো কেউ হিসেব করে খাওয়া দাওয়া করেন। তবে, এমন পেটানো, মেদহীন চেহারা পাওয়া সহজ কথা নয়। বলিস্টার জন এমন বডি পেতে নিয়মিত জিম তো করেনই সঙ্গে মেনে চলেন বিশেষ কয়টি জিনিস। ৪৯ বছর বয়সেও এমন চেহারা ধরে রাখা সহজ কথা নয়। জনের মতো চেহারা পেটে আপনিও মেনে চলুন এই বিশেষ টিপস। জেনে নিন দন আব্রাহামের ফিটনেস রহস্য কী কী। 

Sayanita Chakraborty | Published : Jul 25, 2022 2:31 PM IST

অভিনয় তো আছের এর পাশাপাশি নিজের বডি নিয়ে বারে বারে খবরে আসেন জন আব্রাহাম। তার এই সুঠম, আকর্ষণীয় চেহারার রহস্য কী তা জানতে সকলেই আগ্রহী। জনের মতো বডি পেতে অনেকেই কসরত করেন। ঘন্টার পর ঘন্টা জিম করেন কেউ তো কেউ হিসেব করে খাওয়া দাওয়া করেন। তবে, এমন পেটানো, মেদহীন চেহারা পাওয়া সহজ কথা নয়। বলিস্টার জন এমন বডি পেতে নিয়মিত জিম তো করেনই সঙ্গে মেনে চলেন বিশেষ কয়টি জিনিস। ৪৯ বছর বয়সেও এমন চেহারা ধরে রাখা সহজ কথা নয়। জনের মতো চেহারা পেটে আপনিও মেনে চলুন এই বিশেষ টিপস। জেনে নিন দন আব্রাহামের ফিটনেস রহস্য কী কী। 

প্রতিদিন জন রাত ৯.৩০ এর মধ্যে ঘুমিয়ে পড়েন। তেমনই রোজ সকাল ৪.৩০ এ উঠে পড়েন। জন মনে করেন ফিট থাকতে রোজ তাড়াতাড়ি ঘুমানো ও তাড়াতাড়ি ওঠা দরকার। তাই আপনিও এমন ফিট থাকতে ও এমন বডি পেতে চাইলে রোজ মেনে চলুন এই বিশেষ টিপস। 

তেমনই একেবার বাদ দিন চিনি। এক সাক্ষাতকারে অভিনেতা বলেছিলেন, তিনি শেষ প্রায় ২৫ বছর আগে কাজবরফি খেয়েছিলেন। সঠিক চেহারা তৈরি করতে মিষ্টিজাতীয় খাবার ও পানীয় থেকে দূরে থাকা সবার আগে দরকার। তাই খাদ্যতালিকা থেকে বাদ দিন চিনি। 

তেমনই সকালের ব্রেকফার্স্ট ভুলেও মিস করবে না।  এতে শরীরের ক্ষতি হয়। ঘুম থেকে ওঠার পর রক্তে শর্করার মাত্রা কমে যায়। এই সময় অবশ্যই পুষ্টিকর খাবার খান। পেট ভর্তি ব্রেকফার্স্ট করলে শরীর যেমন সুস্থ থাকবে তেমনই সুঠম বডি তৈরিতে এটি বিশেষ প্রয়োজন। সকালের ব্রেকফার্স্টে রোজ রাখুন প্রোটিন সমৃদ্ধ খাবার। আর লাঞ্চ ও ডিনার অবশ্য হালকা করুন। সারাদিন পুষ্টিকর খাবার খান। বলিস্টার রোজ মেনে চলেন এই টোটকা। 

সঠিক বডি পেতে জন খেলাধুলা করার পরামর্শ দিয়ে থাকেন। নায়ক এখদন ভালো ফুটবলার। তাঁর মতে, খেলাধুলা করলে শরীর ফিট থাকে সঙ্গে এই শরীরচর্চা সঠিক বডি তৈরিতে সাহায্য করে। তাই যারাজনের মতো ‘হট’ চেহারা পেতে নিয়মিত কসরত করে চলেছেন, তারা এক্সারসাইজের সঙ্গে এই চারটি জিনিস মেনে চলুন। তবেই, বলিস্টার জন আব্রাহামের মতো মেদহীন, সুঠাম ও আকর্ষণীয় বডি পেতে পারেন।  
 

আরও পড়ুন- চুলের যত্নে নিয়মিত ব্যবহার করুন Fish Oil, রইল পাঁচ উপকারের হদিশ

আরও পড়ুন- বাড়ছে মাঙ্কিপক্সে আক্রান্তের সংখ্যা, সুস্থ থাকতে মাথায় রাখুন এই জরুরি তথ্য

আরও পড়ুন- কাঁচা দুধ কি শরীরের বেশি উপকার করে? কি বলছেন চিকিৎসকরা

Read more Articles on
Share this article
click me!