এই কয়টি সাধারণ সমস্যাই হতে পারে ব্রেন টিউমারের লক্ষণ, দেখে নিন কী কী

| Nov 23 2022, 07:46 PM IST

brain tumor

সংক্ষিপ্ত

আমরা প্রায়শই একাধিক শারীরিক জটিলতাকে সাধারণ সমস্যা ভেবে উপেক্ষা করে থাকি। অজান্তে এই সাধারণ সমস্যাই হতে পারে কঠিন রোগের ইঙ্গিত। শরীরে এমন কয়টি পরিবর্তন দেখা দিলে সতর্ক হন। হতে পারে ব্রেন টিউমার।

বয়স ৩০ এর কোটায় পা দেওয়া মানেই একের পর এক রোগ। এর আগেও দেখা দিচ্ছে নানান জটিলতা। এখন ডায়াবেটিস, কিডনির রোগী, হার্টের রোগী থেকে শুরু করে কোলনের সমস্যায় জড়জড়িত বহু মানুষ। অল্প বয়সেই দেখা দেয় নানান সমস্যা। অজান্তে শরীরে বাসা বাঁধে কঠিন রোগ। সময় থাকতে চিকিৎসা শুরু না করলে এই সকল রোগ মৃত্যুর কারণ পর্যন্ত হতে পারে। তাই শরীরে ছোটখাটো পরিবর্তন প্রসঙ্গে সতর্ক হন। আমরা প্রায়শই একাধিক শারীরিক জটিলতাকে সাধারণ সমস্যা ভেবে উপেক্ষা করে থাকি। অজান্তে এই সাধারণ সমস্যাই হতে পারে কঠিন রোগের ইঙ্গিত। আজ রইল ব্রেন টিউমারের কথা। জানেন কি, সাধারণ মাথা ব্যথাই হতে পারে এই রোগের লক্ষণ। এবার থেকে শরীরে এমন কয়টি পরিবর্তন দেখা দিলে সতর্ক হন। দ্রুত চিকিৎসকের পরামর্শ নিন। হতে পারে ব্রেন টিউমারের লক্ষণ।

হাত বা শরীরের একদিক অবশ হয়ে যাওয়া এই রোগের লক্ষণ। যদি দেখেন কোনও কাজ করার পরই হাত বা শরীরের একদিকে ব্যথা হচ্ছে বা অবশ হয়ে যাচ্ছে তারা সতর্ক হন। এমন হলে চিকিৎসকের পরামর্শ নেওয়া প্রয়োজন। হতে পারে ব্রেন টিউমার।

Subscribe to get breaking news alerts

চলতে গিয়ে পড়ে যাওয়া, পায়ের ব্যালেন্স হারিয়ে যাওয়ার মতো সমস্যা অনেকেই উপেক্ষা করে। বিশেষ করে বয়সকালে এমন সমস্যা হলে সকলে তা বয়সের দোষ ভাবেন। কিন্তু, এমন হলে চিকিৎসকরে পরামর্শ প্রয়োজন।

কোনও কথা বুঝতে না পারার সমস্য়া ভুলেও উপেক্ষা করবেন না। এই সমস্যা ব্রেন টিউমারের লক্ষণ। যদি দেখেন আপনার কিছু বুঝতে সমস্যা হচ্ছে বারে বারে তাহলে চিকিৎসকের পরামর্শ নিন।

চোখে ঝাপসা ভাব দেখা দিলে হতে পারে ব্রেন টিউমার। এমন সমস্যা একেবারেই উপেক্ষা করবেন না। দ্রুত চিকিৎসকের পরামর্শ নিন। মিলবে উপকার।

স্বাদ চলে যাওয়াও হল এই রোগের অন্যতম লক্ষণ। এই সমস্যার লক্ষণ হতে পারে ব্রেন টিউমারের লক্ষণ। যদি আপনার স্বাদে এমন পরিবর্তন দেখেন তাহলে চিকিৎসকের পরামর্শ নিন। এমন সমস্যা ফেলে রাখবেন না।

তেমনই মৃগী রোগ হতে পারে ব্রেন টিউমারের মতো কঠিন রোগের লক্ষণ। যারা এই রোগে আক্রান্ত তারা নিয়মিত চিকিৎসকের পরামর্শ নিন। এতে মিলবে উপকার। চিকিৎসকের মতে, এই কয়টি সাধারণ সমস্যাই হতে পারে ব্রেন টিউমারের লক্ষণ। তাই সময় থাকতে সতর্ক হন।

 

আরও পড়ুন-

মাত্র ৫ দিন মেনে চলুন এই কয়টি বিশেষ টোটকা, দ্রুত ঝড়বে বাড়তি মেদ, জেনে নিন কীভাবে

ব্রেকফাস্টে নিয়মিত এই খাবার খাচ্ছেন, অজান্তেই আক্রান্ত হতে পারেন ভয়ঙ্কর এই রোগে

রূপার পায়েল বা নুপুর রক্ত ​​সঞ্চালন বাড়ায়, জেনে নিন এগুলি পরার উপকারিতা