একলাফে রান্নার গ্যাসের দাম বাড়ল ১০৮ টাকা, মাথায় হাত মধ্যবিত্তের

দেশের বৃহত্তম তেল কোম্পানি ইন্ডিয়ান অয়েল (IOC ) ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১০৮ টাকা বাড়িয়েছে। দাম বাড়ার পর কলকাতায় ১৯ কেজি গ্যাস সিলিন্ডারের নতুন দর হল ২ হাজার ৯৫ টাকা। এই নতুন দাম ১ মার্চ ২০২২ থেকে কার্যকর করা হয়েছে।
 

deblina dey | Published : Mar 1, 2022 6:06 AM IST

সরকারি তেল বিপণন সংস্থাগুলি (OMCs) মার্চ মাসের জন্য LPG গ্যাস সিলিন্ডারের মূল্য প্রকাশ করেছে । মার্চের প্রথম দিন থেকেই ভর্তুকিবিহীন ১৪ কেজি LPG গ্যাস সিলিন্ডারের দামে কোনও বৃদ্ধি নেই। জাতীয় রাজধানী দিল্লিতে দামগুলি কোনও পরিবর্তন ছাড়াই ৮৯৯.৫ টাকায় স্থিতিশীল রয়েছে৷ তবে তেল কোম্পানিগুলো বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়িয়েছে। দেশের বৃহত্তম তেল কোম্পানি ইন্ডিয়ান অয়েল (IOC ) ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১০৮ টাকা বাড়িয়েছে। দাম বাড়ার পর কলকাতায় ১৯ কেজি গ্যাস সিলিন্ডারের নতুন দর হল ২ হাজার ৯৫ টাকা। এই নতুন দাম ১ মার্চ ২০২২ থেকে কার্যকর করা হয়েছে।
দেশের সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির জন্য প্রতি মাসে LPG সিলিন্ডারের দাম সংশোধন করা হয়েছে। এই বৃদ্ধির পরে, দিল্লিতে বাণিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডারের নতুন দাম বেড়েছে ২ হাজার ১২ টাকা। তেল বিপণন সংস্থাগুলি প্রতি মাসে এলপিজি সিলিন্ডারের দাম পর্যালোচনা করে। ১ ফেব্রুয়ারী, একটি ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ৯১.৫০ টাকা কমানো হয়েছিল।
তবে সাম্প্রতিক সময়ে অপরিশোধিত তেলের দামের অপরীসিম বৃদ্ধির কারণে, কলকাতায় এর দাম একলাফে ১০৮ টাকা থেকে বেড়ে ২ হাজার ৯৫ টাকা হয়েছে৷ এর আগে পর্যন্ত কলকাতায় এর দাম ছিল ১৯৮৭ টাকা। দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক গ্যাসের দাম ১০৫ টাকা বেড়ে ২,১০২ টাকা হয়েছে। আগে দাম ছিল ১৯০৭ টাকা। 
অপরিশোধিত তেলের দাম ব্যারেল প্রতি ১০০ ডলার ছাড়িয়েছে। মঙ্গলবার ব্রেন্ট ক্রুডের দাম ব্যারেল প্রতি ৩.১২ শতাংশ বেড়ে ডলার ১০০.৯৯ হয়েছে। যেখানে WTI অপরিশোধিত তেলের দাম ব্যারেল প্রতি ০.৬৭ শতাংশ বেড়ে ডলার ৯৬.৩৬-এ দাঁড়িয়েছে।
LPGর দাম এখানে চেক করুন
LPG সিলিন্ডারের দাম জানতে আপনাকে রাষ্ট্রীয় মালিকানাধীন তেল কোম্পানি আইওসি-র ওয়েবসাইটে যেতে হবে। এখানে কোম্পানিগুলো প্রতি মাসে নতুন রেট জারি করে। ( https://iocl.com/Products/IndaneGas.aspx ) এই লিঙ্কে আপনি আপনার শহরের গ্যাস সিলিন্ডারের দাম দেখতে পারেন।

 

Read more Articles on
Share this article
click me!