হজমের সমস্যা থেকে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে আনুন আইস থেরাপির সাহায্যে

  • কর্মব্যস্ত জীবনে প্রত্যেকের জীবনেই বেড়ে চলেছে মানসিক চাপ
  • মানসিক চাপের ফলে বৃদ্ধি পাচ্ছে নানান শারীরিক সমস্যা
  • টেনশন দূর করার পরামর্শ প্রায়ই দিয়ে থাকেন চিকিৎসকরা
  • সহজেই মানসিক চাপ বা টেনশন থেকে ছুটি পাওয়া যায় না

deblina dey | Published : Nov 4, 2019 10:24 AM IST

দৈনন্দিন কর্মব্যস্ত জীবনে প্রত্যেকের জীবনেই বেড়ে চলেছে মানসিক চাপ। অফিসের কাজের চাপ হোক বা সাংসারিক ঝুটঝামেলা, ব্যক্তিগত জীবনে টেনশনের রয়েছে হাজারো একটা কারণ। আর এই মানসিক চাপের ফলে বৃদ্ধি পাচ্ছে নানান শারীরিক সমস্যা। উচ্চ রক্তচাপের সমস্যা, স্নায়ুর সমস্যা, হজমের সমস্যা-সহ ইনসোমনিয়া সমস্যাও বৃদ্ধি পাচ্ছে প্রতি নিয়ত। তাই টেনশন দূর করার পরামর্শ প্রায়ই দিয়ে থাকেন চিকিৎসকরা। 

আরও পড়ুন- সাধারণ এই পাতায় রয়েছে অসাধারণ গুণ, নানান রোগে নিরাময়েও কাজ দেয় এই পাতা

চিকিৎসরা সব সময়েই পরামর্শ দিয়ে থাকেন, টেনশন কমানোর জন্য। তবে খুব সহজেই এই মানসিক চাপ বা টেনশন থেকে ছুটি পাওয়া সহজ নয়। মানসিক চাপ, অনিদ্রা, উচ্চ রক্তচাপের মতো সমস্যা নিয়ন্ত্রণে আনতে কাজে লাগান এক টুকরো বরফ। বিশেষজ্ঞদের মতে, এই এক টুকরো বরফই নানান জটিল শারীরিক সমস্যা থেকে মুক্তি দিতে পারে। তবে তার প্রয়োগ করতে হবে সঠিকভাবে। মানব শরীরের একটি বিশেষ পয়েন্টে এক টুকরো বরফ কিছু ক্ষণ ধরে রাখতে পারলে দূর হবে নানান সমস্যা।

আরও পড়ুন- প্রিয়জনের ধূমপান বন্ধ করান, নানান শারীরিক সমস্যা সহ হারাতে হতে পারে দৃষ্টিশক্তিও

আরও পড়ুন- খালি পেটে চা পান করেন, অজান্তেই মারাত্মক ক্ষতি করছেন নিজের

আমাদের ঘাড়ের পেছনে বিশেষ একটি প্রেসার পয়েন্টে বরফের টুকরো রাখলেই মুক্তি পাবেন নানা রোগ থেকে। ঘাড়ের সেই অংশটি কে বলা হয় ফেং ফু। এই অংশে টানা ২০ মিনিট ধরে সকালে ব্রেকফাস্টের আগে এবং রাতে ঘুমোতে যাওয়ার আগে প্রয়োগ করুন। তবে শুরুতেই এতক্ষণ বরফটি টানা ব্যবহার করতে পারবেন না। শুরুর দিকে সমস্যা হলেও চেষ্টা করুন।  নিয়মিত এই পদ্ধতি পালনে শারীরিক সমস্যার পাশাপাশি মানসিক চাপও কাটিয়ে উঠতে পারবেন। এই পদ্ধতিতে হজম সংক্রান্ত সমস্যা, অনিদ্রা, মানসিক চাপ, ঠাণ্ডা লাগা বা সর্দি-কাশির সমস্যা, মাথাব্যথা, দাঁতে ব্যথা-সহ নানা দীর্ঘমেয়াদী ব্যথা, শ্বাস-প্রশ্বাসের সমস্যা এবং কার্ডিওভ্যস্কুলার সমস্যা, থাইরয়েড সমস্যার সমাধানেও অত্যন্ত কার্যকরী! 

Share this article
click me!