চুলের যত্নে ব্যবহার করুন ফ্ল্যাক্স সিড, এই কয় উপায় ব্যবহারে মিলবে উপকার

চুলের যত্নে ব্যবহার করুন বিশেষ উপাদান। এবার টোটকা রইল ফ্ল্যাক্স সিড নিয়ে। চুলের সমস্যা দূর করতে ব্যবহার করুন ফ্ল্যাক্স সিড। কয় বিশেষ উপায় ব্যবহার করুন ফ্ল্যাক্স সিড। এতে মিলবে উপকার। রইল কয়টি প্যাকে হদিশ।

Web Desk - ANB | / Updated: Nov 27 2022, 05:15 AM IST

চুলের যত্নে ঘরোয়া টোটকা মেনে চলেন অনেকে। যাবতীয় সমস্যা দূর হয় এর গুণে। চুল নিয়ে নানান সমস্যা গেলেই থাকে। চুলের শুষ্ক ভাব থেকে শুরু করে ডগা চেরা, চুল পড়ার সমস্যায় নাজেহাল অবস্থা সকলের। এর সঙ্গে দেখা দেয় খুশকির সমস্যা। এবার চুলের যত্নে ব্যবহার করুন বিশেষ উপাদান। এবার টোটকা রইল ফ্ল্যাক্স সিড নিয়ে। চুলের সমস্যা দূর করতে ব্যবহার করুন ফ্ল্যাক্স সিড। কয় বিশেষ উপায় ব্যবহার করুন ফ্ল্যাক্স সিড। এতে মিলবে উপকার। রইল কয়টি প্যাকে হদিশ।

কলা ও ফ্ল্যাক্স সিড দিয়ে প্যাক বানান। একটি পাত্রে ফ্ল্যাক্স সিড নিন। তাতে পরিমাণ মতো জল নিন। তা সারা রাত ডুবিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। এবার একটি কলা চটকে নিন। চটকে রাখা কলা ও ফ্ল্যাক্স সিড এখ সঙ্গে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিলে মিলবে উপকার।

মধু, দই ও ফ্ল্যাক্স সিড দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে ফ্ল্যাক্স সিড নিন। তাতে পরিমাণ মতো জল নিন। তা সারা রাত ডুবিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। তার সঙ্গে মেশান দই ও মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিলে মিলবে উপকার।

অলিভ অয়েল, লেবুর রস ও ফ্ল্যাক্স সিড দিয়ে বানাতে পারেন। একটি পাত্রে ফ্ল্যাক্স সিড বাটা নিন। তাতে মেশান অলিভ অয়েল। মেশান লেবুর রস। ভালো করে এই তিন উপকরণ মিশিয়ে প্যাক বানানা। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিলে মিলবে উপকার। এভাবে ব্যবহার করুন ফ্ল্যাক্স সিড হেয়ার প্যাক।

ফ্ল্যাক্স সিডের তৈরি প্যাক চুলের জন্য বেশ উপকারী। একটি পাত্রে ২ টেবিল চামচ ফ্ল্যাক্স সিড নিয়ে তাতে পরিমাণ মতো জল দিয়ে সারা রাত জুবিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। এবার মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিলে মিলবে উপকার। চুল পড়া বন্ধ হবে। দূর হবে রুক্ষ্ম চুলের সমস্যা। এভাবে চুলের যত্নে ব্যবহার করুন ফ্ল্যাক্স সিড, এই কয় উপায় ব্যবহারে মিলবে উপকার।

 

আরও পড়ুন-

শীতের মরশুমে সেলেবদের মতো উজ্জ্বল ত্বক পেতে মেনে চলুন এই বিশেষ টোটকা, জেনে নিন কী কী

ব্যবহার করুন এই সকল তেলের মধ্যে একটি, খুশকির সঙ্গে দূর হবে স্ক্যাল্পে চুলকানি ভাব, দেখে নিন কীভাবে

শীতে ত্বক উজ্জ্বল হবে বিটের গুণে, এই দুই উপায় ব্যবহার করুন বিট, দ্রুত মিলবে উপকার

Share this article
click me!