ডার্ক সার্কেল দূর করতে ব্যবহার করুন আমন্ড অয়েল, এই কয় উপায় ব্যবহার মিলবে উপকার

ডার্ক সার্কেল দূর করতে ব্যবহার করুন আমন্ড অয়েল। আজ রইল আমন্ড অয়েলের বিশেষ টোটকা। এই কয় উপায় ব্যবহার করুন আমন্ড অয়েল। কয়েক দিন ব্যবহার দূর হবে ডার্ক সার্কেল।

Web Desk - ANB | Published : Feb 8, 2023 10:18 AM IST

সুন্দর ও উজ্জ্বল ত্বক সকলেরই কাম্য। কিন্তু, চোখের তলার কালো দাগ সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন। কেউ কোনও বিশেষ পণ্য ব্যবহার করেন তো কেউ ব্যবহার করেন আলুর রস। এবার ডার্ক সার্কেল দূর করতে ব্যবহার করুন আমন্ড অয়েল। আজ রইল আমন্ড অয়েলের বিশেষ টোটকা। এই কয় উপায় ব্যবহার করুন আমন্ড অয়েল। কয়েক দিন ব্যবহার দূর হবে ডার্ক সার্কেল।

আমন্ড অয়েল ও মধু দিয়ে বানিয়ে নিন প্যাক। একটি পাত্রে পরিমাণ মতো আমন্ড অয়েল নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে তা চোখের তলায় লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।

গোলাপ জল ও আমন্ড অয়েল দিয়ে বানাতে পারেন প্যাক। পরিমাণ মতো আমন্ড অয়েলের সঙ্গে কয়েক ফোঁটা গোলাপ জল মেশান। এবার তা চোখের তলায় লাগান। হালকা হাতে মাসাজ করুন। এবার ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করুন। তারপর শুকিয়ে গেলে ধুয়ি নিন। মিলবে উপকার।

আমন্ড অয়েল ও অলিভ অয়েল দিয়ে প্যাক বানান। সম পরিমাণ আমন্ড অয়েল ও অলিভ অয়েল নিন। এবার তা তুলোয় করে চোখের তলায় লাগান। ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করুন। তারপর ধুয়ে নিন। মিলবে উপকার।

ক্যাস্টর অয়েল ও আমন্ড অয়েল দিয়ে প্যাক বানান। সম পরিমাণ আমন্ড অয়েল ও ক্যাস্টর অয়েল নিন। এবার তা তুলোয় করে চোখের তলায় লাগান। ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করুন। তারপর ধুয়ে নিন। মিলবে উপকার।

আমন্ড অয়েল ও দুধ দিয়ে প্যাক বানান। দুধের সঙ্গে মেশান আমন্ড অয়েল। এবার তা তুলোয় করে চোখের তলায় লাগান। ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করুন। তারপর ধুয়ে নিন। মিলবে উপকার।

অ্যালোভেরা জেল ও আমন্ড অয়েল দিয়ে প্যাক বানান। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তার সঙ্গে মেশান আমন্ড অয়েল। ভালো করে মিশিয়ে নিন। তা চোখের তলায় লাগান। ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করুন। তারপর ধুয়ে নিন। মিলবে উপকার। এই ভাবে ডার্ক সার্কেল দূর করতে ব্যবহার করুন আমন্ড অয়েল। এই কয় উপায় তেল ব্যবহারে মিলবে উপকার।

 

আরও পড়ুন

প্রেমিকার রাগ ভাঙাতে পারছেন না, 'ভ্যালেন্টাইন্স ডে'-এর আগে জেনে নিন একগুচ্ছ গোপন টিপস

শুধু প্রেমের প্রস্তাব দিলেই হল না, সঙ্গে দিন এমন কয়টি উপহার, গাঢ় হবে ভালোবাসার রঙ

কেন পালিত হয় প্রপোজ ডে, জেনে নিন এই বিশেষ দিনে কেমনভাবে শুভেচ্ছা জানাবেন

Share this article
click me!