হালকা শীতে প্রাকৃতিক উপায় ত্বক ময়েশ্চরাইজ করুন, রইল বিশেষ প্যাকের হদিশ

শীতের মরশুমে ত্বকের নানান সমস্যা দেখা দেয়। এই সরল সমস্যার মধ্যে অন্যতম হল রুক্ষ্ম ভাব। হালকা শীতে প্রাকৃতিক উপায় ত্বক ময়েশ্চরাইজ করুন, রইল বিশেষ টোটকার হদিশ। জেনে নিন কী কী করবেন।

Web Desk - ANB | Published : Nov 28, 2022 8:15 AM IST

আবহাওয়ার পরিবর্তন জানান দিচ্ছে শীত এসে গিয়েছে। ইতিমধ্যে দেখা দিচ্ছে নানান শারীরিক জটিলতা। সর্দি, কাশি থেকে শুরু করে পেটের সমস্যায় ভুগছেন অনেকে। আবার অনেকের শরীরে দেখা দিচ্ছে ডিজাইড্রেশনের সমস্যা। এর সঙ্গে চুলের রুক্ষ্ম ভাব ও ত্বকের সমস্যা নিয়ে নাজেহাল অবস্থা অনেকের। শীতের মরশুমে ত্বকের নানান সমস্যা দেখা দেয়। এই সরল সমস্যার মধ্যে অন্যতম হল রুক্ষ্ম ভাব। সমস্যা দূর করতে সকলেই ময়েশ্চরাইজার ব্যবহার করে থাকেন। তবে, হালকা শীতে ময়েশ্চরাইজার ব্যবহারে ত্বক অনেক সময় চ্যাটচেটে ও রুক্ষ্ম দেখায়। এবার হালকা শীতে প্রাকৃতিক উপায় ত্বক ময়েশ্চরাইজ করুন, রইল বিশেষ টোটকার হদিশ। জেনে নিন কী কী করবেন।

দুধ ব্যবহার করুন। ত্বকের রুক্মভাব দূর করতে দুধ দিয়ে ত্বকে পরিচর্যা করুন। তুলোয় করে দুধ নিয়ে মুখে লাগান। অন্তত ১০ মিনিট অপেক্ষা করুন। তারপর মুখ ধুয়ে নিন। মিলবে উপকার।

গোলাপের পাপড়ির গুণে ত্বক ময়েশ্চরাইজ করা সম্ভব। গোলাপে পাপড়ি প্রথমে ভালো করে ধুয়ে নিন। এবার একটি পাত্রে জল গরম হতে দিন। তা ফুটতে শুরু করলে তাতে পাপড়ি দিন। ভালো করে ফুটিয়ে নিন। এবার তা ছেঁকে নিন। ঠান্ডা হলে তুলোয় করে সেই জল মুখে লাগান। বেশ কিছুক্ষণ পর জলে ধুয়ে নিন।

অ্যালোভেরার গুণে ত্বক ময়েশ্চরাইজ করা সম্ভব। একটি অ্যালোভেরা গাছের পাতে কেটে জেল বের করে নিন। তারপর তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। হালকা শীতে ত্বক ময়েশ্চরাইজ করতে বেশ উপকারী এই প্যাক।

পাতিলেবু ও মধুর তৈরি প্যাক দিয়ে ত্বক ময়েশ্চরাইজ করুন তেমনই আনতে পারেন জেল্লা। একটি পাত্রে পাতিলেবুর রস নিন। এতে সম পরিমাণ মধু নিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক

তেমনই গ্রিন টি-র গুণে ত্বকে ময়েশ্চরাইজ করা সম্ভব। গ্রিন টির টি ব্যাগ ফেলে না দিয়ে তা রেখে দিন। এবার জল গরম করে তা ভালো করে ফুটিয়ে নিন। ঠান্ডা হলে তুলোয় করে তা মুখে লাগান। বেশ কিছুক্ষণ পর জলে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। এভাবে প্রাকৃতিক উপায় ত্বক ময়েশ্চরাইজ করুন, মেনে চলুন এই সকল বিশেষ টোটকা। দ্রুত মিলবে উপকার। 

 

আরও পড়ুন-

ঠোঁটের যত্নে ব্যবহার করুন ঘরোয়া স্ক্রাবার, রইল রূপচর্চার বিশেষ টোটকা হদিশ

চুলে ব্যবহার করুন কাঠের চিরুনি, জেনে নিন প্লাস্টিকের চিরুনির তুলনায় কাঠের চিরুনির ৫টি বড় সুবিধা

মসৃণ মেকআপ বেসের জন্য প্রাইমারের পরিবর্তে নারকেল তেলও ব্যবহার করুন, জেনে নিন সহজ এই টিপস

 

Share this article
click me!