Winter Travel Tips: শীতের সময় ঘুরতে যাওয়ার সময় এই জিনিসগুলি সঙ্গে নিতে ভুলবেন না

আপনি যদি শীতকালে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করছেন, তাহলে কী কী জিনিস সঙ্গে নিতে হবে, চলুন জেনে নেওয়া যাক।
 

Web Desk - ANB | Published : Dec 6, 2021 11:18 AM IST

শীতের ছুটি মানেই অনেক মজা আর একরাশ আনন্দ। শীতের মরসুমে, লোকেরা প্রায়শই বেড়াতে যাওয়ার পরিকল্পনা করে। তবে মনে রাখতে হবে শীতের ছুটিতে শুধু গরম কাপড়ই নয়, লাগেজে রাখতে হবে এর জন্য আরও অনেক জায়গা। আপনি যদি শীতকালে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করছেন, তাহলে কী কী জিনিস সঙ্গে নিতে হবে, চলুন জেনে নেওয়া যাক।
শীতে বেড়াতে গেলে এই জিনিসগুলো নিতে ভুলবেন না
১) মাথার টুপি এবং স্কার্ফ
শীতকালীন ছুটির সময়, স্কার্ফ এবং টুপি খুবই প্রয়োজন হয়ে ওঠে, যা আমাদের ঠান্ডা বাতাস থেকে রক্ষা করে এবং আমাদের দিনটিকে উপভোগ করতে দেয়। একটি জ্যাকেট শীত থেকে রক্ষা করার জন্য যথেষ্ট নয়। স্কার্ফ এবং মাথার ক্যাপ আপনার মাথা, ঘাড় এবং ঘাড়কে ঠান্ডার হাত থেকে রক্ষা করে। তাই শীতের ছুটির জন্য এই আইটেমগুলো অপরিহার্য।
২) আরামদায়ক জুতা
যদিও জুতার জন্য অনেক আকর্ষণীয় বিকল্প রয়েছে, ভ্রমণে আপনার সঙ্গে আরামদায়ক জুতা নেওয়া গুরুত্বপূর্ণ। ভাল মানের জুতা বহন আপনার প্যাকিং একটি অপরিহার্য অংশ.
৩) মোজা এবং গ্লাভস
শীতকালীন ছুটির জন্য প্যাকিং করার সময় প্রায়ই হাত এবং পায়ের গরম পোশাক উপেক্ষা করলে চলবে না। যা সাধারণত ঘুরতে যাওয়ার পরে মনে পরে। মোজা এবং গ্লাভস হাত এবং পায়ে ঠান্ডা থেকে সুরক্ষা প্রদান করে, তাই আপনি ঠান্ডা নিয়ে চিন্তা না করে ভ্রমণ উপভোগ করতে পারেন। তাই আপনার অন্যান্য প্রয়োজনীয় জিনিসের সঙ্গে এগুলো প্যাক করতে ভুলবেন না।
৪) থার্মল
যে কোনও ঠান্ডা আবহাওয়ার অ্যাডভেঞ্চারের জন্য থার্মাল অপরিহার্য। ভালো মানের থার্মাল পোশাক বহন করা আপনাকে গরম রাখবে এবং আপনি খুব ঠান্ডা অনুভব করবেন না। উচ্চ তাপমাত্রায়, থার্মাল আপনার শরীরকে উষ্ণ রাখতে সাহায্য করে। আপনার পুরো শরীর ঢেকে থাকে এমন থার্মাল ঘুরতে যাওয়ার সময় সঙ্গে অবশ্যই রাখুন। 
৫) সোয়েটার এবং জ্যাকেট
আপনার শীতকালীন ভ্রমণের জন্য সোয়েটার এবং জ্যাকেট অপরিহার্য। আপনার লাগেজে ভাল মানের সোয়েটার এবং কোট আছে কি না তা নিশ্চিত করুন। কারণ এই একটি পোশাক লাগেজে না থাকলে আপনার পুরও ট্রিপ খারাপ হতে পারে। কারণ আপনি যদি কমফোর্টেবল না থাকেন তাহলে ট্রিপ উপভোগও করতে পারবেন না। তাই এই বিষয়গুলিতে সবার আগে নজর দেওয়া প্রয়োজন। 
৬) হালকা ব্যাকপ্যাক
আপনার ভ্রমণের জন্য একটি ব্যাকপ্যাক বা একটি ভাল মানের ট্রাভেল ব্যাগ বেছে নেওয়া সবার আগে প্রয়োজন। আর সেই সঙ্গে এটি আরামদায়ক এবং হালকা হওয়া উচিত। এটি একটি ছোট জায়গায় আপনার সমস্ত জিনিস ফিট করতে সক্ষম হওয়া উচিত। তবে একথাও মাথায় রাখতে রাখতে হবে যে, ঘুরতে গিয়ে যত কম লাগেজ করবেন তত ভালো করে ঘুরতে পারবেন। নাহলে বেশিরভাগ এনার্জী লাগেজ টানতেই বেড়িয়ে যাবে।
৭) থার্মো ফ্লাস্ক
একটি জলের বোতল বা একটি থার্মস ফ্লাস্ক আপনার শীতকালীন ছুটির প্যাকিং তালিকায় একটি অপরিহার্য আইটেম। গরম জল, চা বা কফির জন্য থার্মো ফ্লাস্ক অপরিহার্য। যদি পথে কোনও দোকান না থাকে তাহলে যাত্রায় জল বা গরম গরম চা বা কফি কিছু নিয়ে যেতে পারবেন।

আরও পড়ুন- চলছে বিয়ের মরশুম, জেনে নিন কোন পোশাকে হয়ে উঠতে পারেন অনন্যা

আরও পড়ুন- ঘুম থেকে উঠে এই কাজ করলেই ফিরে পাবেন উজ্জ্বল ত্বক, ফিরবে পুরোনো জেল্লা

আরও পড়ুন- শীতের আমেজের দার্জিলিং সফর, সস্তায় কীভাবে ঘুরে আসবেন রইল বিস্তারিত তথ্য

 

Share this article
click me!