খুশকি দূর করতে এই কয় উপায় ব্যবহার করুন মেথি, দ্রুত মিলবে উপকার, জেনে নিন কী করবেন

রইল কয়টি বিশেষ উপায়ের হদিশ। এই কয় ভাবে ব্যবহার করুন মেথি। তাহলে দূর হবে চুলের সমস্যা। একদিকে যেমন কমবে খুশকি তেমনই বন্ধ হবে চুল পড়ার সমস্যা। দেখে নিন কী কী উপায় ব্যবহার করবেন।

Web Desk - ANB | Published : Feb 27, 2023 2:56 PM IST

রুক্ষ্ম চুল, চুল পড়া, অকাল পক্কতা কিংবা ডগা চেরা। এই সকল সমস্যা দূর করতে অনেকেই ব্যবহার করেন ঘরোয়া উপাদান। কেউ কেউ আবার ভরসা রাখের তেলের ওপর। তেমনই এবার চুলের যত্নে ব্যবহার করতে পারেন মেথি। চুল পড়া বন্ধ করতে অনেকেই মেথি ব্যবহার করে থাকেন। তবে, এবার থেকে খুশকি দূর করতে ব্যবহার করুন মেথি। রইল কয়টি বিশেষ উপায়ের হদিশ। এই কয় ভাবে ব্যবহার করুন মেথি। তাহলে দূর হবে চুলের সমস্যা। একদিকে যেমন কমবে খুশকি তেমনই বন্ধ হবে চুল পড়ার সমস্যা। দেখে নিন কী কী উপায় ব্যবহার করবেন।

মেথি ও দই দিয়ে প্যাক বানিয়ে নিন। একটি বাটিতে মেথি নিন। তাতে জল দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। এবার তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

এবার মেথি ও পাতিলেবু দিয়ে প্যাক বানাতে পারেন। একটি বাটিতে মেথি নিন। তাতে জল দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। এবার তাতে মেশান পাতিলেবুর রস। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

মেথি ও ডিম দিয়ে প্যাক বানান। একটি বাটিতে মেথি নিন। তাতে জল দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। এবার তাতে মেশান ডিমের হলুদ অংশ। ভালো করে ফেটিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

তাছাড়া শুধু মেথি বেটে লাগাতে পারেন। মেথি বেটে নিয়ে তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

মেথি ও নারকেল তেল দিয়ে প্যাক বানাতে পারেন। একটি বাটিতে মেথি নিন। তাতে জল দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। এবার তাতে মেশান নারকেল তেল । এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

 

আরও পড়ুন

বেলি ফ্যাট ঝরিয়ে ওজন কমাতেই নয়, ম্যাজিকের মতো কাজ করে এই 'সুপারফুড'

প্রসবের ২৪ ঘন্টার মধ্যে মায়ের জ্বর আসতে পারে, কখন সতর্ক হবেন-কীভাবে মোকাবিলা করবেন?

ঠোঁটের যত্নে ব্যবহার করুন অ্যালোভেরা জেল, এই বিশেষ উপায় ব্যবহারে মিলবে উপকার

 

Share this article
click me!