Christmas 2021: বড়দিনে প্ল্যান করুন ছোট্ট আউটিং-এর, কলকাতার মধ্যেই ঘুরতে যেতে পারেন এই কয়টি জায়গায়

অন্য রকম ভাবে উপভোগ করুন বড়দিন (Christmas)। প্ল্যান করতে পারেন ছোট-খাটো আউটিং-এর (Outing) জেনে নিন কলকাতার কোথায় কোথায় ঘুরতে যেতে পারেন।

Sayanita Chakraborty | Published : Dec 20, 2021 12:08 PM IST / Updated: Dec 20 2021, 05:40 PM IST

সর্বত্র এখন ফেস্টিভ মুড (Festive Mood)। নতুন বছরকে (New Year) স্বাগত জানাতে চলছে প্রস্তুতি। তার আগে আছে বড়দিন। এই সময়টা সকলেই চান অন্যভাবে কাটাতে। সকল দুঃখ-অশান্তি ভুলে আনন্দে মজে উঠতে। আর সেই কারণে একাধিক পার্টি (Party), পিকনিক (Picnic), নিমন্ত্রণ (Invitation) এমনকী ছোটখাটো আউটিং-এর (Outing) পরিকল্পনা থাকেই। অনেকে তো আবার দূরে কোথাও ঘুরতে চলে যান। এই সময় উৎসবমুখী বাঙালি জীবন সকল বেড়াজান ভুলে মেতে ওঠেন আনন্দে। এবছরও বর্ষবরণ হোক একই রকমভাবে। একাধিক রোগ ভুলে মেতে উঠেন আনন্দে। অন্য রকম করে উপভোগ করুন বড়দিন। প্ল্যান করতে পারেন ছোট-খাটো আউটিং-এর (Outing) জেনে নিন কলকাতার কোথায় কোথায় ঘুরতে যেতে পারেন। 

পার্ক স্ট্রিট 
বড়দিন মানেই পার্ক স্ট্রিটের (Park Steet) আলোক সজ্জা। নতুন বছরকে স্বাগত জানাতে প্রতি বছরই পার্ক স্ট্রিট সেজে ওঠে। নানা রকম অনুষ্ঠান হয় অ্যালেন পার্কে। বড়দিনে অবশ্যই একবার ঘুরে আসুন। পার্ক স্ট্রিটের আলোর রোশনাই দুগুণ করে দেবে উৎসবের (Festival) আনন্দ। সেখানে অ্যালেন পার্কে নানা রকম অনুষ্ঠান হয়। থাকে একাধিক খাবার স্টল। ফলে, চট করে প্ল্যান বানিয়ে ঘুরে আসুন।  

ক্রিসমাস স্পেশ্যাল খাওয়া-দাওয়া
বড়দিনের উৎসবের সময় বিভিন্ন রেস্তোরাঁয় (Restaurant) চলে বিশেষ অফার। তাই উৎসবের দিন ঘুরে আসতে পারেন কোনও রেস্তোরাঁয়। দুপুরে লাঞ্চ হোক কিংবা রাতের ডিনার, সেরে নেওয়াই যায়। আর বড়দিন বসে সস্তাতেও পেয়ে যাবেন। চাইলে এই দিন পছন্দ মতো যে কোনও রেস্তোরাঁয় যেতে পারেন। 

আরও পড়ুন: Christmas Dating Tips: ক্রিস্টমাস হয়ে উঠুন প্রেমের, জেনে নিন এই সময় প্রেম খুঁজবেন কী করবে

আরও পড়ুন: Dry Fruit Cake Recipe: বড়দিনের সেলিব্রেশন এবার উঠবে জমে, রইল কেক বানানোর সহজ রেসিপি

সেন্ট পলস ক্যাথিড্রাল
যেতে পারেন সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চে (St. Paul’s Cathedral)। চৌরঙ্গী রোডে বিশপস প্যালেসের ঠিক উল্টো দিকে অবস্থিত এই চার্চ। এর একদিকে ভিক্টোরিয়া মেমোরিলা হল, এম পি বিড়লা তারামন্ডল ও অন্য দিকে নন্দন। বন্ধুরা মিলে এখানে ঘুরে আসতেই পারেন। তবে, চার্চে যাওয়ার আগে, অবশ্যই জেনে নেবেন তা খোলার সময়। 

বো ব্যারাক
বর্ষশেষের উৎসবের জন্য প্রতিবছরই বিশেষ ভাবে সেজে ওঠে বো ব্যারাক (Bow Barrack)। এখানের কেক ও ওয়াইন কলকাতা বিখ্যাত। সারা সপ্তাহব্যপী বো ব্যারাকে নানা রকম অনুষ্ঠান আয়োজন করেন সেখানের বাসীন্দারা। মূলত খ্রিষ্টান ধর্মাবলম্বীরা এখানে থাকেন। তাই তাদের মতো করে বড়দিন পালন করতে চাইলে একবার ঘুরে আসতে পারেন বো ব্যারাক। এছাড়া, শহরের বিভিন্ন জায়গায় বিভিন্ন পার্টি অনুষ্ঠিত হয়। এগুলোর টিকিটও পাওয়া যায়। বন্ধুরা মিলে সেখানে যেতেই পারেন।  
 

Share this article
click me!