ত্বকে জেল্লা আনতে ব্যবহার করুন বিশেষ কয়টি ঘরোয়া ব্লিচ, জেনে নিন শীতে কীভাবে বানাবেন প্যাক

ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা করতে পারেন ঘরোয়া ব্লিচের ওপর। শীতের মরশুমে ত্বকে জেল্লা আনতে ব্যবহার করুন ঘরোয়া ব্লিচ, জেনে নিন কীভাবে বানাবেন প্যাক। শীতের জন্য বেশ উপযুক্ত এই সকল প্যাক। দেখে নিন এক ঝলকে।

Web Desk - ANB | Published : Dec 27, 2022 10:39 AM IST

ত্বকের যাবতীয় সমস্যা লেগেই থাকে। কালচে ত্বক, রুক্ষ্ম ভাব, পিগমেনন্টেশন, থেকে শুরু করে অনেক সময় পুরো মুখে প্যাচ পড়ে যায়। শীতের মরশুমে অধিক সূর্য রশ্মির সংস্পর্শে আসার কারণে হোক কিংবা ক্রিম লাগানোর কারণেই হোক অনেকের মুখে কালচে ভাব দেখা যায়। এর সঙ্গে স্ট্রেসের কারণে দেখা দেয় এমন কালচে ভাব। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা করতে পারেন ঘরোয়া ব্লিচের ওপর। শীতের মরশুমে ত্বকে জেল্লা আনতে ব্যবহার করুন ঘরোয়া ব্লিচ, জেনে নিন কীভাবে বানাবেন প্যাক। শীতের জন্য বেশ উপযুক্ত এই সকল প্যাক। দেখে নিন এক ঝলকে।

লেবু ও চিনি দিয়ে বানিয়ে নিন ঘরোয়া ব্লিচ। লেবুতে থাকা সাইট্রিক অ্যাসিড ত্বকে আনবে জেল্লা। তেমনই চিনিতে রয়েছে গ্লুকোজ। যা মৃতকোষ দূর করে। চিনি প্রথমে মিহি করে গুঁড়ো করে নিন। এবার তার সঙ্গে মেশান লেবুর রস। দুটো উপাদানই সঠিক পরিমাণ নেবেন। এবার মুখ ভালো করে পরিষ্কার করে নিন। এবার মুখে লাগান এই উপাদান। কিছুক্ষণ পর মুখ ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। নিয়মিত ব্যবহার করুন এই প্যাক।

টমেটো ও মধু দিয়ে ব্লিচ বানিয়ে নিন। একটি পাত্রে পরিমাণ মতো মধু নিন। এবার টমোটের ভিতরের জেলের মতো অংশ কেটে বের করে নিন। দুটো উপাদান ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর হালকা গরম জলে ত্বক ধুয়ে নিন। এতে দূর হবে ত্বকের কালচে ভাব। শীতের জন্য উপযুক্ত এই ঘরোয়া ব্লিচ।

মধু ও টক দই দিয়ে বানিয়ে নিন প্যাক। একটি পাত্রে পরিমাণ মতো টক দই নিন। তাতে মেশান মধু। ভালো করে ফেটিনে নিন। এবার ফেসওয়াস দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করে নিন। মুখে লাগান এই মিশ্রণ। কিছুক্ষণ পর মুখ ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা।

লেবু ও মধু মিশিয়ে বানাতে পারেন ঘরোয়া ব্লিচ। একটি পাত্রে পরিমণ মতো মধু নিন। তাতে মেশান লেবুর রস। মুখে লাগান এই মিশ্রণ। কিছুক্ষণ পর মুখ ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। সপ্তাহে অন্তত ১ বার ব্যবহারে ত্বরে আসবে জেল্লা। নিয়মিত ব্যবহার করুন এই প্যাক। শীতের জন্য বেশ উপযুক্ত এই বিশেষ ঘরোয়া ব্লিচ।

 

আরও পড়ুন-

এই বছর ওজন কমানোর এই পদ্ধতিগুলি ট্রেন্ডিং-এ রয়েছে, আপনিও অনুসরণ করে ওজন কমাতে পারেন

৫৭ বছর বয়সেও নিজেকে কীভাবে এতটা ফিট এবং সুস্থ রেখেছেন সলমন খান, জেনে নিন তাঁর ফিটনেসের রহস্য

ত্বকের যত্নে ব্যবহার করুন মরশুমি ফল, জেনে নিন কোন উপায় ত্বকে আসবে জেল্লা

Share this article
click me!