মাত্র ৫ দিন মেনে চলুন এই কয়টি বিশেষ টোটকা, দ্রুত ঝড়বে বাড়তি মেদ, জেনে নিন কীভাবে

| Nov 23 2022, 06:25 PM IST

weight loss

সংক্ষিপ্ত

বাড়তি মেদ ঝড়িয়ে ফেলতে চান সকলেই। কিন্তু, দ্রুত তা কমিয়ে ফেলা বেশ কঠিন কাজ। বাড়তি মেদ কমাতে এবার মাথায় রাখুন এই কয়টি টিপস। দ্রুত মিলবে উপকার।

শুরু হয়ে গিয়েছে বিয়ের মরশুম। এই সময় দু থেকে তিনটি নিমন্ত্রণ তো থাকবেই। আর বিয়ে বাড়ি মানে জমিয়ে সাজগোজ। এদিকে সকলের নজর কাড়তে এই অনুষ্ঠান বাড়িতেই অনেকেই শাড়ি পরতে পছন্দ করে থাকেন। তবে, পছন্দের শাড়ি পরলেই হল না। তাতে সুন্দর দেখানোটা মাস্ট। শাড়িতে যদি আপনার ভুঁড়ি বোঝা যায়, কিংবা ব্লাউজের পিঠের অংশে দেখা যায় মেদ অথবা হাত দেখায় অধিক মোটা তাহলে পুরো সাজটাই মাটি। তাই ঝটপট কমিয়ে ফেলুন বাড়তি মেদ। বাড়তি মেদ ঝড়িয়ে ফেলতে চান সকলেই। কিন্তু, দ্রুত তা কমিয়ে ফেলা বেশ কঠিন কাজ। বাড়তি মেদ কমাতে এবার মাথায় রাখুন এই কয়টি টিপস।

প্রথমত ডায়েটের কয়দিন প্রচুর জল খান। দিনে ৭ থেকে ৮ গ্লাস জল অবশ্যই খাবেন। এই সময় অধিকাংশের ডিহাইড্রেশনের সমস্যা দেখা যায়। এই সমস্যা থেকে মুক্তির সেরা উপায় জল পর্যাপ্ত জল পান। এতে মিলবে উপকার।

Subscribe to get breaking news alerts

এই কদিন অবশ্যই এক্সারসাইজ করুন। শুধু ডায়েট করে ওজন কমানো কঠিন। এর সঙ্গে এক্সারসাইজ করলে মিলবে উপকার। সারাদিন যতটা পারবেন শারীরিক ভাবে অ্যাক্টিভ থাকার চেষ্টা করুন। এতে যেমন শরীর থাকবে সুস্থ তেমনই দ্রুত মেদ কমবে।

অনেকের মতে ডায়েটিং এর অর্থ না খেয়ে থাকা। এতে ওজন তো কমেই না বরং শরীর খারাপ হওয়ার সম্ভাবনা থেকে যায়। এই সময় রোজ ১ বাটি করে সবজি সেদ্ধ খান। খান মরশুমি ফল। এমন খাবার শরীরে জোগাবে পুষ্টি সঙ্গে কমাবে মেদ।

ওজন কমাতে চাইলে সবার আগে খাদ্যতালিকা থেকে বাদ দিন চিনি ও ময়দার মতো উপাদান। এই ধরনের উপাদান একাধিক শারীরিক জটিলতার কারণ। সঙ্গে বৃদ্ধি করে বাড়তি মেদ। মেনে চলুন এই বিশেষ টোটকা। ভুলেও খাবেন না চিনি। সঙ্গে ত্যাগ করুন ময়দা।

মেদ কমাতে চাইলে ভাজাভুজি খাবার ও রেস্তোরাঁর খাবার একেবারে বন্ধ করে প্রয়োজন। এই সকল খাবারে অধিক তেল, নুন ও চিনি থাকে। যা মেদ বৃদ্ধি করে থাকে। তাই মেনে চলুন এই বিশেষ টিপস।

সঙ্গে দিনের শুরু করুন ডিটক্স ওয়াটার দিয়ে। ওজন কামানোর একাধিক ডিটক্স ওয়াটার আছে। এর মধ্যে বেছে নিন একটি। মিলবে উপকার। ওজন কমাতে মেনে চলুন এই সকল বিশেষ কয়টি টিপস। দ্রুত কমবে বাড়তি মেদ। 

 

আরও পড়ুন-

মাত্র এক মাস ব্যবহার করুন এর মধ্যে একটি উপাদান, গজাবে নতুন চুল, জেনে নিন কী কী

জেনে নিন শীতের মরশুমে কোন কারণে সানস্ক্রিন ব্যবহার করবেন, রইল বিশেষ টোটকা

ব্রেকফাস্টে নিয়মিত এই খাবার খাচ্ছেন, অজান্তেই আক্রান্ত হতে পারেন ভয়ঙ্কর এই রোগে