বাড়িতে বানিয়ে ফেলুন মাস্কার, চোখের সৌন্দর্য যেমন ফুটে উঠবে তেমনই চোখ থাকবে সুরক্ষিত

মেকআপের পণ্য ত্বকের উপযুক্ত না হলে চুলকানি, লাল হয়ে যাওয়া থেকে নানান সমস্যা দেখা দেয়। এবার এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে ঘরেই বানিয়ে ফেলুন মেকআপের পণ্য। এবার চোখের সাজ ফুটিয়ে তুলতে বাড়িতে বানান মাস্কারা। দেখে নিন কীভাবে বানাবেন।

Web Desk - ANB | / Updated: Nov 24 2022, 05:15 AM IST

মেকআপে চোখের সাজ সব থেকে গুরুত্বপূর্ণ। চোখ সুন্দর করতে আমরা কত কী করে থাকি। নানান ধরনের পণ্য ব্যবহার করে চোখের মেকআপ করি। কেউ ব্যবহার করেন মাস্কারা, ব্যবহার হয় আই লাইনার, আই শ্যাডো থেকে শুরু করে চলে ফলস আইল্যাসের ব্যবহার। এই সকল পণ্য ব্যবহারে চোখ সুন্দর হয় ঠিকই কিন্তু অনেক সময় ভয় থেকে যায়। অনেকের চোখে নানান ইনফেকশন দেখা দেয়। এই ধরনের মেকআপের পণ্য ত্বকের উপযুক্ত না হলে চুলকানি, লাল হয়ে যাওয়া থেকে নানান সমস্যা দেখা দেয়। এবার এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে ঘরেই বানিয়ে ফেলুন মেকআপের পণ্য। এবার চোখের সাজ ফুটিয়ে তুলতে বাড়িতে বানান মাস্কারা। দেখে নিন কীভাবে বানাবেন। রইল বিশেষ পদ্ধতির হদিশ।

ঘরোয়া মাস্কারা বানাতে প্রয়োজন নারকেল তেল (১ চা চামচ), শিয়া বাটার (১ চা চামচ), বি ওয়্যাক্স (দেড় চা চামচ), অ্যালোভেরা জেল (৪ চা চামচ), অ্যাক্টিভেটেড চারকোল ক্যাপসুন (১ বা ২ টি)

পদ্ধতি- প্রথমে একটি ছোট সসপ্যানে নারকেল তেল নিন। তাতে মেশান শিয়া বাটার, বি ওয়্যাক্ল ও অ্যালোভেরা জেল। আঁচ অল্প রাখুন। এভাবে তাওয়া গরম করুন। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি পুরোপুরি গলে গেলে তা একটি পাত্রে ঢেলে নিন। এবার তাতে মেশান অ্যাক্টিভেটেড চারকোল ক্যাপসুল। ভালো করে নাড়ুন। ঠান্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এবার তা একটি প্লাস্টিকের ব্যাগে ভরে নিন। এই ব্যাগের একটি কোন কেটে নিন। এবার সেই কোনের সাহায্যে মিশ্রণটি মাস্কারার টিউবে ঢেলে নিন। সেখান থেকে ব্যবহার করুন মাস্কার।

এই মাস্কারা চোখের কোনও রকম ক্ষতি করবে না। তেমনই অনেককে রোজ মাস্কারা লাগাতে হয়। তারা চোখ ভালো রাখতে চাইলে এমন মাস্কারা বেছে নিতে পারেন। তেমনই মাস্কারা তোলার সময় সতর্ক থাকবেন। তা না হলে তা চোখে ঢুকে গেলে জ্বালা অনুভব হতে পারে। সব সময় আলতো করে মাস্কারা তুলবেন। তেমনই মাস্কারা তোলার পরা চোখের পাতা ময়েশ্চরাইজ করার জন্য ভেসলিন লাগাতে পারেন। সঙ্গে চোখে কোনও ধরনের পণ্য ব্যবহারের আগে দেখে নিন তা চোখের উপযুক্ত কি না। মেনে চলুন এই বিশেষ টিপস। এবার বাড়িতে বানিয়ে ফেলনু মাস্কার, চোখের সৌন্দর্য যেমন ফুটে উঠবে তেমনই চোখ থাকবে সুরক্ষিত।

 

আরও পড়ুন-

এই কয়টি সাধারণ সমস্যাই হতে পারে ব্রেন টিউমারের লক্ষণ, দেখে নিন কী কী

মাত্র ৫ দিন মেনে চলুন এই কয়টি বিশেষ টোটকা, দ্রুত ঝড়বে বাড়তি মেদ, জেনে নিন কীভাবে

মাত্র এক মাস ব্যবহার করুন এর মধ্যে একটি উপাদান, গজাবে নতুন চুল, জেনে নিন কী কী

Share this article
click me!