ঠোঁটের যত্নে ব্যবহার করুন ঘরোয়া স্ক্রাবার, রইল রূপচর্চার বিশেষ টোটকা হদিশ

| Nov 27 2022, 04:43 PM IST

lip care

সংক্ষিপ্ত

রইল কয়টি ঘরোয়া টোটকার হদিশ। রইল কয়টি ঠোঁটের স্ক্রাবার। দেখে নিন কীভাবে তা বানাবেন। রইল পাঁচটি স্ক্রাবারের হদিশ।

শীত মানেই ঠোঁট ফাটার সমস্যা। এই সমস্যা থেকে মুক্তি পেতে আমরা সকলেই লিপ বাম লাগাই। এতে ঠোঁট ফাটার সমস্যা সাময়িক ভাবে দূর হলেও তা আবার ফিরে আসে। এবার ঠোঁট ফাটার সমস্যা পুরো পুরি দূর করতে সবার আগে ঠোঁট ঠিক মতো স্ক্রাবিং করুন। আজ রইল কয়টি ঘরোয়া টোটকার হদিশ। রইল কয়টি ঠোঁটের স্ক্রাবার। দেখে নিন কীভাবে তা বানাবেন। রইল পাঁচটি স্ক্রাবারের হদিশ।

চিনির স্ক্রাবার ব্যবহার করুন। চিনি মিহি করে বেটে নিন। তাতে মেশান মধু। ভালো করে চিনি ও মধু মিশিয়ে নিন। এবার তা ঠোঁটে লাগান। শুকিয়ে গেলে হালকা ঘষে নিন। তাতে ঠোঁটের ওপর জমে থাকা মরা চামড়া দূর হবে। এবার লিপ বাম লাগান। ঠোঁট হবে নরম।

Subscribe to get breaking news alerts

 

কফি স্ক্রাবার ব্যবহারে মিলবে উপকার। একটি পাত্রে অলিভ অয়েল নিন। তাতে মেশান কফি। ভালো করে মিশিয়ে নিন। এবার তা ঠোঁটে লাগান। শুকিয়ে গেলে হালকা ঘষে নিন। তাতে ঠোঁটের ওপর জমে থাকা মরা চামড়া দূর হবে। খুব উপকারী এই স্ক্রাবার।

কোকো স্ক্রাবার ব্যবহার করতে পারেন। একটি পাত্রে নারকেল তেল নিন। তাতে মেশান সি সল্ট। এবার মেশান পরিমাণ মতো কোকো পাউডার। ভালো করে এই তিনটি উপকার মেশান। এবার তা ঠোঁটে লাগান। শুকিয়ে গেলে হালকা ঘষে নিলে দূর হবে ঠোঁটের ওপর জমে থাকা মরা চামড়া। এবার লিপবাম লাগিয়ে নিন।

মধু, লেবু ও চিনি দিয়ে বানিয়ে ফেলুন লিপ স্ক্রাবার। একটি পাত্রে মিহি করা চিনি নিন। এবার তাতে মেশান মধু ও লেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি ঠোঁটে লাগান। শুকিয়ে গেলে হালকা ভাবে ঘষে নিন। এতে দূর হবে ঠোঁটের ওপর থাকা মরা চামড়া। এটি ঠোঁটের জন্য বেশ উপকারী। এরপর সঠিক পরিমাণে লিপবাম লাগিয়ে নিন। এতে ঠোঁট ফাটার সমস্যা একেবারে দূর হবে।

শীতের মরশুমে ত্বকের যাবতীয় সমস্যা দেখা যায়। এর মধ্যে শুষ্ক ত্বক ও ঠোঁট ফাটার সমস্যা অন্যতম। এই সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই ক্রিম ব্যবহার করেন। তেমনই ব্যবহার করেন নানান ঘরোয়া টোটকা। এই শীতে ত্বকের সমস্যার মধ্যে অন্যতম ঠোঁট ফাটার সমস্যা। এই সমস্যা পুরোপুরি দূর করতে সঠিক স্ক্রাবার ব্যবহার করুন। এই সকল ঘরোয়া স্ক্রাবারের মধ্যে বেছে নিতে পারেন যে কোনও একটি।


আরও পড়ুন-

চুলে ব্যবহার করুন কাঠের চিরুনি, জেনে নিন প্লাস্টিকের চিরুনির তুলনায় কাঠের চিরুনির ৫টি বড় সুবিধা

মসৃণ মেকআপ বেসের জন্য প্রাইমারের পরিবর্তে নারকেল তেলও ব্যবহার করুন, জেনে নিন সহজ এই টিপস

বানিয়ে ফেলুন খুশকি দূর করার শ্যাম্পু, রইল বিশেষ ঘরোয়া টোটকার হদিশ